২৩ অগ্রহায়ণ  ১৪২৬  মঙ্গলবার ১০ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৩ অগ্রহায়ণ  ১৪২৬  মঙ্গলবার ১০ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিশ্বমঞ্চে দেশের মুখ উজ্জ্বল করলেন দ্যুতি চাঁদ। ব্যক্তিগত জীবনের সমস্যা ট্র্যাক অ্যান্ড ফিল্ডে পড়তে দেননি তিনি। বরং নিজের সেরাটা দিয়ে প্রথম ভারতীয় অ্যাথলিট হিসেবে ইটালির নেপলসে সামার ইউনিভার্সিটি গেমসে সোনা জিতলেন।

মঙ্গলবার ১০০ মিটার স্প্রিন্টে সোনা জেতেন দ্যুতি। ১১.৩২ সেকেন্ডে দৌড় শেষ করেন তিনি। দ্যুতি বলেন, “প্রথম ভারতীয় অ্যাথলিট হিসেবে সোনা জিতে দারুণ লাগছে। আমার বিশ্ববিদ্যালয় KIIT-কে এই পদক উৎসর্গ করতে চাই। প্রতিষ্ঠাতা প্রফেসর সামন্তজি জীবনের খারাপ দিনেও আমার পাশে দাঁড়িয়েছেন। এছাড়াও ওড়িশার মানুষ এবং মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েককে ধন্যবাদ জানাই। সোনা জিতে সেই ছবি টুইটারে পোস্ট করে আবেগঘন একটি বার্তাও দেন অ্যাথলিট। তিনি লেখেন, ‘‘আমাকে টেনে নামাও, আমি আরও শক্তিশালী হয়ে ফিরে আসব।” এই বিভাগে রুপো পান সুইজারল্যান্ডের আজলা দেল। ১১.৩৩ সেকেন্ডে দৌড় শেষ করেন তিনি। ১১.৩৯ সেকেন্ডে দৌড় শেষ করে ব্রোঞ্জ ঘরে তোলেন জার্মানির লিসা।

[আরও পড়ুন: অগ্রাহ্য আই লিগের ক্লাবগুলির দাবি, আইএসএলকেই শীর্ষ লিগ ঘোষণা ফেডারেশনের]

গত মে মাসেই নিজের সমকামী সম্পর্কের কথা স্বীকার করেছিলেন তিনি। জানিয়েছিলেন, তাঁর সম্পর্ক নিয়ে পরিবারের আপত্তি রয়েছে। কিন্তু হাজার সমস্যার মধ্যেও নিজের ফোকাস নষ্ট করেননি দ্যুতি। আর সেই জন্যই এল সাফল্য। সোনা জয়ের পর থেকেই সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছার বন্যায় ভাসছেন তিনি। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও পদক জয়ের জন্য অভিনন্দন জানান দ্যুতিকে। লেখেন, ‘‘নেপলসে বিশ্ব বিশ্ববিদ্যালয় প্রতিযোগিতা ইউনিভার্সয়েডে ১০০ মিটারে সোনা জেতার জন্য দ্যুতি চাঁদকে অভিনন্দন। এই মঞ্চে এটাই ভারতের প্রথম সোনা। দেশকে গর্বিত করেছে ও। চেষ্টা চালিয়ে যাও।” অ্যাথলিটকে অলিম্পিকের জন্যও অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি।

[আরও পড়ুন: মেসেজ করে উত্যক্ত করছেন শামি, যুবতীর অভিযোগে নেটদুনিয়ায় ঝড়]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং