BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

এবার সত্যরূপের লক্ষ্য উত্তর মেরু, অনন্য নজিরের অন্তরায় বিপুল অর্থ

Published by: Subhamay Mandal |    Posted: March 17, 2019 7:33 pm|    Updated: March 17, 2019 7:33 pm

Climber Satyrup Siddhanta's new aim is to Conquer North Pole

শুভময় মণ্ডল: কিছুদিন আগেই বাঙালি তথা দেশবাসীকে গর্বিত করেছেন তিনি। সপ্তশৃঙ্গ ও সপ্ত আগ্নেয়গিরি জয় করে বিশ্বরেকর্ড করছেন বাঙালি পর্বতারোহী সত্যরূপ সিদ্ধান্ত। কিন্তু এখানেই থেমে থাকতে চান না তিনি। এবার এক নতুন লক্ষ্যে কোমর বাঁধছেন সত্যরূপ। আরও কঠিন, দুর্গম এক লক্ষ্য। উত্তর মেরু। সেই লক্ষ্যে পৌঁছানোর অদম্য জেদ, আত্মবিশ্বাস সবই ভরপুর সত্যরূপের। কিন্তু অন্তরায় হচ্ছে অন্য কিছু। কী সেই সমস্যা? অর্থ। সুমেরু অভিযানের জন্য চাই বিপুল পরিমাণে অর্থ। প্রায় ৩৫ লক্ষ টাকার মতো। সেই টাকা জোগাড় করতে পারলেই ৩১ মার্চ রওনা হবেন সত্যরূপ। কিন্তু এই বিপুল পরিমাণ অর্থ জোগাড় করতেই হিমশিম অবস্থা এভারেস্টজয়ীর। অগত্যা ক্রাউডফান্ডিংয়ের শরণাপন্ন হয়েছেন সত্যরূপ।

এর আগের সবকটা অভিযান মিলিয়ে খরচ হয়েছে প্রায় ২ কোটি ২৫ লক্ষ। যার অনেকটাই ক্রাউডফান্ডিং এবং বাকিটা পার্সোনাল লোন। সারাজীবন ধরে যেটা শোধ করতে হবে। কিন্তু অভিযান থেমে থাকবে না। প্রত্যয়ী সত্যরূপ। এই উত্তর মেরু অভিযানের খরচ প্রায় ৩৫ লক্ষ। সম্পূর্ণ খরচ এখনও ওঠেনি, হাফও ওঠেনি। তাই ক্রাউডফান্ডিংয়ের সিদ্ধান্ত নেন পর্বতারোহী। জনগণের কাছে অনলাইন পেমেন্টের মাধ্যমে সাহায্যের আবেদন করছেন তিনি। অন্তত ১০ লক্ষ টাকা ক্রাউডফান্ডিংয়ের মাধ্যমে জোগাড় করার লক্ষ্য নিয়েছেন সত্যরূপ। ইতিমধ্যে বেশ কিছু টাকা উঠে গিয়েছে। ক্রেডিট বা ডেবিট কার্ড, নেট ব্যাংকিং, ইউপিআই ও পেটিএম এবং সরাসরি ব্যাংক ট্রান্সফারের মাধ্যমে যে কোনও শুভানুধ্যায়ী সত্যরূপকে তাঁর অভীষ্ট লক্ষ্যে পৌঁছতে অনেকটাই সাহায্য করবে।

[অ্যাপ ক্যাব দৌরাত্ম্যের শিকার পর্বতারোহী সত্যরূপ, বিবৃতি দিয়ে ক্ষমা চাইল সংস্থা]

সপ্তশৃঙ্গ এবং দুই মেরু অভিযান সফল হলে তাকে এক্সপ্লোরার্স গ্র্যান্ড স্ল্যাম। কিন্তু সত্যরূপের ঝুলিতে রয়েছে সপ্তশৃঙ্গ ও সপ্ত আগ্নেয়গিরি জয়ের অনন্য রেকর্ড। তারসঙ্গে উত্তর মেরু অভিযান সফল হলে আরও এক বিশ্বরেকর্ডের অধিকারী হবেন পর্বতারোহী। সর্বকনিষ্ঠ হিসাবে একসঙ্গে সপ্তশৃঙ্গ, সপ্ত আগ্নেয়গিরি এবং দুই মেরু জয়ের অনন্য নজির। আগেই কুমেরুর সর্বোচ্চ শৃঙ্গ ও আগ্নেয়গিরি জয় রয়েছে সত্যরূপের। তাই সবদিক থেকে উত্তর মেরু অভিযান খুবই গুরুত্বপূর্ণ সত্যরূপের কাছে। তিনি নিজেও বলছেন, ‘অর্থটা সত্যি বড় বিষয়। সেটা আশা করছি জোগাড় হয়ে যাবে। সেটা হয়ে গেলে ৩১ মার্চ যাত্রাশুরু। বাকিটা সবার শুভেচ্ছা ও ভালবাসায় সম্ভব হবে।’ এই প্রতিবেদনটি পড়ে আপনিও সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারেন সত্যরূপকে। তাঁকে এক বিরল নজির স্থাপন করার জন্য এককদম এগিয়ে দিতে পারবেন আপনি। নিচের লিংকে ক্লিক করে https://www.ketto.org/grandslamsatya। এছাড়াও সরাসরি ব্যাংক ট্রান্সফার করতে পারেন। ডিটেলস রইল নিচে-

Account Number : 6999413500085287
Account Name : Satyarup Siddhanta
Account Type : Current
IFSC: YESB0CMSNOC

[সত্যরূপ জানতেনই না উনি বিশ্বরেকর্ডের পথে!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement