৭  আশ্বিন  ১৪২৯  সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Commonwealth Games: প্যারা টিটিতে সোনা ভাবিনা প্যাটেলের, পুরুষ হকির ফাইনালে ভারত

Published by: Subhajit Mandal |    Posted: August 7, 2022 10:07 am|    Updated: August 7, 2022 10:07 am

CWG 2022: Bhavina Patel wins gold in Para TT | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টোকিও অলিম্পিকের মতো কমনওয়েলথ গেমসেও (Commonwealth Games) ভারতীয় অ্যাথলিটদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়ছেন প্যারা অ্যাথলিটরা। শনিবার একদিকে যেমন ভারতীয় রেসলাররা একের পর এক সোনা জিতে পোডিয়ামে তেরঙ্গা উড়িয়েছেন, অন্যদিকে তেমনি টিটিতে দেশকে গর্বিত করেছেন প্যারা অ্যাথলিটরা। এদিন মাঝরাতে প্যারা টেবিল টেনিসে (Para TT) দেশের জন্য সোনা এনে দিয়েছেন টোকিও প্যারালিম্পিকে রূপো জয়ী ভাবিনা প্যাটেল। ব্রোঞ্জ পেয়েছেন সোনালবেন মনুভাই।

প্যারা টেবিল টেনিসের মহিলাদের ৩-৫ সিঙ্গলসের ফাইনালে নাইজেরিয়ার ক্রিস্টিয়ানাকে ১২-১০, ১১-২, ১১-৯ পয়েন্টের ব্যবধানে স্ট্রেট সেটে হারিয়ে দেন ভাবিনা (Bhavina Patel)। এটি এবারের কমনওয়েলথ গেমসে ভারতের ১৩তম সোনা। অন্যদিকে ভাবিনার পর প্যারা টিটিতে ব্রোঞ্জ এনেছেন সোনালবেন মনুভাই প্যাটেলও (Sonalben Patel)। মহিলাদের ৩-৫ সিঙ্গলসেরর ব্রোঞ্জ মেডেল ম্যাচে তিনি হারান ইংল্যান্ডের সু বেইলিকে। এদিকে বক্সিংয়ে ছেলেদের ৬৭ কেজি বিভাগে ভারতকে ব্রোঞ্জ এনে দিয়েছেন রোহিত টোকাস (Rohit Tokas)।

[আরও পড়ুন: কমনওয়েলথ গেমস: রেসলিংয়ে অনবদ্য ভারত, একই দিনে সোনা জয় রবি, ভিনেশ, নবীনের]

এর আগে পুরুষ হকিতে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ফাইনালে উঠে গিয়েছে ভারত। সেমিফাইনাল ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৩-২ গোলের ব্যবধানে হারিয়ে দেয় ভারত। ভারতের হয়ে দ্বিতীয় কোয়ার্টারে দুটি গোল করেন অভিষেক এবং মনদীপ সিং। এরপর দক্ষিণ আফ্রিকা একটি গোল শোধ করে। চতুর্থ কোয়ার্টারে দু’দলই একটি করে গোল করে। ফলে ভারত ৩-২ গোলে জয় পায়। ফাইনালে ভারতের জন্য কঠিন প্রতিপক্ষ অপেক্ষা করছে। অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড ম্যাচের জয়ীদের বিরুদ্ধে খেলতে হবে মনপ্রীত এন্ড কোম্পানিকে।

[আরও পড়ুন: জোড়া গোল কাউকোর, প্রদর্শনী মিনি ডার্বিতে মহামেডানকে হারাল মোহনবাগান]

এই মুহূর্তে ১৩টি সোনা-সহ মোট ৪০টি পদক পেয়ে কমনওয়েলথ গেমসের পদক তালিকায় (Medal Tally) ভারত রয়েছে পঞ্চম স্থানে। চতুর্থ স্থানে থাকা নিউজিল্যান্ডের পদকসংখ্যা ৪৪। তাঁরা মোট ১৭টি সোনা জিতেছে। ১৫৫টি পদক এবং ৫৯টি সোনা নিয়ে শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া। ইংল্যান্ড রয়েছে দ্বিতীয় স্থানে ৫০টি সোনা-সহ ১৪৮টি পদক জিতেছে তাঁরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে