১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Commonwealth Games 2022: ভারোত্তোলনে চতুর্থ পদক ভারতের, রেকর্ড গড়ে রুপো পেলেন বিন্দিয়ারানি

Published by: Subhajit Mandal |    Posted: July 31, 2022 9:01 am|    Updated: July 31, 2022 9:06 am

CWG 2022: Weightlifter Bindyarani Devi won the silver medal in the women's 55kg | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কমনওয়েলথ গেমসের দ্বিতীয় দিন ভারোত্তোলনে সোনা ফলাল ভারত। মীরাবাঈ চানুর হাত থেকে সোনা জয়ের পাশাপাশি আরও ৩টি পদক এসেছে ভারতের ঝুলিতে। শনিবার মধ্যরাতে দেশের হয়ে চতুর্থ পদকটি পান বিন্দিয়ারানি দেবী (Bindyarani Devi)।


মেয়েদের ৫৫ কিলো বিভাগে নতুন ইতিহাস গড়েছেন ভারতের বিন্দিয়া। ক্লিন এবং জার্ক বিভাগে গেমসের রেকর্ড গড়েছেন তিনি। যদিও শেষমেষ অল্পের জন্য সোনা হাতছাড়া হয়েছে তাঁর। রুপোর পদক পেয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে তাঁকে। এদিন স্ন্যাচিংয়ে বিন্দিয়ারানি তিনটি প্রচেষ্টায় সর্বোচ্চ ৮৬ কিলো ভারোত্তোলন করেন। সেই বিভাগের শেষে তৃতীয় স্থানে ছিলেন তিনি। এরপর ক্লিন এন্ড জার্ক বিভাগে তিনি তোলেন ১১৬ কিলো ওজন।

[আরও পড়ুন: মূল্যবৃদ্ধি-বেকারত্বের প্রতিবাদ, মোদির বাড়ি ঘিরতে চায় কংগ্রেস]

বিন্দিয়া ক্লিন এন্ড জার্ক বিভাগে প্রথমে ১১০ কিলো তুলেছিলেন। দ্বিতীয়বার তিনি ১১৪ কেজি তুলতে গিয়ে ব্যর্থ হন। শেষবার তিনি যখন ভারোত্তোলন করতে আসছেন তখন ছিলেন তৃতীয় স্থানে। দ্বিতীয় হতে গেলে ১১৬ কেজি তুলতে হত, যা কিনা গেমসের (Commonwealth Games) রেকর্ড। বিন্দিয়া ঝুঁকি নিয়ে সেটাই করে দেখান। যার ফলে ভারতের ঝুলিতে চলে আসে দিনের দ্বিতীয় রুপো। অসাধারণ পারফরম্যান্সের জন্য তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)।

[আরও পড়ুন: ‘গো ব্যাক জেপি নাড্ডা’, বিহারে নিজের কলেজে বিক্ষোভের মুখে বিজেপির সর্বভারতীয় সভাপতি]

সব মিলিয়ে গতকাল ভারোত্তোলনে চারটি পদক পেয়েছে ভারত। পুরুষদের ভারোত্তোলনের ৫৫ কেজি বিভাগে দেশকে রুপো এনে দিয়েছেন সংকেত সারগর। এবং ৬১ কেজি বিভাগে দেশকে ব্রোঞ্জ এনে দিয়েছেন গুরুরাজা পূজারি (Gururaja Poojary)। তারপরই দেশের সোনার মেয়ে মীরাবাঈ চানু এনে দেন প্রথম সোনা। সব মিলিয়ে দিনটা ভালই কেটেছে ভারতীয় ভারোত্তোলন দলের। এই মুহূর্তে ভারত পদক তালিকায় রয়েছে অষ্টম স্থানে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে