BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিশ্ব চ্যাম্পিয়নশিপে হার দ্যুতির, টোকিও অলিম্পিকের স্বপ্নভঙ্গ ভারতীয় স্প্রিন্টারের

Published by: Sulaya Singha |    Posted: September 28, 2019 9:51 pm|    Updated: September 28, 2019 9:53 pm

Dutee Chand fails to reach 100m semis in World Athletics Championships

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ব্যর্থ হওয়ায় টোকিও অলিম্পিকের টিকিট নিশ্চিত করতে পারলেন না দ্যুতি চাঁদ। শনিবার শেষ আটের লড়াইয়ের তৃতীয় হিটে সপ্তম স্থানে শেষ করেন তিনি। ফলে মহিলাদের ১০০ মিটারের সেমিফাইনালে পৌঁছনো হল না ভারতীয় স্প্রিন্টারের। যে কারণে আগামী বছর অলিম্পিকে যাওয়ার স্বপ্নভঙ্গ হল তাঁর।

হিটে ১১.৪৮ সেকেন্ড সময় নেন দ্যুতি। যা এবারের বিশ্ব চ্যাম্পিয়নশিপে যোগ্যতা অর্জনের জন্য যথেষ্ট ছিল না। কিন্তু আইএএএফ-এর নিমন্ত্রণে দোহায় এই চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়ার সুযোগ পান তিনি। তবে তা কাজে লাগাতে পারলেন না দ্যুতি। সব মিলিয়ে ৩৭ নম্বরে শেষ করেন তিনি। ফলে টোকিও অলিম্পিকের ট্র্যাক অ্যান্ড ফিল্ডে দেখা যাবে না তাঁকে। কারণ সেখানে সুযোগ পেতে হলে ১১.১৫ সেকেন্ডে হিট শেষ করতে হত তাঁকে।

[আরও পড়ুন: রাঁচির রাজপুত্র ধোনিকে বিশেষ সম্মান দিতে চলেছে ঝাড়খণ্ড ক্রিকেট সংস্থা]

গত জুলাইয়ে প্রথম ভারতীয় অ্যাথলিট হিসেবে ইটালির নেপলসে সামার ইউনিভার্সিটি গেমসে সোনা জিতলেন। মে মাসেই নিজের সমকামী সম্পর্কের কথা স্বীকার করেছিলেন তিনি। জানিয়েছিলেন, তাঁর সম্পর্ক নিয়ে পরিবারের আপত্তি রয়েছে। কিন্তু হাজার সমস্যার মধ্যেও নিজের ফোকাস নষ্ট করেননি দ্যুতি। তবে চলতি মরশুমে এদিনই সবচেয়ে খারাপ পারফর্ম করলেন তিনি। 

হিসেবের চেয়ে মোট ২২ সেকেন্ড অতিরিক্ত সময় নেওয়ায় ১০০ মিটারের সেমিফাইনালে পৌঁছতে পারলেন না দ্যুতি। এদিন শুরুটা ভালই করেছিলেন তিনি। কিন্তু শেষরক্ষা করতে পারেননি। তাঁকে অনেকখানি পিছনে ফেলে হিট জিতে নেন জামাইকার ই থম্পসন। ১১.১৪ সেকেন্ড সময় নেন জামাইকান অ্যাথলিট। সেমিফাইনালে পৌঁছতে সর্বোচ্চ ১১.৩১ সেকেন্ডে দৌড় শেষ করলেও চলত। কিন্তু অল্পের জন্য সুযোগ হাতছাড়া করেন দ্যুতি। 

ভারতীয় তারকা অ্যাথলিট বিদায় নেওয়ায় এখন দেশবাসীর চোখ এশিয়ান গেমসে সোনাজয়ী রিলে দলের দিকে। হিমা দাস ও অরোকিয়া রাজীবের অনুপস্থিতিতে এই দল রিলে রেসে সাফল্য পেয়ে অলিম্পিকের টিকিট নিশ্চিত করতে পারে কি না, সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: লাল বলের ক্রিকেটে ফের ব্যর্থ রোহিত, ওপেন করতে এসে ফিরলেন শূন্য রানেই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে