BREAKING NEWS

১৭ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ৩ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

French Open 2021: অবাছাই থেকেও ফরাসি ওপেন জয়! নিজের 'অবিশ্বাস্য সাফল্যে' বাকরুদ্ধ বারবোরা ক্রেজিকোভা

Published by: Subhajit Mandal |    Posted: June 13, 2021 10:19 am|    Updated: June 13, 2021 11:29 am

French Open 2021: Barbora Krejcikova wins maiden Grand Slam | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব ক্রমতালিকায় তাঁর স্থান ৩৩ নম্বরে। ফরাসি ওপেন (French Open 2021) শুরুর সময় ছিলেন অবাছাই। তিনি যে এতবড় অঘটন ঘটাবেন, সেটা কল্পনাই করতে পারেনি টেনিস বিশ্ব। সেই অবিশ্বাস্য কাণ্ডটিই ঘটিয়ে ফেললেন বারবোরা ক্রেজিকোভা (Barbora Krejcikova)। ফরাসি ওপেনের নতুন ‘রানি’র শিরোপা উঠল তাঁর মাথায়।

শনিবার ফরাসি ওপেনে মহিলাদের সিঙ্গলসের ফাইনালে আনাস্তাসিয়া পাভলিউচেঙ্কোভাকে (Anastasia Pavlyuchenkova) হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন চেক তারকা। ক্রেজিকোভা তিন সেটের হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ৬-১, ২-৬, ৬-৪-এ পাভলিউচেঙ্কোভাকে হারিয়ে প্রথম গ্র‌্যান্ড স্ল্যাম জয়ের স্বাদ পেলেন। চেক প্রজাতন্ত্রের বছর পঁচিশের এই টেনিস খেলোয়াড় এদিন দুরন্ত পারফরম্যান্স উপহার দিলেন। তবে ম্যাচ জিততে তাঁকে যথেষ্ট লড়াই করতে হয়েছে। ক্রেজিকোভা প্রথম সেটটি দুরন্ত দক্ষতায় দখল করেন। কিন্তু অভিজ্ঞতায় সমৃদ্ধ পাভলিউচেঙ্কোভা দারুণভাবে ম্যাচে ফিরে আসেন। এবং দ্বিতীয় সেটটি জেতেন। নির্ণায়ক অর্থাৎ তৃতীয় সেটে লড়াই হলেও শেষপর্যন্ত জেতেন ক্রেজিকোভাই। চেক প্রজাতন্ত্রের এই তারকা মহিলাদের ডাবলসেও ফাইনালে উঠেছেন। সেখানেও যদি তিনি চ্যাম্পিয়ন হতে পারেন, তা হলে প্রাক্তন মহিলা টেনিস তারকা মেরি পিয়ার্সের পর প্রথম মহিলা টেনিস খেলোয়াড় হিসাবে সিঙ্গলস এবং ডাবলসে খেতাব জেতার রেকর্ড গড়বেন। ২০০০ সালে মেরি পিয়ার্স ফরাসি ওপেনে সিঙ্গলস এবং ডাবলস খেতাব জিতেছিলেন।

[আরও পড়ুন: ‘ম্যাচটা সারাজীবন মনে রাখব’, নাদালকে হারিয়ে ফরাসি ওপেনের ফাইনালে পৌঁছে বললেন জকোভিচ]

উল্লেখ্য, ক্রেজিকোভা এবং পাভলিউচেঙ্কোভা দুইজনই প্রথমবার কোনও গ্র‌্যান্ড স্ল্যামের ফাইনালে উঠেছিলেন। এদিন ম্যাচ চলাকালীন চোট পান পাভলিউচেঙ্কোভা। শুশ্রুষা নিতে হয় তাঁকে। চোট নিয়েই তিনি তৃতীয় সেটে লড়াই চালান। তবে শেষরক্ষা করতে পারেননি। ক্রেজিকোভা জেতার সঙ্গে সঙ্গে নতুন বিজয়ীকে পায় রোলাঁ গারো। প্রথমবার কোনও গ্র‌্যান্ড স্ল্যামের ফাইনালে উঠেই চ্যাম্পিয়ন। স্বাভাবিকভাবেই উচ্ছ্বাসে ভাসছেন চেক তারকা। বলছিলেন, “আমি খুব খুশি। এই অনুভূতি ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। কারণ, আমি এখনও বিশ্বাস করতে পারছি না, কী হচ্ছে। সত্যিই আমি একটি গ্র্যান্ড স্ল্যাম জিতে গিয়েছি। যাঁরা এদিন এখানে এসে উৎসাহিত করেছেন তাঁদের সকলকে ধন্যবাদ। আমার কোচ, ফিজিও,বাবা, মা সবাইকে ধন্যবাদ জানাতে চাই।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement