BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বিশ্বকাপে সোনা জয়ের হ্যাটট্রিক করে র‌্যাঙ্কিং শীর্ষে ভারতীয় তিরন্দাজ দীপিকা কুমারী

Published by: Abhisek Rakshit |    Posted: June 28, 2021 3:50 pm|    Updated: June 28, 2021 6:49 pm

Gold medal hat-trick for Deepika Kumari at Paris Archery World Cup | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইতিহাস গড়লেন ভারতের অন্যতম সেরা তিরন্দাজ দীপিকা কুমারী (Deepika Kumari)। ফ্রান্সের (France) প্যারিসে (Paris) অনুষ্ঠিত তিরন্দাজি বিশ্বকাপের (Archery World Cup) স্টেজ থ্রি-র রিকার্ভের ব্যক্তিগত ইভেন্টের ফাইনালে জিতলেন ৬-০ ফলাফলে। হারালেন রাশিয়ার (Russia) এলেনা ওসিপোভাকে। সেই সঙ্গে চলতি বিশ্বকাপে সোনা জয়ের হ্যাটট্রিকও সেরে ফেললেন তিনি। শুধু তাই নয়, একই সঙ্গে বিশ্ব তিরন্দাজি র‍্যাঙ্কিংয়ে ফের উঠে এলেন এক নম্বরেও। সোমবারই প্রকাশিত হয়েছে নয়া র‍্যাঙ্কিং। সেখানেই সবাইকে পিছনে ফেলে শীর্ষে উঠে এসেছেন দীপিকা কুমারী।

এর আগে রবিবার প্যারিসে অনুষ্ঠিত তীরন্দাজি বিশ্বকাপে জোড়া সোনা পেয়েছিলেন দীপিকা কুমারী। স্বামী অতনু দাসের সঙ্গে মিক্সড ডাবলসে সোনা জেতার পর মেয়েদের রিকার্ভ দলের হয়ে নেমে সোনা জেতেন তিনি। ভারতের মহিলা দলে ছিলেন অঙ্কিতা ভকত, কোমালিকা বারির সঙ্গে দীপিকা। ফাইনালে তাঁরা হারিয়ে দেন মেক্সিকোকে। ফল ভারতের পক্ষে ৫–১। একটাও সেট হারায়নি ভারত। এবার নিয়ে মোট ছ’বার বিশ্বকাপে সোনা জিতল ভারতের এই মহিলা দল। তবে এই দল এখানে জিতলেও অলিম্পিকে যাওয়ার ছাড়পত্র পায়নি। একমাত্র দীপিকা কুমারী ব্যক্তিগতভাবে টোকিও যাওয়ার ভিসা পেয়েছেন।

[আরও পড়ুন: বেলজিয়ামের কাছে হারের পরই অধিনায়কের আর্মব্যান্ড ছুঁড়ে লাথি রোনাল্ডোর, দেখুন ভিডিও]

এরপর নেদারল্যান্ডসকে হারিয়ে মিক্সড ডাবলসে সোনা জিতেছেন অতনু-দীপিকা জুটি। শুরুতে ০–২ পিছিয়ে ছিল ভারতীয় দল। তারপর থেকে দীপিকারা ঘুরে দাঁড়িয়ে জিতে নেন ৫-৩ ফলে। পদক পাওয়ার পর অতনু বলেন, “দারুণ খুশি। এই প্রথম আমরা দু’জনে মিলে কোনও ফাইনালে জিতলাম। তাই আনন্দের কথাটা বলে বোঝাতে পারব না।” ৩০ জুন দীপিকা-অতনু প্রথম বিবাহ বার্ষিকী পালন করবেন। “আমরা যে একে অপরের পরিপূরক তা প্রমাণ হয়ে গেল। মাঠে আমরা দম্পতি হিসাবে খেলি না। একজন প্রতিযোগী মনে হয়। আমরা পরস্পরকে প্রেরণা জোগাই, একে অপরকে সমর্থন করতে এগিয়ে আসি। এর বেশি কিছু নয়।” বলেন অতনু। দীপিকা জানান, প্রথমবার বিশ্বকাপে তিনটি সোনার মেডেলই জিততে পারায় তিনি খুবই খুশি।

আর এরপর ব্যক্তিগত ইভেন্টেও নিজের জাত চেনান দীপিকা। পাঁচ ঘণ্টারও কম সময়ে তিনটি ম্যাচ খেললেও প্রত্যেকটিতেই জয় পান তিনি। ইতিমধ্যে দীপিকাকে শুভেচ্ছা জানিয়েছেন অনেকেই। ভারতীয়রাও দীপিকার সাফল্যের পর তাঁকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। খুশি দীপিকার বাড়ির লোকও। বিশ্ব তিরন্দাজির পক্ষ থেকেও দীপিকার জয়ের ভিডিও পোস্ট করা হয়। দীপিকার এহেন ফর্ম দেখে বিশেষজ্ঞরাও তাই বলছেন, টোকিও অলিম্পিকে তিরন্দাজি থেকে ভারতের ঝুলিতে একটি পদক আসতেই পারে।

 

 

[আরও পড়ুন: শচীনকে ছাপিয়ে অনন্য রেকর্ড ভারতীয় মহিলা ক্রিকেটার শেফালি বর্মার, শুভেচ্ছা অনুরাগীদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement