BREAKING NEWS

৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ক্রীড়াপ্রেমীদের জন্য সুখবর, স্টেডিয়ামে ১০০ শতাংশ দর্শক প্রবেশে অনুমতি দিল কেন্দ্র

Published by: Abhisek Rakshit |    Posted: January 30, 2021 6:31 pm|    Updated: January 30, 2021 6:44 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের ক্রীড়াপ্রেমী মানুষদের জন্য সুখবর। আউটডোর গেমস যেমন-ক্রিকেট, ফুটবল, হকি, টেনিস-সহ অন্যান্য খেলার ক্ষেত্রে স্টেডিয়ামে ১০০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দিল কেন্দ্রীয় ক্রীড়া ও যুবকল্যাণ মন্ত্রক (Ministry of Youth Affairs and Sports)। শনিবার মন্ত্রকে তরফ থেকে জারি করা নয়া নির্দেশিকায় একথা জানানো হয়েছে। ফলে মাঠে দর্শকদের প্রবেশে আর কোনও বাধা থাকল না।

গত বছর মার্চ মাসে করোনা সংক্রমণ (Corona Pandemic) রুখতে দেশজু়ড়ে জারি হয়েছিল লকডাউন। বন্ধ হয়ে গিয়েছিল সমস্ত খেলাধূলা। এরপর করোনা পরবর্তী যুগে ফুটবল-ক্রিকেট শুরু হলেও স্টেডিয়ামে দর্শক প্রবেশের কোনও অনুমতি ছিল না। IPL আয়োজন করা হয় দুবাইয়ে (Dubai)। এমনকী গোয়ায় (Goa) আইএসএল (ISL) আয়োজন করা হলেও তাও পুরোপুরি দর্শকশূন্য রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর ফেব্রুয়ারি মাসের নির্দেশিকায় কেন্দ্রীয় সরকার স্টেডিয়ামগুলোতে ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেয়। তবে শনিবার পরিবর্তিত নির্দেশিকা বা SOP-তে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক, আউটডোর গেমগুলোর ক্ষেত্রে স্টেডিয়ামে ১০০ শতাংশ দর্শক প্রবেশর অনুমতি দিল।

[আরও পড়ুন: ইংল্যান্ডের বিরুদ্ধে অধিনায়ক হিসেবে ধোনির রেকর্ড ভাঙার হাতছানি কোহলির সামনে]

তবে ১০০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দিলেও যেহেতু করোনা পুরোপুরি দূর হয়নি, তাই একাধিক বিধিনিষেধও আরোপ করা হয়েছে। নির্দেশিকায় বলা হয়েছে, এবার থেকে আউটডোর গেমসের ক্ষেত্রে স্টেডিয়ামগুলোয় ১০০ শতাংশ দর্শক প্রবেশ করতে পারবেন। তবে প্রত্যেককে কোভিড বিধি মানতে হবে। পরিস্থিতির দিকে নজর রাখবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক এবং কেন্দ্রীয় পরিবার কল্যাণ মন্ত্রক। বড় ধরনের প্রতিযোগিতার ক্ষেত্রে প্রবেশ এবং বাইরে বেরোনোর হওয়ার পথে অতিরিক্ত ভিড় যাতে না হয়, সেজন্য সিসিটিভি ক্যামেরায় সর্বদা নজরদারি চালাতে হবে। এছাড়া গঠন করতে হবে কোভিড টাস্ক ফোর্স। যাতে তাঁরা অ্যাথলিট এবং তাঁদের সাপোর্ট স্টাফদের ঠিকমতো সাহায্য করতে পারে। এছাড়া খেলোয়াড়দেরও অন্তত ৬ ফুট দূরত্ব বজায় রাখার নির্দেশও দেওয়া হয়েছে তাতে। তবে এত নিয়মকানুন থাকলেও এই খবরে রীতিমতো উৎসাহী দেশের ক্রীড়াপ্রেমী জনগণ। কারণ সামনেই যেমন ভারত-ইংল্যান্ড সিরিজ রয়েছে, তেমনই রয়েছে আইপিএলও।

[আরও পড়ুন: দেশে ফিরে ‘ক্যাঙ্গারু বসানো’ কেকটি কেন কাটেননি রাহানে? অবশেষে জানালেন আসল কারণ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement