Advertisement
Advertisement
Hangzhou Asian Games 2023

Hangzhou Asian Games 2023: ১০ গোল খেল পাকিস্তান! ৪ গোল করে চিরপ্রতিদ্বন্দ্বীকে উড়িয়ে দিলেন অধিনায়ক হরমনপ্রীত

পাকিস্তানকে মাটিতে মিশিয়ে দিল টিম ইন্ডিয়া।

Hangzhou Asian Games 2023: India beat arch rivals Pakistan by 10-2 goal। Sangbad Pratidin

চার গোলে পাকিস্তানকে উড়িয়ে দিলেন অধিনায়ক হরমনপ্রীত সিং। ছবি: টুইটার

Published by: Sabyasachi Bagchi
  • Posted:September 30, 2023 7:56 pm
  • Updated:September 30, 2023 8:15 pm

ভারত: ১০ (‘৮ মনদীপ, ‘১১, ‘১৭, ‘৩৩, ‘৩৪ হরমনপ্রীত, ‘৩০ সুমিত, ‘৪১ ‘৫৩ বরুণ, ‘৪৬ সমশের, ‘৪৯ ললিত)
পাকিস্তান: ২ (‘৩৮ সুফিয়ান মহম্মদ, ‘৪৫ আব্দুল ওয়াহিদ) 

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উজবেকিস্তান, সিঙ্গাপুর ও জাপানের বিরুদ্ধে জয়ের হ্যাটট্রিক করেছিল ভারত। কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ মানেই যে মাত্রা বেড়ে যায়। চিরপ্রতিদ্বন্দ্বী দলের বিরুদ্ধে সবাই জয় দেখতে চায়। আর সেটাই হল। চলতি এশিয়ান গেমসের ‘মাদার অফ অল ব্যাটল’-এ পাকিস্তানকে গোলের মালা পরিয়ে হেলায় হারাল ভারত। খেলার ফলাফল ভারতের পক্ষে। ১০-২। পাকিস্তানের রক্ষণকে বারবার পরাস্ত করে চারটি গোল করলেন ভারতের অধিনায়ক হরমনপ্রীত সিং। আর এই দাপুটে জয়ের সৌজন্যে শেষ চারে চলে গেল ভারতের পুরুষ হকি দল। 

Advertisement

আট মিনিটেই পাকিস্তানের জালে বল জড়িয়ে দেয় ভারত। বাঁ-দিক থেকে অভিষেক ঢুকে আসেন। তারপর একেবারে গোলের সামনে পাস বাড়ান। স্রেফ হকি স্টিকের টোকায় গোল করে দেন মনদীপ সিং।

Advertisement

এরপর পাক দল আক্রমণ হানালেও দুর্দান্ত পেনাল্টি কর্নার সেভ ভারতের গোলকিপার। মাঝমাঠ থেকে বল ছিনিয়ে নিয়ে ভারতের বক্সে উঠে আসে পাকিস্তান। পেনাল্টি কর্নার পায় পাকিস্তান। পেনাল্টি কর্নার থেকে সোজাসুজি শট নিলেও, নিজের ডানদিকে আসা বলকে রুখে দিইয়েছিলেন ভারতীয় গোলকিপার পাঠক।

১১ মিনিটের মধ্যে দুটি বড় সুযোগ পায় ভারত। দুটি সুযোগই কাজে লাগিয়েছিল টিম ইন্ডিয়া। পেনাল্টি থেকে গোল করলেন হরমনপ্রীত সিং। ২-০ গোলে এগিয়ে যায় ভারত।

[আরও পড়ুন: চোটে নাজেহাল! তবুও ৯০ মিটার জ্যাভলিন ছুড়তে মরিয়া ‘সোনার ছেলে’ নীরজ]

প্রথম কোয়ার্টারে ২-০ গোলে এগিয়ে থাকার পরেও ভারতের দাপট বজায় ছিল। পাকিস্তানকে নিয়ে ছেলেখেলা করতে শুরু করল ভারত। পেনাল্টি কর্নার থেকে তৃতীয় গোল ভারতের। এবারও গোল করলেন অধিনায়ক হরমনপ্রীত সিং। একেবারে কপিবুক স্টাইলে পেনাল্টি কর্নার। ডি বক্সের মাথা থেকে সোজা শট। ৩-০ গোলে এগিয়ে যায় ভারত।

প্রথমার্ধের একেবারে শেষ দিকে ফের গোল করে ভারত। ফলে ৪-০ গোলে এগিয়ে যায় ‘মেন ইন ব্লু’ ব্রিগেড। এবার গোল করলেন সুমিত। আবারও বাঁ-দিক থেকে আক্রমণে উঠে আসে ভারত। রিভার্স শটে পাস। গোলের সামনে দাঁড়িয়ে থাকেন সুমিত। তাঁর স্টিকে গেলে বল জালে জড়িয়ে যায়। রেফারি প্রাথমিকভাবে অবশ্য গোল দেননি। নিজেই ভিডিও রেফারেল দেন। তারপর গোল দেন।

দ্বিতীয়ার্ধ শুরু হতেই ফের গোল খায় পাকিস্তান। ৫-০ গোলে এগিয়ে যায় ভারত। পেনাল্টি পায় ভারত। হাসতে-হাসতে গোল করেন হরমনপ্রীত সিং। হ্যাটট্রিক করে ফেললেন ভারতের অধিনায়ক। 

[আরও পড়ুন: ভারত-পাক মহারণে জয়ী টিম ইন্ডিয়া, এশিয়াডে স্কোয়াশ থেকেও এল সোনা]

যদিও এরপর একটি গোল করে পাকিস্তান। পেনাল্টি কর্নার থেকে গোল করলেন সুফিয়ান মহম্মদ। ভারতীয় গোলকিপারের পায়ের ফাঁকা দিয়ে গোল হয়ে যায়। কিন্তু এতে লাভ হল না। গোল করতে গিয়ে গোল খেয়ে বসল পাকিস্তান! গতিতে কাউন্টার অ্যাটাক ভারতের। পাকিস্তানের রক্ষণ পিছনে পড়ে গেল। হরমনপ্রীত সিংয়ের দক্ষতায় কাউন্টার শুরু। শেষ পর্যন্ত গোল বরুণ কুমারের। ৭-১ গোলে এগিয়ে যায় ভারত। এভাবেই শেষ হয় তৃতীয় কোয়ার্টারের খেলা। এই কোয়ার্টারে দুটি গোল করে পাকিস্তান। ভারত অবশ্য তিনটি গোল করেছে। সার্বিকভাবে ৭-২ গোলে এগিয়ে ছিল ভারত।

চতুর্থ কোয়ার্টারের শুরুতেই গোল খায় পাকিস্তান। পাক বক্সের ভিতরে একটা লম্বা বল পাঠানো হয়। দুর্দান্তভাবে বলটা নিয়ন্ত্রণ করেন শামসের সিং। তারপর পাকিস্তানের গোলকিপারকে পরাজিত করেন। ৮-২ গোলে এগিয়ে যায় ভারত। দেখতে দেখতে নবম গোল পেয়ে যায় ভারত। শেষে বক্সের মধ্যে দারুণ স্কিল ললিতকুমার উপাধ্যায়ের। পাকিস্তানকে স্রেফ উড়িয়ে দিচ্ছে ভারত। উড়িয়ে দিচ্ছে কথাটা স্রেফ এমনি বলা নয়, যথার্থই উড়িয়ে দিচ্ছে ভারত। ৯-২ গোলে এগিয়ে যায় ভারত। ৫৩ মিনিটে ফের বরুণের স্টিক থেকে আসে গোল। ফলে ভারতের ব্যবধান বেড়ে দাঁড়ায় ১০-২। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ