BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মশা মারার র‌্যাকেটের ছবি দিয়ে অভিনন্দন থমাস কাপ জয়ী দলকে! নেটিজেনদের তোপের মুখে IAS অফিসার

Published by: Tiyasha Sarkar |    Posted: May 17, 2022 12:39 pm|    Updated: May 17, 2022 1:44 pm

IAS Officer posts mosquito racket image to congratulate Thomas Cup winning team | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: থমাস কাপে (Thomas Cup 2022) ইতিহাস গড়ে সোনা জিতেছে ভারত। বিশেষজ্ঞরা মনে করছেন, ১৯৮৩ সালের ক্রিকেট বিশ্বকাপ জয়ের চেয়েও বড় মাপের সাফল্য এই সোনার পদক। প্রধানমন্ত্রী থেকে শুরু করে আমজনতা, ভারতীয় ব্যাডমিন্টন দলকে অভিনন্দন জানিয়েছেন সকলেই। কিন্তু শুভেচ্ছা জানাতে গিয়ে এক আইএএস অফিসার এমন ছবি পোস্ট করলেন, তাতে ব্যাডমিন্টন খেলার অপমান হয়েছে বলে মনে করছেন নেটিজেনরা।

সোমেশ উপাধ্যায় নামে ওই আইএএস (IAS Officer) অফিসার টুইটে লিখেছেন, “ইন্দোনেশিয়ানরা হতবাক হয়ে গিয়েছে, ভারতীয়রা ব্যাডমিন্টনে এত ভাল হয়ে গেল কী করে?” সেই সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন তিনি। সেই ছবি ঘিরেই বিপত্তি। ব্যাডমিন্টন র‍্যাকেটের বদলে মশা মারার র‍্যাকেটের ছবি দিয়ে এই টুইট করেছেন তিনি।

ছবি দেখেই নেটিজেনদের ট্রোলের মুখে পড়েছেন ওই আইএএস। ভারতীয় লেগস্পিনার অমিত মিশ্রও এই টুইটের নিন্দা করেছেন। তিনি বলেছেন, “এই টুইট শুধু নিম্ন রুচির নয়, আমাদের ব্যাডমিন্টন হিরোদের জন্য অপমানজনকও বটে।”

[আরও পড়ুন: বড় সমস্যায় ইস্টবেঙ্গল, উমেদ সিংকে ১ কোটি ৭৫ লক্ষ দেওয়ার ফিফার নির্দেশ আসতে চলেছে লাল-হলুদে]

ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরকে মেনশন করে এক নেটিজেন টুইট করেছেন, “উচ্চপদস্থ আমলারা এই চোখেই দেখেন আমাদের দেশের খেলোয়াড়দের। যদি ঠাট্টা করেও থাকেন ওই অফিসার, তাহলেও এই আচরণ অত্যন্ত নিম্নরুচির পরিচয়।” নেটিজেনরা অনেকেই মনে করছেন, এহেন টুইট করা আসলে খেলোয়াড়দের অসম্মান করা। এক নেটিজেন টুইটে লিখেছেন, “আইএএস অফিসারদের থেকে আর একটু বুদ্ধিমত্তা আশা করা যায়। এই টুইট করে খেলোয়াড়দের পরিশ্রমকে ছোট করা হয়।”

তবে নেটিজেনদের সমালোচনার জবাব দেননি ওই আইএএস। প্রসঙ্গত, ১৪ বারের চ্যাম্পিয়ন ইন্দোনেশিয়াকে ৩-০ ফলে উড়িয়ে দিয়ে প্রথমবার থমাস কাপ জিতেছে ভারতীয় দল। ব্যাডমিন্টনের বিশ্বকাপ বলে অভিহিত করা হয় এই টুর্নামেন্টকে। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক থেকে ১ কোটি টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছে ভারতীয় দলের জন্য। সেই সাফল্যকে এইভাবে কটাক্ষ করার কারণে ক্ষুব্ধ দেশবাসী।

[আরও পড়ুন: রনজি কোয়ার্টারের বাংলা দল নির্বাচন, শামি-ঋদ্ধিমান নিয়ে দুই নীতি নিল সিএবি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে