Advertisement
Advertisement
Iga Swiatek

রোলা গাঁরোয় দাপট জারি ইগা সোয়াইতেকের, ফরাসি ওপেন জয়ের হ্যাটট্রিক পোলিশ তারকার

টানা তিনবছর ক্লে কোর্টে সেরার শিরোপা ইগার।

Iga Swiatek wins French open 2024

ফরাসি ওপেন চ্যাম্পিয়ন ইগা।

Published by: Arpan Das
  • Posted:June 8, 2024 9:00 pm
  • Updated:June 8, 2024 9:05 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ফরাসি ওপেনের (French Open) রানি ইগা সোয়াইতেক (Iga Swiatek)। টানা তিনবছর রোলা গাঁরোয় দাপট জারি পোল্যান্ডের তারকার। মাত্র ৬৭ মিনিটেই দুসেটে তিনি অনায়াসে হারিয়ে দিলেন ইটালির ইয়াসমিন পাওলিনিকে।

এই নিয়ে ইগা পাঁচটা গ্র্যান্ড স্লাম জিতে নিলেন নিজের কেরিয়ারে। ক্লে কোর্টে পাঁচবছরে মোট চারবার। এদিন স্ট্রেট সেটে প্রতিপক্ষকে উড়িয়ে দিলেন ২৩ বছরের তারকা। কোনও রকম চ্যালেঞ্জই জানাতে পারলেন না পাওলিনি। কেরিয়ারে প্রথমবার গ্র্যান্ড স্লাম ফাইনালে ওঠা তারকাকে গুঁড়িয়ে দিলেন মহিলাদের র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে থাকা ইগা। বুঝিয়ে দিলেন অভিজ্ঞতার মূল্য। ফাইনালের ফল ৬-২, ৬-১।

Advertisement

[আরও পড়ুন: ‘ক্রিকেটে যৌনতা কতটুকু দরকার?’ সপাটে জবাব কেকেআর কোচের]

ক্রমশ ক্লে কোর্টের শ্রেষ্ঠ তারকা হয়ে উঠছেন ইগা। ওপেন এরা টেনিস চালু হওয়ার পর টানা তিনবার কেউ ফরাসি ওপেন জেতেননি। এমনকি চলতি টুর্নামেন্টে ফাইনালে ওঠার সময় নাওমি ওসাকার কাছে একটি সেট হেরেছিলেন ইগা। বাকিটা অপ্রতিরোধ্য। এদিনও তার ব্যতিক্রম হল না।

Advertisement

প্রথম সেটের তৃতীয় গেমে একটি সার্ভিস ভেঙে দেন পাওলিনি। তার পরই ম্যাচ হাতের বাইরে চলে যায়। পালটা সার্ভিস ভেঙে বদলা নিলেন ইগা। তাঁর বিক্রমে আর দাঁড়াতেই পারেননি পাওলিনি। মাত্র ৬৭ মিনিটে রোলা গাঁরোয় জয় ছিনিয়ে নেন পোলিশ তারকা। ওপেন এরায় সবচেয়ে কম বয়সে চারটি ফরাসি ওপেন জেতার রেকর্ডও গড়লেন ইগা।

[আরও পড়ুন: এক টিকিটের দাম দেড় কোটি টাকা! ভারত-পাক ম্যাচ নিয়ে মার্কিন মুলুকেও তুঙ্গে উন্মাদনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ