BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অবসরের সিদ্ধান্ত ঘোষণা করলেন সানিয়া মির্জা, কবে শেষবার কোর্টে দেখা যাবে?

Published by: Sulaya Singha |    Posted: January 19, 2022 3:19 pm|    Updated: January 19, 2022 4:28 pm

Indian Tennis star Sania Mirza announces retirement plans | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার কোর্টকে বিদায় জানাবেন। সিদ্ধান্তটা নিয়েই ফেললেন সানিয়া মির্জা। শেষবারের মতো আন্তর্জাতিক মঞ্চে কবে ব়্যাকেট হাতে দেখা যাবে ভারতীয় টেনিস তারকাকে, বুধবার সে কথাও নিজেই জানিয়ে দিলেন সানিয়া।

চলতি অস্ট্রেলিয়ান ওপেনের (Australian Open 2022) মহিলা ডাবলসের প্রথম রাউন্ড থেকেই ছিটকে গিয়েছেন। আর তারপরই নিয়ে ফেললেন জীবনের বড় সিদ্ধান্তটা। জানিয়ে দিলেন, ২০২২ সালটাই তাঁর টেনিস কেরিয়ারের শেষ মরশুম। সানিয়ার (Sania Mirza) কথায়, “টেনিস কোর্টে এটাই আমার শেষ মরশুম। প্রত্যেক সপ্তাহ ধরে এগোব। জানি না, মরশুমটা শেষ করতে পারব কি না। তবে বছরের শেষ পর্যন্ত খেলাটা চালিয়ে যেতে চাই।”

[আরও পড়ুন: গিলকে হারাল KKR, কেএল রাহুল-সহ ৩ তারকাকে কত টাকায় দলে নিল লখনউ?]

কিন্তু কেন এমন সিদ্ধান্ত নিয়ে ফেললেন ৩৫ বছরের গ্র্যান্ড স্লামজয়ী তারকা? সানিয়া জানাচ্ছেন, “আমার শরীরের অবনতি ঘটছে। চোট লাগলে তা ঠিক হতেও অনেক বেশি সময় লাগছে এখন। বয়সের কারণেই হয়তো এমনটা হচ্ছে মনে হয়। তাছাড়া আমার ৩ বছরের বাচ্চাও রয়েছে। ওকে ছেড়ে সবসময় যেখানে-সেখানে চলে যাওয়াটাও বেশ ঝুঁকিপূর্ণ।” অর্থাৎ কোর্টে নামতে শরীর আর সায় দিচ্ছে না বলেই জানিয়ে দিলেন ডাবলসে বিশ্বের প্রাক্তন এক নম্বর সানিয়া।

sania

চলতি অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডে ইউক্রেনের পার্টনার নাদিয়া কিচেনকের সঙ্গে জুটি বেঁধে কোর্টে নেমেছিলেন সানিয়া। কিন্তু প্রতিপক্ষ কাজা ও তামারার কাছে স্ট্রেট সেটে পরাস্ত হন তাঁরা। মাত্র ৩৭ মিনিটের লড়াইয়ে সানিয়াদের ৪-৬, ৬-৭(৫) হারায় প্রতিপক্ষ। ম্যাচ শেষে সানিয়া বলছিলেন, “এদিনও ম্যাচে আমার পা কাঁপছিল। বলছি না, যে তার জন্যই হেরেছি।” অর্থাৎ শরীরে যে সমস্যা হচ্ছে, সে কথাই বারবার উঠে আসছে সানিয়ার মুখে। 

২০০৩ সালে পেশাদার টেনিসে অভিষেক হয়েছিল সানিয়ার। বিভিন্ন তারকার সঙ্গে জুটি বেঁধে একের পর এক সাফল্যের শিখর ছুঁয়েছেন হায়দরাবাদি সুন্দরী। তাঁর সংগ্রহে রয়েছে মোট ছটি ডাবলস গ্র্যান্ড স্লাম খেতাব। ২০০৭ সালে প্রথম ভারতীয় মহিলা টেনিস খেলোয়াড় হিসেবে সিঙ্গলসে প্রথম একশোয় থাকার নজির গড়েছিলেন তিনি। ব়্যাঙ্কিংয়ের ২৭ নম্বরে উঠে এসেছিলেন সানিয়া।

[আরও পড়ুন: ‘বিরাট সম্মান’, বুমরাহর পর টেস্টে অধিনায়ক হওয়ার ইচ্ছাপ্রকাশ কেএল রাহুলেরও!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে