Advertisement
Advertisement

Breaking News

Indian Women's Compound Archery Team

তিরন্দাজিতে ইতিহাস ভারতের, বিশ্বকাপে সোনাজয়ের হ্যাটট্রিক মহিলা কম্পাউন্ড দলের

ফাইনালে এস্তোনিয়াকে হারিয়ে ইতিহাস জ্যোতি, অদিতি, প্রনীতদের।

Indian Women's compound Archery team secured third consecutive World Cup Gold Medal
Published by: Arpan Das
  • Posted:June 22, 2024 7:07 pm
  • Updated:June 22, 2024 7:16 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিরন্দাজি বিশ্বকাপে (Archery World Cup) ফের সোনাজয় ভারতের মেয়েদের। শনিবারের ফাইনালে মহিলা কম্পাউন্ড দল (Indian Women’s compound Archery team) এস্তোনিয়াকে হারায় ২৩২-২২৯ ব্যবধানে। এই নিয়ে টানা তিনবার তিরন্দাজি বিশ্বকাপে সোনা জিতে ইতিহাস তৈরি করলেন জ্যোতি সুরেখা ভেনাম, অদিতি স্বামী আর প্রনীত কৌররা।

গত মে মাসে বিশ্বকাপের দ্বিতীয় পর্যায়ে ২৩২-২২৬-এ তুরস্ককে হারিয়ে তাঁরা সোনা এনে দেন দেশকে। ভারতের মেয়েরা প্রাধান্য বজায় রেখে সোনা জিতে নেয়। জ্যোতি, প্রনীত ও অদিতির সামনে দাঁড়াতেই পারেনি প্রতিপক্ষ। মরশুমের শুরুতে তিরন্দাজি বিশ্বকাপের স্টেজ ওয়ানে ইটালিকে হারিয়ে সোনা জিতেছিলেন ভারতের এই তিন কন্যা।

Advertisement

[আরও পড়ুন: রুদ্ধশ্বাস জয়ে লিগ শীর্ষে মালদহ, বেঙ্গল প্রো টি-টোয়েন্টিতে হারের ডবল হ্যাটট্রিক হারবার ডায়মন্ডসের]

এবার তৃতীয় পর্যায়ের তিরন্দাজি বিশ্বকাপে ভারতের মেয়েদের জয়জয়কার। তুরস্কের মাটিতে এস্তোনিয়াকে হারিয়ে সোনাজয়ের হ্যাটট্রিক জ্যোতি, অদিতি, পরনীতের। বিশ্বের এক নম্বর দল হিসেবে ফেভারিটই ছিলেন তাঁরা। প্রথম দুরাউন্ডে যদিও তাঁদের কড়া প্রতিদ্বন্দ্বিতার মুখে ফেলেছিলেন এস্তোনিয়ার তিরন্দাজরা। কিন্তু তৃতীয় রাউন্ডেই লক্ষ্যভেদ। সেই সঙ্গে সোনাও তুলে নেন তিন ভারতীয় কন্যা।

Advertisement

তবে বিশ্বকাপে আরও পদকজয়ের সম্ভাবনা রয়েছে ভারতের। ধীরজ বোম্মাডেভরা ও অঙ্কিতা ভকত ব্যক্তিগত রিকার্ভ ইভেন্টের সেমিফাইনালে উঠেছেন। ধীরজ এপ্রিলের বিশ্বকাপের পুরুষদের দলগত সোনাজয়ী দলেও ছিলেন। পুরুষদের ব্যক্তিগত কম্পাউন্ড বিভাগে এখনও ব্রোঞ্জ জয়ের সুযোগ আছে প্রিয়াংশের।

[আরও পড়ুন: ১৭ বছরেই হাতে ৩৭ লক্ষের ব্যাগ-সুটকেস! চর্চায় ব্রাজিলের ‘বিস্ময় প্রতিভা’র বিলাসবহুল জীবন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ