BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৮  রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আশা জাগিয়েও ব্যর্থ কমলপ্রীত কৌর, ষষ্ঠস্থানে থেকে বিদায় জানালেন Tokyo Olympics-কে

Published by: Sulaya Singha |    Posted: August 2, 2021 7:17 pm|    Updated: August 2, 2021 7:31 pm

Kamalpreet Kaur Finishes 6th In Women's Discus Final in Tokyo Olympics | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোয়ালিফায়ারে দ্বিতীয় স্থানে থেকে ফাইনালে পৌঁছেছিলেন। তাঁর দুর্দান্ত পারফরম্যান্স নজর কেড়েছিল গোটা বিশ্বের। তারপর থেকেই আরও একটি পদক জয়ের আশায় বুক বেঁধেছিল দেশবাসী। কিন্তু বৃষ্টিবিঘ্নিত ফাইনালে সেই আশা পূরণ হল না। টোকিও (Tokyo Olympics) থেকে খালি হাতেই ফিরতে হচ্ছে ডিসকাস থ্রোয়ার কমলপ্রীতকে (Kamalpreet Kaur)।

সোমবার ফাইনালের শুরুটা মন্দ করেননি তিনি। প্রথমবারের থ্রোয়ে ডিসকাস গিয়ে পড়ে ৬১.৬২ মিটার দূরত্বে। কিন্তু দ্বিতীয় চেষ্টায় ফাউল করে বসেন। এরপরই বৃষ্টির কারণে বেশ খানিকক্ষণের জন্য বন্ধ হয়ে প্রতিযোগিতা। আবার খেলা শুরু হলে আরও খানিকটা শক্তিশালী হয়ে ফেরেন। তৃতীয় থ্রো ছোঁড়েন ৬৩.৭০ মিটার দূরত্বে। ফলে পদক জয়ের দিকে আরও একধাপ এগিয়ে যান কমলপ্রীত। কিন্তু চতুর্থ থ্রোয়ে আবার নিরাশ করেন তিনি। সেখানেও হয় ফাউল। ৬১.৩৭-য় শেষ হয় পঞ্চম থ্রো। ষষ্ঠ তথা সর্বশেষ থ্রোয়েও ফাউল করায় পদক জয়ের আশা শেষ হয় কমলপ্রীতের। ষষ্ঠস্থানে শেষ করেই অলিম্পিককে বিদায় জানালেন তিনি। 

[আরও পড়ুন: Olympics 2020: ‘সোনা নিয়ে ফিরো!’, মহিলা হকি দলের কোচকে শুভেচ্ছা ‘কবীর খান’ শাহরুখের]

৬৮.৯৮ মিটার থ্রোয়ের সৌজন্য সোনা জিতে নেন আমেরিকার ডিসকাস থ্রোয়ার ভ্যালারি আলমান। ৬৬.৮৬ মিটার থ্রো করে দ্বিতীয় স্থানে শেষ করে রুপো ঘরে তোলেন জার্মানির অ্যাথলিট ক্রিস্টিন। তৃতীয় হন কিউবার অ্যাথলিট। তবে কলমপ্রীতের অদম্য জেদ আর চেষ্টাকে কুর্নিশ জানাচ্ছে গোটা দেশ। টুইটারে তাঁর প্রশংসায় শচীন তেণ্ডুলকর লেখেন, “আমরা কখনও কখনও শিখি, আবার কখনও জয়ী হই। আজকে ভাগ্য সহায় ছিল না। তবে তুমি যেভাবে খেলেছো, তার জন্য আমরা গর্বিত। এই অভিজ্ঞতাই আগামিদিনে তোমায় আরও শক্তিশালী করে তুলবে।”

[আরও পড়ুন: ‘চিন্তা নেই, ISL খেলবে East Bengal’, ‘খেলা হবে’ প্রকল্পের উদ্বোধনে প্রতিশ্রুতি Mamata’র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×