BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৮  রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Tokyo Olympics: দুর্দান্ত লড়াইয়ের পরও হার মেরি কমের, শেষ আরও একটি পদকের আশা

Published by: Abhisek Rakshit |    Posted: July 29, 2021 5:51 pm|    Updated: July 29, 2021 6:29 pm

Mary Kom bows out of Tokyo Olympics after hard-fought loss against Ingrit Valencia | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) আরও একটি পদক জয়ের আশা শেষ। অলিম্পিক থেকে বিদায় নিলেন ভারতীয় বক্সার মেরি কম। বৃহস্পতিবার ৫১ কেজি বিভাগের প্রি-কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার ইনগ্রিট ভ্যালেন্সিয়ার কাছে হেরে গেলেন তিনি। এটাই ছিল মেরির শেষ অলিম্পিক।

 

এদিন বৃহস্পতিবার মেয়েদের ফ্লাইওয়েট বিভাগের (৪৮-৫১ কেজি) এই ম্যাচে প্রথম রাউন্ডে জেতেন ইনগ্রিট। পাঁচ বিচারকের মধ্যে ৪ জন এগিয়ে রাখেন কলম্বিয়ার বক্সারকে। একজন রায় দেন মেরির অনুকূলে। দ্বিতীয় ও তৃতীয় রাউন্ডে তিনজন বিচারক মেরিকে এগিয়ে রাখেন।২ জন ভ্যালেন্সিয়াকে সমর্থন করেন। তা সত্ত্বেও তিন রাউন্ড মিলিয়ে পয়েন্টের নিরিখে তিন বিচারককে পাশে পেয়ে যান ভ্যালেন্সিয়া। মেরি হারেন ২-৩ ব্যবধানে।

[আরও পড়ুন: ‘অমর একাদশ’কে শ্রদ্ধা, মোহনবাগান দিবসে উন্মোচিত ১৯১১’র জার্সির রেপ্লিকা]

এবারের অলিম্পিকে ভারতের হয়ে পদকজয়ের দাবিদারদের মধ্যে অন্যতম ছিলেন মেরি কম। এর আগে লন্ডন অলিম্পিকে ব্রোঞ্জ জিতেছিলেন মেরি। বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জিতেছেন ছয়বার, যে রেকর্ড আর কারওর নেই। এ ছাড়াও বিশ্ব চ্যাম্পিয়নশিপে আরও দুটি পদক রয়েছে তাঁর। যদিও তাঁর প্রতিপক্ষ কলম্বিয়ার ইনগ্রিট গত বারের রিও অলিম্পিকে ব্রোঞ্জ জিতেছিলেন। ফলে লড়াইটা ছিল হাড্ডাহাড্ডি। সেখানেই শেষ হাসি হাসলেন কলম্বিয়ার বক্সার। তবে মেরি হারলেও গোটা দেশ তাঁর এই লড়াইকে কুর্নিশ জানিয়েছে।

 

এদিকে, অলিম্পিকের তিরন্দাজিতে প্রি-কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন বাংলার অতনু দাস। লন্ডন অলিম্পিকের সোনাজয়ী তিরন্দাজ ওহ জিন হাইককে হারিয়ে দিয়েছেন তিনি। এ বার অলিম্পিকের দলগত বিভাগেও সোনা জিতেছেন ওহ জিন। তাঁর বিরুদ্ধে অতনু শুধু লড়াই করলেন তাই নয়, জিতলেনও। বাছাই পর্বে বেশ খারাপ পারফরম্যান্স ছিল অতনুর। কঠিন প্রতিপক্ষের সামনে পড়তে হয় তাঁকে। প্রথম সেটে ২৫-২৬ ব্যবধানে হেরেও যান বাংলার তিরন্দাজ। কিন্তু তারপরেই যেন ছন্দে ফেরেন অতনু। পর পর দুটো সেট ড্র করেন তিনি। চতুর্থ সেটে ২৭-২২ ব্যবধানে জেতেন অতনু। খেলার ফল হয় ৫-৫। টাই ব্রেকারে গড়ায় ম্যাচ। প্রথম তির ছোড়েন ওহ জিন। ৯ পয়েন্ট পান তিনি। ১০ মারলেই জয়ের সুযোগ। ভুল করেননি অতনু। লক্ষ্যভেদ করেন বাংলার তিরন্দাজ।

অন্যদিকে, ১০ মিটার এয়ার রাইফেলের ব্যক্তিগত এবং মিক্সড ইভেন্টে ব্যর্থ হলেও ২৫ মিটার এয়ার পিস্তল ইভেন্টের কোয়ালিফিকেশন প্রিসিশনে পঞ্চম হলেন ভারতের ১৯ বছর বয়সি শুটার মানু ভাকের। কোয়ালিফিকেশনে পঞ্চম হলেন তিনি। এছাড়া একই ইভেন্টে ২৫ তম স্থানে রয়েছেন রাহি সারনোবাত।

[আরও পড়ুন: ইতিহাসের সামনে শ্রীলঙ্কা, তৃতীয় T-20’তে কারা থাকবেন টিম ইন্ডিয়ার প্রথম একাদশে?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×