১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মিলখা সিং হাসপাতাল থেকে ছাড়া পেলেও ICU-তে স্থানান্তর করা হল কিংবদন্তির স্ত্রীকে

Published by: Sulaya Singha |    Posted: May 31, 2021 3:52 pm|    Updated: May 31, 2021 6:12 pm

Milkha Singh discharged from hospital, wife shifted to ICU | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনুরাগীদের স্বস্তি দিয়ে রবিবার হাসপাতাল থেকে ছাড়া পেলেন ‘ফ্লায়িং শিখ’ মিলখা সিং (Milkha Singh)। করোনা আক্রান্ত হওয়ার দিন কয়েক পর চণ্ডীগড়ের একটি হাসপাতালে ভরতি হয়েছিলেন। তবে কিংবদন্তিকে বাড়ি যাওয়ার অনুমতি দিলেও এখনও হাসপাতালেই থাকতে হচ্ছে তাঁর স্ত্রী নির্মল কৌরকে। তাঁকে সেই হাসপাতালেরই আইসিইউতে স্থানান্তরিত করা হয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, পরিবারের অনুরোধেই মিলখা সিংকে ছুটি দেওয়া হয়েছে। স্থিতিশীল অবস্থাতেই বাড়ি ফিরেছেন তিনি। তবে এখনও অক্সিজেন ও নিউট্রিশনাল সাপোর্টে রয়েছেন তিনি। কিন্তু এখনও সুস্থ নন তাঁর স্ত্রী। সেই কারণেই গতকাল ইনটেনসিভ কেয়ার ইউনিটে (ICU) স্থানান্তরিত করা হয় তাঁকে। যদিও তাঁর শারীরিক পরিস্থিতি আপাতত স্থিতিশীল বলেই জানাচ্ছেন চিকিৎসকরা।

[আরও পড়ুন: ‘ভুল সিদ্ধান্তের জন্য ক্ষমাপ্রার্থী’, তৃণমূলে ফিরতে চেয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি দীপেন্দু বিশ্বাসের]

গত ২০ মে কিংবদন্তি মিলখা সিংয়ের করোনা (COVID-19) আক্রান্ত হওয়ার খবর সামনে আসে। মিলখার বাড়ির দুই কাজের লোক করোনা সংক্রমিত হয়েছিলেন। তারপরই বাড়ির অন্যান্যদের টেস্ট নেগেটিভ এলেও, তাঁর রিপোর্ট পজিটিভ আসে। যদিও তাতে বিন্দুমাত্র চিন্তিত হননি মিলখা। জানিয়েছিলেন, চিকিৎসকদের মতে তিনি তিন-চারদিনেই সেরে উঠবেন। কিন্তু দিন কয়েক পর হঠাৎই তাঁর রক্তে অক্সিজেন মাত্রা কমতে শুরু করে। ফলে তাঁকে হাসপাতালে ভরতি করতে হয়। এরপরই কোভিড পজিটিভ হয়ে গত বুধবার একই হাসপাতালে ভরতি হন নির্মল কৌরও (Nirmal Kaur)। হাসপাতালের তরফে জানানো হয়, উভয়েরই কোভিড নিউমোনিয়ার চিকিৎসা চলছিল। বর্তমানে মিলখার শারীরিক অবস্থা স্থিতিশীল দেখেই তাঁর ছেলে জিভ মিলখা সিং ও মেয়ে মোনা মিলখা সিং তাঁকে বাড়ি নিয়ে যাওয়ার অনুরোধ জানিয়েছিলেন। তাতেই মেলে সবুজ সংকেত।

১৯৫৬ এবং ১৯৬৪ অলিম্পিকে অংশ নেওয়া হকি তারকা অনেকটাই সুস্থ হয়ে ওঠায় স্বস্তিতে তাঁর অগণিত অনুরাগী তথা ক্রীড়ামহল। পদ্মশ্রী মিলখা সিংয়ের স্ত্রীয়ের দ্রুত আরোগ্য কামনা করছেন প্রত্যেকে।

[আরও পড়ুন: ঊর্ধ্বমুখী করোনার সংক্রমণ, আর্জেন্টিনায় আয়োজিত হচ্ছে না কোপা আমেরিকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে