Advertisement
Advertisement
NADA

এশিয়ান গেমসের আগেই ধাক্কা, তথ্য গোপনের অভিযোগে ‘বিক্ষুব্ধ’ ভিনেশকে নোটিস নাডার

ব্রিজভূষণের বিরুদ্ধে বিক্ষোভের প্রধান মুখ ছিলেন ভিনেশ।

NADA sent notice to Vinesh Phogat ahead of Asian Games | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:July 14, 2023 12:46 pm
  • Updated:July 14, 2023 12:53 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়াডে (Asian Games) নামার আগেই ধাক্কা ভিনেশ ফোগাটের (Vinesh Phogat)। তারকা কুস্তিগিরকে নোটিস পাঠাল নাডা (NADA)। ডোপিং সংক্রান্ত তথ্য গোপন করেছেন ভিনেশ, এমনটাই দাবি করা হয়েছে কেন্দ্রীয় সংস্থার তরফে। মাত্র দু সপ্তাহের মধ্যেই এই নোটিসের জবাব দিতে হবে ভিনেশকে। প্রসঙ্গত, কুস্তি ফেডারেশনের প্রাক্তন সচিব ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে আন্দোলনরত কুস্তিগিরদের মধ্যে অন্যতম প্রধান ছিলেন ভিনেশ। আন্তর্জাতিক টুর্নামেন্টের প্রস্তুতির মধ্যেই এবার বড় ধাক্কা খেলেন পদকজয়ী কুস্তিগির।

জানা গিয়েছে, বৃহস্পতিবার ভিনেশকে নোটিস পাঠিয়েছে নাডা। সেখানে বলা হয়েছে, সঠিক সময়ে ডোপিং সংক্রান্ত তথ্য দেননি ভিনেশ। দু’বার তাঁর সঙ্গে নাডার তরফে যোগাযোগ করা হয়েছিল। তা সত্ত্বেও নিয়ম মেনে নিজের ওষুধ-সহ অন্যান্য তথ্য দেননি ভিনেশ। সেই জন্যই নোটিস পাঠানো হয়েছে এশিয়ান গেমসে পদকজয়ী কুস্তিগিরকে। আগামী দু’সপ্তাহের মধ্যেই এই নোটিসের জবাব দিতে হবে ভিনেশকে। তা না হলে নির্বাসিত করা হতে পারে তাঁকে।

Advertisement

[আরও পড়ুন: অভিজিৎ থেকে অরিজিৎ, বাঙালি গায়কের প্রেমে শাহরুখ! ‘জওয়ান’ ছবিতে কিং খানের নতুন চমক]

নিয়ম অনুযায়ী, তিন মাস অন্তর নাডার কাছে বেশ কিছু তথ্য জমা দিতে হয় সমস্ত অ্যাথলিটকে। সংশ্লিষ্ট খেলোয়াড়ের শারীরিক সমস্যা রয়েছে কিনা, কোনও ওষুধ খেতে হচ্ছে কিনা-এমন নানা তথ্য জমা দিতে হয় ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সিকে। কিন্তু গত বছরের মার্চ ও ডিসেম্বর মাসে ভিনেশের কাছে এই তথ্য চেয়ে ইমেল পাঠানো হলেও তার জবাব আসেনি নাডার কাছে। গত ২৭ জুন তাঁর শারীরিক পরীক্ষার ব্যবস্থা করা হলেও সেখানে উপস্থিত হননি ভিনেশ।

Advertisement

তারপরেই নাডার তরফে সতর্কবার্তা দেওয়া হয়েছে। সাফ জানিয়ে দেওয়া হয়েছে, নির্দিষ্ট সময়ের মধ্যে যদি নাডার নোটিসের জবাব না দেন তাহলে কড়া পদক্ষেপ করা হবে ভিনেশের বিরুদ্ধে। প্রসঙ্গত, বিজেপি সাংসদ তথা কুস্তি ফেডারেশনের প্রেসিডেন্টের বিরুদ্ধে বিক্ষোভে শামিল হয়েছিলেন ভিনেশ। তার জেরে ব্যাহত হয়েছে এশিয়ান গেমসের প্রস্তুতি। তার পরেই ডোপিং নিয়ে ধাক্কা খেলেন তারকা কুস্তিগির। 

[আরও পড়ুন: চাঁদের দেশে পাড়ি দিতে প্রস্তুত চন্দ্রযান-৩, ওজন থেকে কার্যপদ্ধতি, জেনে নিন খুঁটিনাটি]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ