BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চোট সারিয়ে ফের বাজিমাত, ইতিহাস গড়ে লুসানে ডায়মন্ড লিগ জয়ী ‘সোনার ছেলে’ নীরজ

Published by: Sulaya Singha |    Posted: August 27, 2022 9:31 am|    Updated: August 27, 2022 9:38 am

Neeraj Chopra throws 89.08m to finish 1st at Lausanne Diamond League | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোট সারিয়ে ট্র্যাকে নেমেই ফের দুর্দান্ত ফর্মে ধরা দিলেন নীরজ চোপড়া। ইতিহাস গড়ে এবার লুসানে আয়োজিত ডায়মন্ড লিগে প্রথম স্থান দখল করে নিলেন ভারতের ‘সোনার ছেলে’। আর সেই সঙ্গে প্রথম ভারতীয় হিসেবে ডায়মন্ড লিগের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করলেন তিনি।

কুঁচকিতে চোটের কারণে কমনওয়েলথ গেমসের মঞ্চে নামতে পারেননি নীরজ। কিন্তু জানিয়ে দিয়েছিলেন, ডায়মন্ড লিগে কামব্যাক করবেন। শুধু কামব্যাকই করলেন না, তাঁকে দেখা গেল একেবারে চেনা ফর্মে। যেখানে ৮৯.০৮ মিটার দূরত্বে জ্যাভলিন ছুঁড়ে নজির গড়লেন তিনি। এটাই তাঁর কেরিয়ারের তৃতীয় সেরা থ্রো। চলতি মরশুমেই নীরজের সেরা দুই থ্রোয়ের সাক্ষী হয়েছিল ক্রীড়াদুনিয়া। ৮৯.৩০ এবং ৮৯.৯৪ মিটার থ্রো করেছিলেন তিনি।

 

[আরও পড়ুন: কোলের সন্তানকে ছুঁড়ে ফেলে ‘গণধর্ষণ’, বাগদায় ২ বিএসএফ জওয়ানের যৌন লালসার শিকার বধূ]

এদিন নিজের প্রথম থ্রোয়েই সেরাটা উজার করে দেন নীরজ। দ্বিতীয় প্রচেষ্টায় ৮৫.১৮ মিটার থ্রো করেন। তৃতীয় থ্রো করেননি। চতুর্থ থ্রোয়ে ফাউল করেন। পঞ্চম থ্রোয়ে জ্য়াভলিন পৌঁছায় ৮০.০৪ মিটার দূরত্বে। চলতি বছর স্টকহোমসে ডায়মন্ড লিগে কেরিয়ারের সেরা ৮৯.৯৪ মিটার জ্যাভলিন ছুঁড়ে দ্বিতীয় স্থানে শেষ করেছিলেন নীরজ। আর এবার লুসানে ইতিহাস গড়ে ডায়মন্ড লিগের ফাইনালের টিকিট পাকা করে ফেললেন তিনি। এই লিগে সাত পয়েন্ট নিয়ে লিগ তালিকার চতুর্থ স্থানে অলিম্পিকে সোনাজয়ী নীরজ। প্রথম ভারতীয় হিসেবে সুইৎজারল্যান্ডের জুরিখে আগামী ৭ ও ৮ সেপ্টেম্বর লিগের ফাইনালের মঞ্চে দেখা যাবে তাঁকে। শুধু তাই নয়, একইসঙ্গে ২০২৩ বিশ্ব চ্যাম্পিয়নশিপে খেলারও যোগ্যতা অর্জন করে ফেললেন ভারতীয় তারকা।

লুসানে এক নম্বর স্থান দখল করে নীরজ বলেন, “আজকের পারফরম্যান্সে আমি দারুণ খুশি। ৮৯ মিটার আমার কাছে ভাল ফল। চোট থেকে ফিরেই এই পারফর্ম করতে পেরেছি বলে বেশি ভাল লাগছে। আজকের পারফরম্যান্সের পর বুঝতে পারছি যে দ্রুত সেরে উঠছি। চোটের জন্য কমনওয়েলথ গেমসে খেলতে পারিনি। এখানে ভাল পারফর্ম করে আত্মবিশ্বাস বাড়িয়ে নিতে পারলাম। আশা করি, জুরিখে ডায়মন্ড লিগ ফাইনালে আরও ভাল করতে পারব।”

[আরও পড়ুন: ‘দু’দেশের দুশমনিতে লাভ হল কার’, ক্রিকেটযুদ্ধের আগে প্রশ্ন আকিব জাভেদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে