Advertisement
Advertisement

Breaking News

Neeraj Chopra

ফের ‘সোনা’র ছেলের ‘সোনা’ জয়, অলিম্পিকের আগেই চেনা ছন্দে নীরজ

এবারও অধরা পাখির চোখ ৯০ মিটার।

Neeraj Chopra won gold at Paavo Nurmi Games
Published by: Paramita Paul
  • Posted:June 18, 2024 11:36 pm
  • Updated:June 19, 2024 12:56 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের সোনার ছেলের সোনা জয়। প্যারিস অলিম্পিকের এক মাস আগেই জ্যাভলিন ছুঁড়ে ফের সোনা জিতে নিলেন নীরজ চোপড়া। মঙ্গলবার রাতে ফিনল্যান্ডে পাভো নুরমি গেমসে সোনার দ্যুতি ছড়ালেন তিনি। তবে এবারও অধরা পাখির চোখ ৯০ মিটার। ৮৫.৯৭ মিটারের সীমা ছুঁয়েই থামতে হল তাঁকে।

রিও অলিম্পিক থেকে ‘সোনা’র দৌড় শুরু হয়েছে নীরজের। জ্যাভলিন প্রতিযোগিতায় সেবার সোনা জয়ের পর আর পিছু ফিরে তাকাতে হয়নি তাঁকে। দোহায় ডায়মন্ড লিগে রুপো এবং ভারতে ফেডারেশন কাপে সোনা এসেছে তাঁর ঝুলিতে। গতবার চোটের কারনে পাভো নুরমি গেমসে অংশ নিতে পারেননি তিনি। এবার আর এক মাস বাদেই প্যারিসে বসবে  অলিম্পিকের আসর। তার আগে শেষবার নিজেকে ঝালিয়ে নেওয়ার সুযোগ ছিল নীরজের কাছে। এদিন সেই সুযোগ কাজে লাগালেন তিনি। 

Advertisement

 

Advertisement

[আরও পড়ুন: যাত্রী মোটে ৬০০! লাভ হচ্ছে না ‘রাতের মেট্রো’য়, বন্ধের মুখে পরিষেবা?]

এদিন চেনা ছন্দেই শুরু করেন ভারতের ‘সোনার ছেলে’। প্রথম থ্রোয়ে ছোঁড়েন ৮৩.৬২ মিটার। কাছাকাছি ছিলেন মাত্র দুজন। ফিনল্যান্ডের টনি কেরানের থ্রো ছিল ৮২.৫৯ মিটার। তার ঠিক পিছনেই ছিলেন গ্রেনাডার অ্যান্ডারসন পিটার্স। তাঁর থ্রো ছিল ৮২.৫৮ মিটার। দ্বিতীয় চেষ্টায় নীরজ ছোড়েন ৮৩.৪৫ মিটার। সেই সময়ে তাঁকে ছাপিয়ে এগিয়ে যান ফিনল্যান্ডের ওলিভার হেলান্ডার।

তবে তৃতীয় থ্রো ছিল নীরজের কামব্যাক। তাঁর ৮৫.৯৭ মিটারের ধারেকাছে ছিলেন না কেউ। এই রাউন্ডেই ভাগ্য নির্ধারণ হয়ে যায় নীরজের। চতুর্থ রাউন্ডে ছোড়েন ৮২.২১ মিটার। লিডও ধরে রাখেন তিনি। পঞ্চম চেষ্টায় নীরজের থ্রো ফাউল হলেও খুব একটা তফাৎ কেউ গড়তে পারেননি। বরং ষষ্ঠ রাউন্ডে ৮২.৯৭ মিটার থ্রো করেন অলিম্পিক পদকজয়ী ভারতীয় তারকা।

পাভো নুরমি-তেও ফেভারিট হিসেবে প্রতিযোগিতায় নেমেছিলেন নীরজ। আশাহত করলেন না দেশকে। তাঁর তৃতীয় থ্রো-ই শীর্ষ স্থান এনে দেয়। তবে তাঁর পাখির চোখ ৯০ মিটার থেকে বেশ কিছুটা দূরেই থেমে গেল তাঁর বর্শা। সেই আক্ষেপই কি অলিম্পিকের আগে নীরজের গলার কাঁটা হয়ে রয়ে গেল? উত্তর মিলবে প্যারিসে। 

[আরও পড়ুন; নিজের বুথেই হার সুজন-সায়ন-দীপ্সিতার, হতাশ বাম-ছাত্র-যুবরাও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ