Advertisement
Advertisement
PT Usha

‘এত গুরুত্বপূর্ণ নয়’, অ্যাকাডেমির জমি দখল নিয়ে পিটি উষার অভিযোগ ওড়াল কেরল সরকার

মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের কাছে অভিযোগ জানিয়েছিলেন পিটি উষা।

Not that much important, says Kerala sports minister on PT Usha academy allegations | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:February 5, 2023 6:24 pm
  • Updated:February 5, 2023 7:38 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অ্যাকাডেমির অন্দরে বেআইনি কার্যকলাপ চালাচ্ছে দুষ্কৃতীরা- এমনই অভিযোগ এনেছিলেন কিংবদন্তি অ্যাথলিট পিটি উষা (P T Usha)। সমস্যার সমাধান চেয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের (Pinarai Vijayan) দ্বারস্থ হয়েছিলেন তিনি। কিন্তু প্রাক্তন স্প্রিন্টারের সমস্ত অভিযোগ নস্যাৎ করল কেরল (Kerala) সরকার। রাজ্যের ক্রীড়ামন্ত্রী ভি আবদুরহিমান সাফ জানিয়ে দিলেন, সেরকম গুরুতর কিছুই হয়নি। স্থানীয় প্রশাসনই সমস্যা মিটিয়ে ফেলতে পারবে। রাজ্য সরকারের মাথা ঘামানোর দরকার নেই।

সংবাদসংস্থা এএনআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে উষা জানান, কেরলের কিনালুরে অবস্থিত তাঁর স্পোর্টস অ্যাকাডেমির জমি দখল করে নেওয়ার চেষ্টা করছে কিছু দুষ্কৃতী। অবৈধ নির্মাণকার্য শুরু করছে। বর্জ্য ফেলে দেওয়া হচ্ছে কমপ্লেক্সের ভিতরে। দীর্ঘদিন ধরেই চলছে এমন জিনিস। অ্যাকাডেমি প্রশাসন তাদের মোকাবিলা করার চেষ্টা করলে, সেই দুষ্কৃতীরা খারাপ আচরণ করছে। তাদের দাবি পানানগড় পঞ্চায়েত থেকে তারা অনুমতি নিয়ে এসে সেখানে নির্মাণ কাজ করছে। 

Advertisement

[আরও পড়ুন: ধর্ষণে অভিযুক্ত ক্রিকেটার সুযোগ পেলেন নেপালের জাতীয় দলে, ক্রিকেট বয়কটের ডাক আমজনতার]

এমন পরিস্থিতিতে কেরলের মুখ্যমন্ত্রীর কাছে সাহায্য প্রার্থনা করছেন ঊষা। অ্যাকাডেমির ছাত্রীদের নিরাপত্তা নিয়ে চিন্তিত উষা দিল্লিতে গিয়েও অভিযোগ জানাতে পারেন বলে শোনা গিয়েছিল। নেটিজেনদের উদ্দেশে একটি টুইট করে তিনি লেখেন,”স্বপ্ন পূরণের জন্য ডানা মেলতে উড়তে চাইছে একদল মেয়ে। নিজেকে তাদের মায়ের মতো মনে করি। যখন দেখি আমার সন্তানদের ওড়ার পথে কেউ বাধা দিচ্ছে, তখন যন্ত্রণায় বুক ফেটে যায়। আশা করি এই সমস্যার দ্রুত সমাধান হবে।”

Advertisement

সমস্ত ঘটনা ছড়িয়ে পড়ার পরে প্রশ্নের মুখে পড়ে কেরল সরকারের ভূমিকা। তবে রাজ্যের ক্রীড়ামন্ত্রী এই অভিযোগকে গুরুত্ব দিতে নারাজ। তিনি সাফ জানিয়ে দিয়েছেন, “এই বিষয়ে কেরলের ক্রীড়া দপ্তরের কিছুই করার নেই। স্থানীয় বিষয় নিয়ে আমাদের মাথা ঘামানোর অর্থ নেই। স্থানীয় পঞ্চায়েত রয়েছে, তারাই এর সমাধান করতে পারবে। এই বিষয় নিয়ে দিল্লি পর্যন্ত অভিযোগ করার দরকার নেই। কেরল সরকারের কাছে অভিযোগ জানানো হয়েছে, তারাই সমাধান করবে। কারোওর স্পোর্টস অ্যাকাডেমির বিরুদ্ধে বৈষম্যমূলক আচরণ করে না এই সরকার।” 

[আরও পড়ুন: ‘চুল কেটো না’, ধোনির হেয়ারস্টাইলের ফ্যান ছিলেন মুশারফ, দেখুন ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ