১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কথা রাখলেন PM Modi, Tokyo থেকে পদক জিতে ফেরার পরে Sindhu-কে খাওয়ালেন আইসক্রিম

Published by: Krishanu Mazumder |    Posted: August 16, 2021 1:35 pm|    Updated: August 16, 2021 2:14 pm

PM Narendra Modi keeps his Promise of Ice Cream with star shuttler PV Sindhu। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথা রাখলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। টোকিও অলিম্পিকে যাওয়ার আগে ভারতীয় ক্রীড়াবিদদের সঙ্গে ভারচুয়াল বৈঠক করেছিলেন প্রধানমন্ত্রী। মেগা ইভেন্ট শুরুর আগে দেশের প্রতিশ্রুতিমান খেলোয়াড়দের উৎসাহ দেওয়াই ছিল তাঁর লক্ষ্য। সেই বৈঠকেই পিভি সিন্ধুর (PV Sindhu) সঙ্গে কথা বলার সময় প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছিলেন, অলিম্পিকের পরে তিনি সিন্ধুর সঙ্গে আইসক্রিম খাবেন।

এবারের অলিম্পিকে সেরা পারফরম্যান্স তুলে ধরেছেন ভারতীয় খেলোয়াড়রা। এদিন রাজধানীতে প্রধানমন্ত্রীর বাসভবনে উপস্থিত ছিলেন সোনাজয়ী নীরজ চোপড়া (Neeraj Chopra), ভারতীয় হকি দলের সদস্যরা, পিভি সিন্ধু-সহ একাধিক অ্যাথলিট। প্রত্যেকের প্রশংসা করেন প্রধানমন্ত্রী। সেখানেই কথা রাখলেন মোদি। ছবিতে দেখা গিয়েছে, প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলছেন টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) ব্রোঞ্জ জয়ী পিভি সিন্ধু। তাঁদের সামনে রাখা আইসক্রিম। দেশের সোনার ছেলের সঙ্গে চুরমা খান মোদি।

[আরও পড়ুন: AFC Cup: সামনে প্রতিপক্ষ বেঙ্গালুরু, হাবাসের ছোঁয়ায় ফুটছে ATK Mohun Bagan]

ঘটনা হল, ২০১৬ সালের রিও অলিম্পিকের আগে থেকে সিন্ধু আইসক্রিম খাওয়া বন্ধ করে দিয়েছিলেন। সেই প্রসঙ্গ উত্থাপ্পন করে মোদি টোকিও যাওয়ার আগে বলেছিলেন, ‘‘২০১৬ সালে অলিম্পিকের আগে আপনি আইসক্রিম খাওয়া বন্ধ রেখেছিলেন। টোকিও অলিম্পিকের আগেও আইসক্রিম খাচ্ছেন না।’’

টোকিওর বিমান ধরার আগে মোদি আশাবাদী ছিলেন সিন্ধু অলিম্পিক থেকে পদক জিতে আসবেন। সেটাই হয়েছে টোকিওয়। মোদি প্রতিশ্রুতি দিয়েছিলেন, “আমি আত্মবিশ্বাসী আবারও আপনি সফল হবেন। আপনারা সবাই অলিম্পিক থেকে ফিরে এলে আমি আপনাদের সঙ্গে আইসক্রিম খাব।’’ সেই প্রতিশ্রুতিই এদিন রক্ষা করলেন মোদি।

এবারের অলিম্পিকে মহিলা সিঙ্গলসে ব্রোঞ্জ জেতেন সিন্ধু। এর আগে রিও অলিম্পিক থেকে রুপো জিতেছিলেন ভারতের তারকা শাটলার। প্রথম ভারতীয় মহিলা অ্যাথলিট হিসেবে অলিম্পিক্সে জোড়া পদক জয়ের নজির গড়েন সিন্ধু। এর আগে সিন্ধুর মতোই সুশীল কুমার কুস্তিতে জোড়া অলিম্পিক পদক জিতেছিলেন।

[আরও পড়ুন: Tokyo Olympics: পদক না পাওয়া বাকি ৮৬ জন ভারতীয় অ্যাথলিটের কথা ও কাহিনি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে