১ মাঘ  ১৪২৫  বুধবার ১৬ জানুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফিরে দেখা ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেনিস সার্কিটে আগামী বছর অর্থাৎ ২০১৯ সালেই ফেরার সম্ভাবনাকে উসকে দিলেন সানিয়া মির্জা। জানিয়ে দিলেন, সন্তানের মা হলেও টেনিসকে কখনও তিনি ভোলেননি, ভুলতেও পারবেন না।

সদ্য পুত্রসন্তানের মা হয়েছেন সানিয়া মির্জা। তার আগে থেকেই দীর্ঘদিন কোর্টের বাইরে ছিলেন। আসলে চোট-আঘাত তাঁকে বিপর্যস্ত করে দিয়েছিল। তাই সেই সময় তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন, সন্তানের মা হবেন। স্বামী শোয়েব মালিকও স্ত্রীয়ের প্রস্তাবে সায় দেন। পাকিস্তানের জাতীয় দলের ব্য়াটসম্য়ান শোয়েবও মনে করেছিলেন, সানিয়া যে পথে এগোচ্ছেন তাতে তাঁর পূর্ণ সমর্থন করা উচিত। আজ একথা নিজেই সানিয়া স্বীকার করে নিয়ে বলেছেন, কীভাবে তিনি টেনিস সার্কিট থেকে সাময়িক সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। “আসলে সেইসময় (২০১৭-এর শুরুর দিকে) চোট-আঘাতে বিপর্যস্ত ছিলাম। ঠিকমতো টেনিস খেলতে পারছিলাম না। শোয়েবের সঙ্গে তখন পরামর্শ করি। দু’জনে মিলে সিদ্ধান্ত নিই, এই সময় আমার উচিত সন্তান গ্রহণ করা।” বলেন হায়দরাবাদি টেনিসতারকা।

[মিনার্ভাকে হারিয়ে ডার্বির হতাশা মুছলেন হেনরিরা]

তবে, এও ঠিক করে ফেলেছেন, আগামী বছর টেনিস সার্কিটে তিনি ফিরবেন। তাঁর পরিকল্পনায় রয়েছে ২০১৯- এর শেষের দিকে টেনিস সার্কিটে নেমে পড়া। একজন মায়ের কাছে সন্তানকে মাতৃস্নেহে বড় করে তোলার সঙ্গে চুটিয়ে খেলাধুলো করাও সহজ কথা নয়। অনেকেই এই জায়গায় সাফল্যের বদলে ব্যর্থতাকে সঙ্গী করেই মাঠকে বিদায় জানাতে বাধ্য হয়েছেন। সানিয়া মির্জা কি তার ব্যতিক্রম হতে পারবেন? ভারতীয় টেনিস সুন্দরী জানিয়ে দিলেন, তিনি সহজে হাল ছাড়ার পাত্রী নন। “আমি বড্ড বেশি খুঁতখুঁতে। সহজে হার মানতে পারি না। তাই যখন সিদ্ধান্ত নিয়েছি, টেনিস সার্কিটে ফিরব, তখন তার পিছনে জানবেন নির্দিষ্ট কোনও পরিকল্পনা রয়েছে। তাই আমি ঠিক করে ফেলেছি কোর্টে নামার আগে কিছুদিন নাগাড়ে প্র্যাকটিস করব। নাহলে, টিকে থাকা যাবে না।”

এখন অনেক ওজন বেড়ে গিয়েছে তাঁর। সন্তানকে দেখভাল করতেই তাঁর দিনের বেশিরভাগ সময় কেটে যায়। সেইসঙ্গে নতুন বাড়িতে ওঠার পরিকল্পনাও রয়েছে। সেখানে ইন্টেরিয়র ডেকরেটিংয়ের কাজও চলছে। তবু সানিয়া বলে দিলেন, “আগের সঙ্গে এখনকার সময়ের তুলনা না করাই উচিত। তবে আমি ঠিক করে ফেলেছি, আগামী বছরের শেষের দিকে টেনিস র‌্যাকেট নিয়ে মাঠে নামবই। তার জন্য বিশেষ পরিকল্পনাও রয়েছে। যাই হোক আমি কিন্তু সহজে হাল ছাড়ব না।”

[আইপিএলে দাম পেলেন দেড় কোটি টাকা, বিরাটের সঙ্গে খেলবেন বাংলার প্রয়াস]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং