BREAKING NEWS

২৮ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ১৪ জুলাই ২০২০ 

Advertisement

থাইল্যান্ড ব্যাডমিন্টন ওপেন জিতে ইতিহাস গড়ল ভারতীয় জুটি

Published by: Sulaya Singha |    Posted: August 4, 2019 7:24 pm|    Updated: August 4, 2019 7:24 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: থাইল্যান্ডের কোর্টে ইতিহাস গড়ল ভারতীয় জুটি সত্বিকসাইরাজ রঙ্কিরেড্ডি এবং চিরাগ শেট্টি। প্রথম ভারতীয় জুটি হিসেবে সুপার ৫০০ খেতাব জিতে নিলেন তাঁরা। বিশ্বচ্যাম্পিয়ন লি জুন হুই এবং লিউ ইউ চেনকে থাইল্যান্ড ওপেনের ডাবলস ফাইনালে হারিয়ে ভারতীয় তরুণদ্বয় চমকে দিলেন গোটা বিশ্বকে।

টুর্নামেন্টে তাঁরা ফেভরিটদের তালিকায় একেবারেই ছিলেন না। কিন্তু এই অবাছাই জুটির অদম্য জেদের কাছেই হার মানতে হল চিনা তারকাদের। ব্যাংককের হাউমার্ক ইন্ডোর স্টেডিয়ামে এক ঘণ্টা দু’মিনিটের লড়াইয়ে ফাইনাল জিতে নেন সত্বিকসাইরাজ ও চিরাগ। ভারতীয় জুটির পক্ষে ম্যাচের ফল ২১-১৯, ১৮-২১, ২১-১৮। দুই ব্যাডমিন্টন তারকার কেরিয়ারের নিঃসন্দেহে এটাই সবচেয়ে বড় সাফল্য। এমন জয়ে উচ্ছ্বসিত দুই তরুণ শাটলার। বিশ্বচ্যাম্পিয়নদের হারিয়ে থাইল্যান্ড ওপেন খেতাব ঘরে তুলে দেশের মুখ উজ্জ্বল করেছেন তাঁরা। স্বাভাবিকভাবে ট্রফি জয়ের পর থেকেই শুভেচ্ছার বন্যায় ভাসছেন উভয়ই। ভারতীয় তারকা জোয়ালা গুট্টা থেকে অজয় জয়রাম, প্রত্যেকেই তাঁদের সাফল্যকে কুর্নিশ জানিয়েছেন। এই জয়ের ফলেই প্রথমবার ব়্যাঙ্কিংয়ে প্রথম দশে জায়গা করে নিতে চলেছেন তাঁরা।

[আরও পড়ুন: যুদ্ধকালীন পরিস্থিতি, ইরফান পাঠান-সহ একশোরও বেশি ক্রিকেটারকে দ্রুত ভূস্বর্গ ছাড়ার নির্দেশ]

উল্লেখ্য, এই টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ড থেকেই ছিটকে গিয়েছিলেন সাইনা নেহওয়াল এবং কিদাম্বি শ্রীকান্ত। এগোতে পারেননি পারুপল্লী কাশ্যপও। তাই ট্রফি জয়ের আশা জিইয়ে রেখেছিল ভারতীয় ডাবলস জুটিই। একাধিক কঠিন প্রতিপক্ষকে হারিয়েই ফাইনাল পর্যন্ত পৌঁছতে হয়েছে সত্বিকসাইরাজ ও চিরাগকে। পুরুষ ডাবলস ব়্যাঙ্কিংয়ের ১৬ নম্বরে থাকা জুটি সেমিফাইনালে হারান প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন কো সাং ও শিন চেওলকে। তারপর ফাইনালে চিনা জুটিকে হারিয়ে এসেছে তৃপ্তির জয়। 

[আরও পড়ুন: ‘কৃশানু… কৃশানু…’, ওয়েব সিরিজের টিজারেই ফুটছেন ফুটবলপ্রেমীরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement