Advertisement
Advertisement

কমনওয়েলথে নেই সৌম্যজিৎ,পরিবর্ত হিসেবে দলে সানিল শেঠি

সাময়িকভাবে সাসপেন্ড করা হল টেবিল টেনিস তারকাকে।

Soumyajit Ghosh faces provisional suspension, out of 2018 commonwealth games
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:March 23, 2018 7:27 pm
  • Updated:July 30, 2019 6:06 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্ভাবনাই সত্যি হল। অস্ট্রেলিয়ার কমনওয়েলথ গেমস থেকে বাদ পড়লেন টেবিল টেনিস খেলোয়াড় সৌম্যজিৎ ঘোষ। সাময়িকভাবে সাসপেন্ড করা হল তাঁকে। সৌম্যজিতের বদলে দলে জায়গা পেলেন রিজার্ভেশনে থাকা সানিল শেঠি। শুক্রবার এ কথা জানিয়ে দিল টেবিল টেনিস ফেডারেশন অফ ইন্ডিয়া।

[শামিকে কাঠগড়ায় তুলে মমতার সঙ্গে সাক্ষাৎ হাসিনের, কী বললেন মুখ্যমন্ত্রী?]

Advertisement

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তরুণীকে একাধিকবার ধর্ষণ। তারপর অন্তঃসত্ত্বা হয়ে পড়লে জোর করে গর্ভপাত। এমনই মারাত্মক অভিযোগ উঠেছে টেবিল টেনিসে জাতীয় সেরা বাংলার সৌম্যজিৎ ঘোষের বিরুদ্ধে। বৃহস্পতিবার আদালতে অভিযোগকারিণী গোপন জবানবন্দি দেওয়ার পর, অলিম্পিয়ান টেনিস তারকার বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করেছে পুলিশ। নির্যাতিতা তরুণী জানিয়েছেন, সোশ্যাল নেটওয়ার্কিং সাইটেই তাঁর আলাপ হয় সৌম্যজিতের সঙ্গে। সেখান থেকে বাড়ে ঘনিষ্ঠতা। স্কুল পর্যায়ে টেবিল টেনিস খেলতেন ওই তরুণীও। খেলাধুলায় সৌম্যজিতের ‘প্রশিক্ষণ’ চান তিনি। অভিযোগ, প্রশিক্ষণ দেওয়ার অছিলায় সৌম্যজিৎ তাঁকে বিভিন্ন জায়গায় ডেকে পাঠাতেন। তারপর ঘনিষ্ঠতা বাড়ে। একাধিকবার বাঘাযতীনের বাড়িতে গিয়েছিলেন তরুণী। সেখানেই শারীরিক সম্পর্ক হয়। ২০১৬ সালের সেপ্টেম্বর মাস নাগাদ তরুণী জানতে পারেন অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন তিনি। নিজের বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন টেবিল টেনিস তারকা। তবে, এই অভিযোগের কারণেই আসন্ন কমনওয়েলথ গেমসের দল থেকে তিনি যে বাদ পড়তে চলেছেন, তা কার্যত আগেই স্পষ্ট করে দিয়েছিলেন টেবিল টেনিস ফেডারেশন অফ ইন্ডিয়ার সচিব এম পি সিং। সে কারণেই রিজার্ভেশনে সানিল শেঠিকে রাখা ছিল।

Advertisement

Soumyajit-Ghosh_web

[শিয়রে আইপিএল মহারণ, প্র্যাকটিসে স্বমহিমায় ধোনি]

জানা গিয়েছে, সাময়িক সাসপেনশনের বিরুদ্ধে অন্য কোথাও আবেদন করতে পারবেন না সৌম্যজিৎ। মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তাঁর দেশের হয়ে খেলা অনিশ্চিত। ২০১২ লন্ডন অলিম্পিকে দেশের কনিষ্ঠতম সদস্য ছিলেন সৌম্যজিৎ ঘোষ। মাত্র ১৯ বছর বয়সেই জাতীয় সেরার খেতাব পেয়েছিলেন তিনি। ওয়ার্ল্ড জুনিয়র চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ মেডেলও রয়েছে তাঁর ঝুলিতে। এর জন্যই এপ্রিলে অস্ট্রেলিয়ার গোল্ড কোস্ট শহরে অনুষ্ঠিত হতে চলা কমনওয়েলথ গেমস জাতীয় টেবিল টেনিস দলেও সুযোগ পেয়েছিলেন। যা ধর্ষণ ও প্রতারণার অভিযোগে হারালেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ