৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

দলের স্বার্থে মুম্বই ইন্ডিয়ান্সের থেকে কম বেতন চাইলেন রোহিত

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 6, 2018 9:30 am|    Updated: January 6, 2018 9:30 am

‘Pay me less’, Rohit Sharma to Mumbai Indians

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শ্রীলঙ্কার বিরুদ্ধে ব্যাট হাতে ক্রিকেটপ্রেমীদের মন ভরিয়ে দিয়েছিলেন রোহিত শর্মা। ক্রিকেট ইতিহাসের পাতায় তাঁর নাম আরও একবার উজ্জ্বল হয়েছে। এবার মাঠের বাইরেও ফ্যান অনুগামীদের মন জয় করলেন ভারতীয় ওপেনার। কী করলেন হিটম্যান রোহিত?

মুম্বই তাঁর জন্মভূমি। আর মুম্বই ইন্ডিয়ান্সের ড্রেসিং রুমই তাঁর কাছে সেকেন্ড হোম। তাই অতিরিক্ত অর্থের জন্য সেকেন্ড হোমকে কোনওভাবেই ভুলতে চান না রোহিত। অর্থের পিছনে না ছুটে তাই নিজের প্রিয় দলের সঙ্গে থাকারই সিদ্ধান্ত নিলেন তিনি।

[নিউল্যান্ডসে ভারতীয় পেসারদের দাপটে প্রথম দিনই ধাক্কা খেল দক্ষিণ আফ্রিকা]

আইপিএল মানেই অর্থের খেলা। ফ্র্যাঞ্চাইজি মালিক থেকে ক্রিকেটার, সকলেই মোটা অঙ্কের অর্থ উপার্জন করেন এই টুর্নামেন্ট থেকে। যার জেরে টুর্নামেন্টের আরেক নামই হয়ে গিয়েছে ক্রোড়পতি লিগ। কিন্তু রোহিত শর্মা দলের স্বার্থে কম অর্থেই খেলতে রাজি হয়ে গেলেন। হ্যাঁ, খবর এমনটাই। আসন্ন আইপিএল-এ ১৭ কোটি টাকার বেতন পেতে চলেছেন বিরাট কোহলি। যা এই টুর্নামেন্টের ইতিহাসে প্রথমবার ঘটছে। এর আগে কোনও ক্রিকেটার এমন আকাশচুম্বি অর্থ পাননি। বিরাটকে ফের বেঙ্গালুরুর নেতা হিসেবে পেতেই এই বিপুল অর্থ খরচ করেছে ফ্র্যাঞ্চাইজি। শোনা যাচ্ছে, মুম্বই ইন্ডিয়ান্সের নেতা রোহিতও টাকার অঙ্কের ছুঁতে ফেলতে পারতেন বিরাটকে। কিন্তু মুম্বইয়ে থাকার জন্য রোহিতই নাকি নিজেই জানিয়েছেন, কম অর্থেও খেলতে রাজি তিনি। শেষমেশ টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নেয়, ১৫ কোটি টাকা বেতন দেওয়া হবে রোহিতকে।

[আইপিএল ইতিহাসে সবথেকে দামী খেলোয়াড়ের রেকর্ডও কোহলির মুঠোয়]

টিম ম্যান ও নেতা হিসেবে রোহিত বরাবরই প্রশংসা পেয়েছেন। দলের স্বার্থে তিন নম্বর ও তাঁর নিচেও খেলতে দ্বিধা করেননি। ২০১৩-তে নেতৃত্বের দায়িত্ব নিয়ে দলকে তিনবার ট্রফি এনে দিয়েছেন। আর এবার তাঁর সিদ্ধান্ত ফের প্রমাণ করল, নিজের থেকেও বেশি দলের কথাই ভাবেন তিনি। আসন্ন আইপিএল-এর জন্য খেলোয়াড় ধরে রাখার পর্ব সম্প্রতি শেষ হয়েছে। রোহিত, বুমরাহ ও হার্দিক পাণ্ডিয়া এবারও খেলবেন মুম্বইয়ের হয়েই। তার রোহিতের এমন প্রশংসনীয় সিদ্ধান্তের জন্যই আগামী ২৭ ও ২৮ জানুয়ারির নিলামে ৪৭ কোটি টাকা নিয়ে খেলোয়াড় কিনতে আসরে নামতে পারবেন নিতা আম্বানিরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে