Advertisement
Advertisement

Breaking News

World Cup India Pakistan

বিশ্বকাপ নিয়ে পাক সরকারের কোর্টে বল পাঠাল পিসিবি, পাকিস্তানের ভারতে আসা নিয়ে জল্পনা

পিসিবি প্রধানের প্রস্তাবিত হাইব্রিড মডেল মেনেই এশিয়া কাপ সংগঠিত হচ্ছে।

PCB sent the ball to the court of Pakistan government regarding World Cup । Sangbad Pratidin

রক্তের গতি বাড়িয়ে দেয় ভারত-পাক ম্যাচ। ফাইল চিত্র

Published by: Krishanu Mazumder
  • Posted:June 17, 2023 9:53 am
  • Updated:June 17, 2023 9:53 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসন্ন বিশ্বকাপে ভারত-পাক (India vs Pakistan) ম্যাচ নিয়ে অনিশ্চয়তা অব্যাহত।
শুধু তাই নয়, পাকিস্তান ক্রিকেট দল ভারতে বিশ্বকাপ খেলতে আসবে কি না তা নির্ভর করছে পাক সরকারের উপর। শুক্রবার পিসিবি চেয়ারম্যান নাজম শেঠির (Najam Sethi) এক মন্তব্যে নতুন করে জল্পনা শুরু হয়ে গিয়েছে। পিসিবি প্রধান জানিয়েছেন, ভারতে বিশ্বকাপে যোগদানের বিষয়টি এখন তাদের সরকারের অনুমোদন সাপেক্ষ। তিনি এদিন বলেন, “ভারত এবং পাকিস্তান দুই দেশের ক্রিকেট ম্যাচে তাদের ক্রিকেট দলের যোগদানের বিষয়টি কখনই বিসিসিআই বা পিসিবি সিদ্ধান্ত নেয় না। এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয় তাদের সরকার।”

পিসিবি প্রধানের প্রস্তাবিত হাইব্রিড মডেল মেনেই এশিয়া কাপ সংগঠিত হচ্ছে। তারপরেই এমন মন্তব্য পিসিবি চেয়ারম্যানের। তিনি যোগ করেন, “আমরা বিশ্বকাপের সময় আমেদাবাদে খেলতে যাব কি না এই প্রশ্ন আমাদের জিজ্ঞাসা করার মানে হয় না। সময় এলে প্রথমে সিদ্ধান্ত নিতে হবে আমরা বিশ্বকাপে যাব কি না। তারপর আমরা সিদ্ধান্ত নেব আমরা কোথায় কোথায় ম্যাচ খেলব।” উল্লেখ্য, ১৫ অক্টোবর আহমেদাবাদে বিশ্বকাপের ভারত-পাক ম্যাচ হওয়ার কথা। তার আগে নাজম শেঠির আমেদাবাদ প্রসঙ্গ তুলে এমন মন্তব্য করেন। আসন্ন বিশ্বকাপে আমেদাবাদ ছাড়াও ভারতের আরও পঁাচটি শহরে পাকিস্তান ক্রিকেট দলের ম্যাচ হওয়ার কথা।

Advertisement

[আরও পড়ুন: এক ওভারে ডাবল হ্যাটট্রিক, ক্রিকেট মাঠে খুদে বোলারের অনন্য কীর্তি]

 

নাজম শেঠি আরও জানান, বিশ্বকাপের সূচির বিষয়ে সম্মতি জানানোর প্রসঙ্গে পিসিবি এখই কোনও সিদ্ধান্ত জানাতে পারবে না। তারা আপাতত সরকারের অনুমতির অপেক্ষা করছেন।

Advertisement

এশিয়া কাপে পিসিবি-র তরফে এসিসি-র কাছে হাইব্রিড মডেলটি প্রস্তাব করা হয়। কারণ, বিসিসিআই আসন্ন এশিয়া কাপ খেলতে পাকিস্তান যাবে না বলে দিয়ে স্পষ্ট জানিয়ে দিয়েছিল। যেহেতু এবারের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান, এই প্রতিযোগিতায় পাকিস্তানের মাটিতে ভারতীয় দলের না আসা, তাই পিসিবির তরফে তাদের দেশের পাশাপাশি কিছু ম্যাচ নিরপেক্ষ দেশে করার কথা বলা হয়েছিল। এই মডেলেকেই হাইব্রিড মডেল বলা হয়েছে। যে মডেলের মান্যতা দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। নাজম শেঠি বলেন, হাইব্রিড মডেলই সেরা উপায় ছিল এশিয়া কাপ আয়োজনের। তাই আমি এই মডেল নিয়ে কথা বলেছিলাম।”

এই প্রস্তাবিত মডেল অনুযায়ী এশিয়া কাপের চারটি ম্যাচ হবে পাকিস্তানে। বাকি ন’টি ম্যাচ হবে শ্রীলঙ্কার দুই শহর পাল্লাকেলে এবং গলে। ক্রিকেটে ধোঁয়াশা থাকলেও ফুটবলে সাফ চ্যাম্পিয়নশিপ খেলতে ভারতে আসছে পাকিস্তান।

[আরও পড়ুন: জঙ্গি হানায় শরীরে বিঁধেছিল বুলেট, ছিলেন ICU-তে! প্রথম বার অ্যাশেজে সেই পাক আম্পায়ার]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ