১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

গড়াপেটার অভিযোগে ফের সাসপেন্ড পাক ক্রিকেটার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 14, 2017 7:01 am|    Updated: February 14, 2017 7:01 am

PCB suspends batsman Nasir Jamshed on spot-fixing allegation

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্নীতিতে নাম জড়াচ্ছে একের পর এক পাক ক্রিকেটারের। আর তাতেই কলঙ্কিত হচ্ছে পাক ক্রিকেট। খালিদ লতিফ ও সরজিল খান এবং ইরফান খানের পর এবার দুর্নীতির দাগ লাগল আরও এক জাতীয় দলের ক্রিকেটারের গায়ে। ম্যাচ গড়াপেটায় যুক্ত থাকার অভিযোগে ওপেনিং ব্যাটসম্যান নাসির জামসেদকে সাসপেন্ড করল পাক ক্রিকেট বোর্ড (পিসিবি)।

(ট্রাম্পের নয়া নীতিতে এবার স্বস্তিতে ভারতীয় আইটি কোম্পানিগুলো!)

বোর্ডের দুর্নীতিদমন আইন লঙ্ঘন করার জন্যই নাসিরকে ক্রিকেটের তিনটি ফর্ম্যাট থেকে নির্বাসিত করেছে বোর্ড। পাকিস্তান সুপার লিগে সরাসরি যুক্ত না থেকেও বোর্ডের চোখে ধুলো দিতে পারলেন না নাসির। সূত্রের খবর, টুর্নামেন্টে অংশ নেওয়া কোনও ফ্র্যাঞ্চাইজির সঙ্গেই যুক্ত ছিলেন না তিনি। তা সত্ত্বেও গোপনে ক্রিকেটারদের গড়াপেটার প্রস্তাব দিয়েছিলেন। আইসিসি-র তত্ত্বাবধানে পিসিবি গড়াপেটা সংক্রান্ত্র ঘটনার তদন্ত করছিল। খেলার মাঠে স্বচ্ছতা আনতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। সেখানেই উঠে এল নয়া তথ্য।

Nasir-Jamshed_2821164

(বায়োপিক মুক্তির দিন ঘোষণা করলেন ক্রিকেট ঈশ্বর)

দুবাইয়ে চলা টুর্নামেন্টের মাঝেই গড়াপেটায় অভিযুক্ত খালিদ এবং সরজিলকে দেশে ফিরিয়ে দেওয়া হয়েছে। পিসিবি-র দুর্নীতিদমন শাখার আধিকারিক ওই দুই নির্বাসিত ক্রিকেটারকে জিজ্ঞাসাবাদের সময়ই নাসিরের নাম উঠে এসেছে। তাঁরাই জানান, টুর্নামেন্ট চলাকালীন আন্তর্জাতিক গড়াপেটা চক্রের সঙ্গে দেখা করতে তাঁদের জোর দেন নাসির। দুর্নীতিদমন শাখার দেওয়া এই রিপোর্টের ভিত্তিতেই সাসপেন্ড করা হয় বাঁ-হাতি ব্যাটসম্যানকে।

(মুসলিম হয়েও কেন ভারতের হয়ে খেলেন? ইরফানকে প্রশ্ন পাক কন্যার)

দেশের জার্সি গায়ে দুটি টেস্ট, ৪৮টি ওয়ানডে এবং ১৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ২৭ বছরের ক্রিকেটার। তবে ২০১৫ বিশ্বকাপের পর আর জাতীয় দলে সুযোগ পাননি তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে