১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কাশ্যপকে হারিয়ে ইউএস ওপেন খেতাব জয়ী প্রণয়

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 24, 2017 9:03 am|    Updated: July 24, 2017 9:04 am

Prannoy bags US Open Grand Prix badminton title

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউএস ওপেন গ্রাঁ প্রি গোল্ডে ভারতীয় ব্যাডমিন্টন প্রেমীদের হারানোর কিছুই ছিল না। কারণ ফাইনালে মুখোমুখি হয়েছিলেন দুই ভারতীয় শাটলার। তাই ট্রফি ভারতে আসা আগেই নিশ্চিত ছিল। লড়াইটা ছিল ব়্যাঙ্কিং এগিয়ে থাকা পারুপল্লী কাশ্যপের বিরুদ্ধে প্রণয়ের আপ্রাণ জয়ের। শেষমেশ সফল তিনি। কাশ্যপকে হারিয়ে ইউএস ওপেন ঘরে তুললেন দিল্লির ব্যাডমিন্টন খেলোয়াড়।

[মিতালি-হরমনপ্রীতদের পদোন্নতির কথা ঘোষণা রেলের]

২০১০ সালে যুব অলিম্পিকে রুপো জিতেছিলেন। তারপর চোটের কারণে কেরিয়ারের অনেকটা সময় নষ্ট হয়েছে প্রণয়ের। স্বাভাবিকভাবেই অন্যান্যদের থেকে পিছিয়ে পড়েছিলেন। গত বছর সুইস ওপেন জয়ের পর ফের চোট পান তিনি। কিন্তু দুর্দান্ত কামব্যাক করে বুঝিয়ে দিলেন, এত সহজে তাঁকে ভুলতে পারবেন না দর্শকরা। তাই একটা ট্রফি জয়ের জন্য মুখিয়ে ছিলেন। তবে উলটো দিকে কমনওয়েলথ গেমস চ্যাম্পিয়ন কাশ্যপ। তাই লড়াইটা সহজ ছিল না। যদিও কাশ্যপের হালও কমবেশি একই। ২০১৫-র অক্টোবরে পায়ের কাফ মাসলে চোট পেয়েছিলেন। তা সারিয়ে কোর্টে ফিরতে না ফিরতেই কাঁধের হাড় সরে গিয়েছিল। সুস্থ হয়ে কোর্টে নামতে পারবেন কিনা, তা নিয়েও টুর্নামেন্টের শুরুতে ছিল ধোঁয়াশা। তবে শেষমেশ পেরেছেন। আর তাই টুর্নামেন্টের ফাইনালে পৌঁছেই সন্তুষ্ট এই তারকা শাটলার। এদিন প্রণয়ের বিরুদ্ধে ভালই লড়াই দিয়েছিলেন। কিন্তু শেষরক্ষা হল না। এক ঘণ্টা পাঁচ মিনিটের লড়াইয়ে তাঁকে হারিয়ে দেন প্রণয়। তাঁর পক্ষে ম্যাচের ফল ২১-১৫, ২০-২২, ২১
-১২।

us-open-759

[মিতালিকে নিয়ে ‘অশালীন’ টুইট ঋষির, তোলপাড় নেটদুনিয়া]

২০১৪ জার্মান ওপেনে শেষবার মুখোমুখি হয়েছিলেন দুই ভারতীয়। দু’বারের সাক্ষাতে দু’জনের জয়ের সংখ্যাই ১-১ হল।জয়ের পর উচ্ছ্বসিত প্রণয় বলেন, “ম্যাচটা আমাদের দু’জনের জন্যই দারুণ ছিল। দ্বিতীয় গেমটা দুর্দান্ত খেলেছেন কাশ্যপ। আমায় চাপে ফেলে দিয়েছিলেন। তবে হারার পরও মাথা ঠান্ডা রেখেছিলাম। সেটাই কাজে দিল। তৃতীয় গেমে স্ট্র্যাটেজি পালটাতেই এগিয়ে গেলাম।” অস্ট্রেলিয়া ও কানাডায় হতাশাজনক পারফরম্যান্সের পর এই টুর্নামেন্টে জয়ে ফিরে খুশি ২৪ বছরের প্রণয়। মার্কিন মুলুকে জয়ের পর এবার তাঁর লক্ষ্য নিউজিল্যান্ড ওপেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে