BREAKING NEWS

২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রস্তুতি ম্যাচে চোট, অ্যাডিলেড টেস্ট থেকে ছিটকে গেলেন পৃথ্বী

Published by: Sulaya Singha |    Posted: November 30, 2018 3:34 pm|    Updated: November 30, 2018 3:34 pm

Prithvi out of Australia Test

দেবাশিস সেন, সিডনি: অ্যাডিলেডে প্রথম টেস্ট শুরুর আগেই বড়সড় ধাক্কা ভারতীয় শিবিরে। গোড়ালিতে চোট পেয়ে আসন্ন টেস্ট থেকে ছিটকে গেলেন দুর্দান্ত ফর্মে থাকা ওপেনার পৃথ্বী শ।

সিডনিতে ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের তৃতীয় দিনেই ঘটে দুর্ঘটনা। ম্যাচে ম্যাক্স ব্রায়ান্ট একটি উঁচু শট খেললে পৃথ্বী সেটি ধরার চেষ্টা করেন। বাউন্ডারির মধ্যে নিজের শরীরকে রাখার জন্য তিনি আপ্রাণ চেষ্টা করেন। আর তাতেই গোড়ালি মচকে যায় পৃথ্বীর। ব্রায়ান্ট সে ম্যাচে ৬২ রান করেন। ডার্সি শর্ট করেন ৭৪। তৃতীয় দিনের শেষে ভারতের ৩৫৮ রানের জবাবে অস্ট্রেলিয়ার সংগ্রহ ছয় উইকেটে ৩৫৬ রান। ৬৭ রানে ৩ উইকেট তুলে নেন মহম্মদ শামি। একটি করে উইকেট নেন উমেশ যাদব ও রবিচন্দ্রন অশ্বিন। ফিঞ্চদের বিরুদ্ধে চূড়ান্ত লড়াইয়ের আগে প্রস্তুতির কোনও ঘাটতি রাখছেন না ভারতীয়রা। কিন্তু সেই প্র্যাকটিসের মঞ্চে পৃথ্বীর এমন দশায় বেশ চিন্তিত দলের প্রত্যেকেই।

[কোহলির থেকেও বেশি রান করবেন এই অজি ব্যাটসম্যান, দাবি পন্টিংয়ের]

চোট পেয়ে মাটিতে লুটিয়ে পড়ার পরই দৌড়ে মাঠে চলে আসেন ভারতীয় দলের ফিজিও। চোটের গুরুত্ব বুঝে তাঁকে তখনই ড্রেসিংরুমে নিয়ে যাওয়া হয়। তারপর সেখান থেকে সোজা হাসপাতাল। সেখানে পৃথ্বীর পায়ে স্ক্যান হয়। পরে মাঠে ফিরলেও খেলার অবস্থায় ছিলেন না। তাঁকে ক্র‌্যাচ নিয়ে হাঁটতেও দেখা যায়। পরে ভারতীয় শিবির থেকে খবর আসে, তিনি অ্যাডিলেড টেস্টে নেই। বিসিসিআই এক বার্তায় জানিয়েছে, স্ক্যান রিপোর্টে লিগামেন্টে চোটের উল্লেখ আছে। তিনি অ্যাডিলেডে প্রথম টেস্ট খেলতে পারবেন না। সুস্থ হতে রিহ্যাব করতে হবে পৃথ্বীকে। তারপরই বোঝা যাবে যে, তিনি দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন কি না।

পৃথ্বী অস্ট্রেলিয়ায় পা রাখার পর থেকে তাঁকে নিয়ে তুমুল হইচই শুরু হয়েছে। রাজকোটে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অভিষেক টেস্টে পৃথ্বী সেঞ্চুরি করেছিলেন। অনেকেই তাঁর সঙ্গে শচীন তেণ্ডুলকরের মিলও খুঁজে পাচ্ছেন। ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের বিরুদ্ধেও প্রস্তুতি ম্যাচে তিনি ৬৬ রানের দারুণ ইনিংস খেলেছিলেন। ভারতীয় ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার আগের দিন পৃথ্বীর খেলার ভূয়সী প্রশংসা করেছিলেন। তাঁর কথায়, “যে ফরম্যাটেই খেলুক না কেন, পৃথ্বী রান করে নিজের ছাপ রেখে দেয়। এখানেও পরিচ্ছন্ন ইনিংস খেলেছে। ওর সাহসই ওকে ভাল জায়গায় পৌঁছে দেয়।” ফলে অজিবাহিনীর বিরুদ্ধে প্রথম টেস্টেও পৃথ্বীর প্রথম একাদশে থাকা নিশ্চিত হয়ে গিয়েছিল। কিন্তু আচমকাই চোটের ধাক্কায় ছিটকে গেলেন তিনি।

৬ ডিসেম্বর অ্যাডিলেডে শুরু টেস্ট। কিন্তু তাঁকে সে ম্যাচে দেখা যাবে না। ফলে প্রশ্ন উঠছে, ভারত কি পৃথ্বীর পরিবর্তে কাউকে চাইবে? ইংল্যান্ড সিরিজে চূড়ান্ত ব্যর্থ হওয়ায় অ্যাডিলেড টেস্টে বাদ পড়েছেন শিখর ধাওয়ান। দেখার বিষয়, ব্যাকআপ হিসাবে সেই ধাওয়ানকেই আবার উড়িয়ে নিয়ে যাওয়া হয় কি না। নির্বাচকদের নজরে রয়েছেন ময়াঙ্ক আগরওয়ালও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে