১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আমি আমার শিক্ষককে ঘৃণা করি, গোপীচাঁদের উদ্দেশে বললেন সিন্ধু

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 5, 2017 8:47 am|    Updated: July 13, 2018 6:07 pm

PV Sindhu to produce film to pay tribute to Pullela Gopichand on Teacher’s Day

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “আমি আমার শিক্ষককে এক্কেবারে ভালবাসি না। ঘৃণা করি। আমার চোট পাওয়া, লাগাতার পরিশ্রমের জন্য দায়ি আমার শিক্ষক। কারণ আমি নিজেকে যত না বিশ্বাস করি, আমার শিক্ষক তার চেয়ে বেশি করেন।” জীবনে সাফল্যের শিখরে পৌঁছনোর পর অনেক শিষ্যকেই এ কথা বলতে শোনা যায়। কারণ তাঁদের চূড়ান্ত সাফল্যের নেপথ্যে বিরাট ভূমিকা থাকে গুরুর। তবে শিষ্যও মনে মনে জানেন, গুরুর গুরুত্ব তাঁর জীবনে ঠিক কতটা। আর তাই শিক্ষক দিবসে কড়া শিক্ষককে শ্রদ্ধা জানাতে ভোলেন না তাঁরা। তেমনই মঙ্গলবার গুরু পুল্লেলা গোপীচাঁদকে অভিনব সম্মান জানালেন পিভি সিন্ধু।

[যুব বিশ্বকাপের ভিডিওয় শচীন, নেট দুনিয়ায় বিস্তর বিতর্ক]

রিও অলিম্পিক ও বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে রুপোজয়ী সিন্ধু গুরুকে সম্মান জানাতে ধরা দিলেন ডিজিটাল ফিল্মের প্রযোজক হিসেবে। মঙ্গলবার শিক্ষক দিবসে একটি ডিজিটাল ফিল্ম মুক্তি পেল। নাম ‘আই হেট মাই টিচার।’ যাতে সিন্ধুর সাফল্যের নেপথ্যে গোপীচাঁদের একাগ্রতা, নিঃস্বার্থ আত্মত্যাগ ও পরিশ্রমের ছবি তুলে ধরা হয়েছে। গুরুর প্রতি সিন্ধুর রাগ ও ভালবাসা মন ছুঁয়েছে দর্শকদের।

প্রথমবার কোনও ডিজিটাল ফিল্মের প্রযোজক হলেন ভারতীয় শাটলার। সিন্ধু বলছেন, “আমাকে অনেক দূর পৌঁছে দেওয়ার স্বপ্ন নিয়ে অক্লান্তভাবে পরিশ্রম করেছেন কোচ। আমার উপর ছিল অগাধ আস্থা। একটি পানীয় প্রস্তুতকারক সংস্থার সঙ্গে হাত মিলিয়ে ছবিটি কোচকে উৎসর্গ করতে পারায় আমি আপ্লুত। গোপী স্যরের কাছে আমি অত্যন্ত কৃতজ্ঞ।”

[স্ত্রীর অস্বাভাবিক মৃত্যু, নাম জড়াল প্রাক্তন কেকেআর ক্রিকেটারের]

আগামীদের জন্য সিন্ধুর বার্তা, “শিক্ষক দিবসে আমি আমার সাফল্যের সমস্ত কৃতিত্ব কোচকেই দিতে চাই। আপনার শিক্ষক যদি আপনাকেও ভীষণভাবে পরিশ্রম করান, আপনার উপর যদি অত্যন্ত আস্থা রাখেন, তাহলে আপনিও তাঁকে ঘৃণা করুন। জানবেন, তিনি আপনার ভাল চেয়েই এসব করছেন।” আর পাঁচজন সাধারণের থেকে কীভাবে কোচের হাত ধরে অসাধারণ হয়ে উঠলেন সিন্ধু, সে ছবি অনুপ্রেরণা জাগাবে যুব প্রজন্মকেও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে