BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ফুটবল বিশ্বকাপে ক্রিকেটের ছোঁয়া, কাতারে আমন্ত্রিত বিশ্বজয়ী কপিল-ধোনি

Published by: Sulaya Singha |    Posted: February 18, 2019 11:01 am|    Updated: February 18, 2019 11:01 am

Qatar invites MS Dhoni & Kapil Dev

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফুটবলের বিশ্বকাপে ক্রিকেটের ফ্লেভার! এমনটাই হবে ২০২২ কাতার বিশ্বকাপে। ওই বিশ্বকাপের আসরে বিশেষ আমন্ত্রণ পেলেন দু’বারের (১৯৮৩ ও ২০১১) বিশ্বকাপজয়ী ভারতীয় দলের ক্রিকেটাররা। বিশ্বকাপ সংগঠন কমিটির সিইও মুম্বইতে গত শনিবার এক অনুষ্ঠানে এই আমন্ত্রণ জানিয়েছেন।

কাতারে ২০২২ বিশ্বকাপের সিইও নাসের আল খাতের বলেছেন, “ভারতে ক্রিকেট অত্যন্ত জনপ্রিয় খেলা। তবে এটা বলতে পারি আসন্ন বিশ্বকাপ ফুটবল সকলের উপভোগের জন্য। আমি বিশ্বকাপে আপনাদের সবাইকে (ক্রিকেটারদের) আমন্ত্রণ জানাচ্ছি।” ১৯৮৩-র বিশ্বকাপে ভারতের অধিনায়ক ছিলেন কপিলদেব। আর ২০১১-তে দলের দায়িত্বে ছিলেন মহেন্দ্র সিং ধোনি।

[পুলওয়ামা হামলার প্রতিবাদ, জোরাল হচ্ছে বিশ্বকাপে পাক ম্যাচ বয়কটের দাবি]

কাতার বিশ্বকাপের সিইও খাতের মুম্বইতে এসেছিলেন এক পুরস্কার বিতরণ অনুষ্ঠান উপলক্ষে। সেখানে তিনি বলেন, “আমি আগে বুঝতে পারিনি যে ক্রিকেট এখানে এত জনপ্রিয় খেলা। আমি জানি অনুষ্ঠানে সেইসব ক্রিকেটারও আছেন, যাঁরা ফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বিশ্বকাপ জিতেছেন। আছেন ২০১১ বিশ্বকাপজয়ী দলের ক্রিকেটাররাও। আমি আপনাদের বিশ্বকাপ দেখার জন্য বিশেষ আমন্ত্রণ জানাচ্ছি।” সূচি অনুযায়ী বিশ্বকাপ ২০২২-এর ২২ নভেম্বর শুরু হয়ে চলবে ১৮ ডিসেম্বর পর্যন্ত। ৩২টি দেশ বিশ্বকাপে খেলবে। খেলা হবে ৮ থেকে ১২টি ভেন্য়ুতে।

ইংল্যান্ডে ১৯৮৩-র বিশ্বকাপে কপিলদেবের নেতৃত্বে যে ভারতীয় দল কাপ জিতেছিল, তাতে ছিলেন সুনীল গাভাসকর, মহিন্দার অমরনাথ, রজার বিনি, মদনলাল, কীর্তি আজাদের মতো ক্রিকেটাররা। সেটাই ছিল ভারতীয় ক্রিকেট দলের প্রথম বিশ্বকাপ জয়। ২৮ বছর পর ধোনির নেতৃত্বে দ্বিতীয়বার পঞ্চাশ ওভারের বিশ্বকাপ জিতেছিল ভারত। যে দলে ছিলেন শচীন তেণ্ডুলকর, গৌতম গম্ভীর, জাহির খান, যুবরাজ সিং, হরভজন সিংয়ের মতো তারকা। এঁদের সবার জন্য বিশ্বকাপ দেখার আমন্ত্রণ এল সংগঠন কমিটির সিইও খাতেরের কাছ থেকে। যিনি শুধু বিশ্বকাপজয়ী ক্রিকেটার নয়, ২০২২ বিশ্বকাপে ভারতীয় দলের ফুটবলারদের জন্যও আমন্ত্রণের হাত বাড়িয়ে দিয়েছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement