BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সৌরভের সঙ্গে নিজের সম্পর্ক নিয়ে মুখ খুললেন শাস্ত্রী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 12, 2017 2:07 pm|    Updated: July 12, 2017 2:07 pm

 Ravi Shastri reveals his equation with former India captain Sourav Ganguly

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে রবি শাস্ত্রীর তিক্ত সম্পর্কের কথা এখন আর ক্রিকেটপ্রেমীদের কাছে অজানা নয়। রবিকে দায়িত্ব থেকে সরিয়ে অনিল কুম্বলেকে টিম ইন্ডিয়ার কোচ হিসেবে বেছে নিয়েছিল সৌরভ-শচীন-লক্ষ্মণের উপদেষ্টা কমিটি। আর তারপরই সৌরভরে বিরুদ্ধে তোপ দেগেছিলেন শাস্ত্রী। সৌরভের জন্যই তিনি কোচ হতে পারলেন না বলে প্রকাশ্যে অভিযোগ তুলেছিলেন। বছর ঘুরতেই সেই উপদেষ্টা কমিটিই বিরাটদের হেডস্যার হিসেবে শাস্ত্রীর নামই ঘোষণা করল। বিরাট কোহলির পছন্দের উপরই পড়ল সিলমোহর। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, তবে কি কোচ বাছাইয়ের বিষয়ে শেষ কথা বললেন বিরাটই? নাহলে এত জলঘোলা সত্ত্বেও সৌরভ কীভাবে শাস্ত্রীকে কোচের আসনে বসালেন! তবে কোচের দায়িত্ব নেওয়ার পরই কোনও সমালোচনায় জড়াতে চাইছেন না রবি। তাই ঠান্ডা মাথাতেই সৌরভ প্রসঙ্গের উত্তর দিলেন। বললেন, “আমরা দুজই এককালে দলের অধিনায়ক ছিলাম। আমাদের মধ্যে তর্ক-বিতর্ক হতেই পারে। কিন্তু পরস্পরের প্রতি যথেষ্ট সম্মান রয়েছে।”

[বিশ্বের সর্বোচ্চ রানের মালকিন হয়ে ইতিহাস মিতালির]

২০১৪-১৬ সালে টিম ইন্ডিয়ার ডিরেক্টর থাকাকালীন বিরাট কোহলি-মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তাঁর সম্পর্ক ছিল মধুর। এবার হেডস্যারের ভূমিকায় ফিরলেন তিনি। আর দায়িত্ব নেওয়ার পরই জানিয়ে দিলেন, যে কোনও চ্যালেঞ্জের জন্য তিনি প্রস্তুত। ২০১৫ বিশ্বকাপে দলের সঙ্গে ছিলেন। ২০১৯ বিশ্বকাপের গুরুভার তাঁর উপরই দিল বিসিসিআই-এর উপদেষ্টা কমিটি। তবে চাপ না নিয়ে এমন চ্যালেঞ্জকে উপভোগই করছেন রবি। বলছেন, “চ্যালেঞ্জ নেওয়াটা অভ্যাসে পরিণত হয়েছে। তাই আরও একটার মুখোমুখি হতে কোনও অসুবিধা নেই।”

লন্ডনে বসে ভিডিও কনফারেন্সের মাধ্যমেই গত সোমবার ইন্টারভিউ দিয়েছিলেন শাস্ত্রী। কোচ ঘোষণার পর বিরাট কোহলির সঙ্গে কথাও হয়েছে বলে জানালেন তিনি। তবে ভারতীয় দলের সদ্য প্রাক্তন হওয়া কোচ অনিল কুম্বলের সঙ্গে এখনও কোনও কথা হয়নি। বলছেন, “জাম্বোর সঙ্গে এখনও কথা বলার সুযোগ হয়ে ওঠেনি। ওঁর সঙ্গে আলোচনা করতে পারলে ভালই লাগবে।” শাস্ত্রীর পাশাপাশি বোলিং কোচ হিসেবে বোর্ড বেছে নিয়েছে জাহির খানকে। আর বিদেশের মাটিতে ব্যাটিং পরামর্শদাতার দায়িত্ব পেয়েছেন ‘দ্য ওয়াল’ রাহুল দ্রাবিড়। শাস্ত্রী বলছেন, “এমন অভিজ্ঞ ক্রিকেটাররা দলের সঙ্গে যুক্ত থাকলে তা দলের পক্ষে লাভজনকই। আমি চাই ড্রেসিং রুমের মেজাজ সবসময় ফুরফুরে থাকুক। ক্রিকেটাররা চাপমুক্ত হয়ে খেলুক।”

[সোনা জিতে বারবার বাবার কথাই মনে পড়ছে দেবশ্রীর]

কুম্বলে জমানায় বিরাটরা বিদেশের মাটিতেও টেস্টে সাফল্য পেয়েছেন। তবে শাস্ত্রীর দাবি, এই দল টেস্টে আরও শক্তিশালী হয়ে ধরা দেওয়ার ক্ষমতা রাখে। এই টিমের পেসাররা যে কোনও পরিস্থিতিতে ভাল পারফর্ম করতে পারেন। দলে যুব প্রজন্মের ক্রিকেটারদের আরও বেশি করে জায়গা করে দিতে চান তিনি। আসন্ন শ্রীলঙ্কা সফর থেকেই বিরাটদের ড্রেসিং রুমে যোগ দেওয়ার কথা তাঁর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে