BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কোহলির উইকেট নিয়েও উচ্ছ্বাস নেই, নেটদুনিয়ায় হাসির খোরাক জাদেজা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 6, 2018 4:36 pm|    Updated: May 6, 2018 4:36 pm

Ravindra Jadeja explains his quiet celebration after Virat Kohli’s wicket

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই যাহ! নিজের ওভারের প্রথম ডেলিভারিতেই কাকে আউট করে বসলেন? তাও আবার ক্লিন বোল্ড! এই উইকেট নেওয়ার পর সেলিব্রেশন? নৈব নৈব চ। জাতীয় দলে নিজের জায়গাটা বুঝি প্রিয় নয়? শনিবার আরসিবি নেতা বিরাট কোহলিকে প্যাভিলিয়নে ফেরানোর পর রবীন্দ্র জাদেজার হাবভাব দেখে তাঁর মনের অবস্থা খানিকটা এমনই ছিল বলে আন্দাজ করছেন ক্রিকেটপ্রেমীরা। আর তাই বিরাটের মূল্যবান উইকেটটি তুলে নেওয়ার পরও তাঁকে সেলিব্রেট করতে দেখা গেল না। তারপর থেকেই সোশ্যাল মিডিয়ায় জাদেজাকে নিয়ে শুরু হয়েছে হাসির রোল। যেখানে নেটিজেনদের সঙ্গে শামিল আইসিসি’ও।

[শামির বাড়িতে ঢুকতে বাধা, থানার সামনে অনশনের হুমকি হাসিনের]

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ফিল্ডিং করার সময় দু’বার সুনীল নারিনের ক্যাচ হাতছাড়া করেছিলেন ভারতীয় স্পিনার। লাইফলাইন পেয়ে ক্রিজে অনেকক্ষণ টিকে গিয়েছিলেন ক্যারিবিয়ান তারকা। কিন্তু বেঙ্গালুরুর বিরুদ্ধে এক্কেবারে বিধ্বংসী মেজাজে ধরা দিলেন স্যর জাদেজা। হাত ঘুরিয়েই তুলে নিলেন বিরাটের উইকেট। কিন্তু তারপরই থ মেরে গেলেন। বিরাটও আউট হয়ে যেন কেমন কটমট করে তাকালেন জাদেজার দিকে। চোখে চোখেই যেন কথোপকথন পরিষ্কার হয়ে গেল।তারপরের দৃশ্যে সেলিব্রেশনের ছিটেফোঁটাও দেখা গেল না। যে জাদেজা মাঠে তাঁর ‘বন্য’ উচ্ছ্বাসের জন্য প্রসিদ্ধ, তিনিই নাকি চুপচাপ। লাফালাফি, আকাশে মুষ্ঠিবদ্ধ হাত ছোড়া, সব উধাও। দেখে মনে হচ্ছে, কী যেন একটা ভুল করে ফেলেছেন! ব্যাপারটা কী?

আইসিসি মজা করে টুইট করেছে, যখন বোলার বুঝতে পারেন আইপিএলের মঞ্চে জাতীয় দলের অধিনায়ককেই আউট করেছেন, তখন কি আর সেলিব্রেট করা সম্ভব? জাদেজাকে নিয়ে মশকরা করার এমন সুযোগ হাতছাড়া করেননি নেটিজেনরাও। একজন লিখেছেন, “অফিসের বসকে আউট করলে যেমন হয়, জাদেজার অবস্থাও ঠিক তাই।” জাদেজা নামের একটি ফেক অ্যাকাউন্ট থেকে আবার লেখা হয়েছে, “হ্যাঁ, জাতীয় দলে আমায় রাখা হবে না, এই ভেবে ভয়েই আমি আর সেলিব্রেট করিনি।”

[সিনিয়র দলের দায়িত্ব থেকে অ্যালভিটোকে ছেঁটেই ফেলল ইস্টবেঙ্গল]

কিন্তু যাঁকে নিয়ে এত আলোচনা, মশকরা সেই জাদেজা কী বলছেন? উইকেট নেওয়ার পর সেলিব্রেট না করার এক্কেবারে অন্য একটি কারণ ব্যাখ্যা করলেন তিনি। বলেন, “ওটা আমার ওভারের প্রথম বল ছিল। আর আমি দ্রুত ওভার শেষ করে থাকি। প্রথম বলেই কোহলি আউট হওয়ায় তাই সেলিব্রেশনের সময় পাইনি।” তবে তাঁর এমন যুক্তিকেও সহাস্যেই উড়িয়ে দিচ্ছেন আইপিএল ভক্তরা। শনিবার পুণেতে ১৮ রান দিয়ে তিনটি উইকেট তুলে নেন জাদেজা। বেঙ্গালুরুকে ৬ উইকেটে হারায় চেন্নাই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে