BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জানেন, কেন এবার আইপিএল-এর উদ্বোধনে থাকবেন না কার্তিক-কোহলিরা?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 22, 2018 4:14 pm|    Updated: March 22, 2018 4:14 pm

Reason IPL captains to skip opening ceremony

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল-এর জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিবারই সেলিব্রিটিদের পাশাপাশি হাজির থাকেন আটটি ফ্র্যাঞ্চাইজি দলের অধিনায়কও। গতবারের চ্যাম্পিয়ন দলের নেতা ট্রফি নিয়ে মঞ্চে ওঠেন। মঞ্চে রাখা হয় ট্রফিটি। তারপর আট দলের নেতা পরস্পরের সঙ্গে হাত মিলিয়ে মরশুমের সূচনা করেন। কিন্তু আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সেই প্রথা ভাঙতে চলেছে। এবারের উদ্বোধনী অনুষ্ঠানে দেখা যাবে না ছয় ফ্র্যাঞ্চাইজির ছয় অধিনায়ককে। থাকবেন শুধু মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংসের ক্যাপ্টেন রোহিত ও ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধোনি। বিসিসিআই অন্তত এমনটাই জানিয়েছে।

[আম্বেদকরকে নিয়ে কুরুচিকর মন্তব্য, হার্দিক পাণ্ডিয়ার বিরুদ্ধে FIR দায়ের]

আগামী ৭ এপ্রিল আইপিএল এগারো মরশুমের শুরু। উদ্বোধনী অনুষ্ঠানের পরই ওয়াংখেড়েতে গতবারের চ্যাম্পিয়ন রোহিতদের মুখোমুখি হবে নির্বাসন কাটিয়ে ওঠা চেন্নাই। যে দলের জার্সি গায়ে নেতা রূপে ফিরছেন মাহি। আর সেই দুই দলের ক্যাপ্টেনকেই দেখা যাবে উদ্বোধনে। তার আগে আট অধিনায়ককে নিয়ে একটি বিশেষ ভিডিও তৈরি করা হবে, যেখানে আইপিএল নিয়ে নিজস্ব প্রতিক্রিয়া দেবেন তাঁরা। সেই ভিডিও ৬ এপ্রিল প্রতিটি ফ্র্যাঞ্চাইজি দলের শহরে পাঠিয়ে দেবে বিসিসিআই।

[বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ, অভিযুক্ত অলিম্পিয়ান সৌম্যজিৎ ঘোষ]

কিন্তু কেন এবার উদ্বোধনে এমন বদল? না। ইচ্ছাকৃতভাবে নয়। বরং সিনিয়র আইপিএল কর্তাদের ভুলেই গম্ভীর, কোহলি, ধোনি, অশ্বিন, রোহিতদের এক মঞ্চে দেখা যাবে না। ৮ এপ্রিলই মোহালিতে পাঞ্জাব খেলবে গম্ভীরের দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে। আবার ওই দিনই ইডেনে কেকেআর-এর প্রতিপক্ষ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তাই তাঁদের পক্ষে কোনওভাবেই মুম্বইয়ের উদ্বোধনে উপস্থিত থেকে পরেরদিন ম্যাচে নামা সম্ভব নয়। আইপিএল কর্তাদের হোমওয়ার্কের অভাবেই এবার প্রথা ভাঙতে চলেছে। যাতে ক্ষুব্ধ বিসিসিআইও। বোর্ডের এক আধিকারিক বলছেন, “আইপিএল কর্তাদের ঠিক মতো হোমওয়ার্ক করা উচিত ছিল। পরের দিন বিকেল চারটেয় যাদের খেলা সেই দলের গম্ভীর ও অশ্বিনকে নাকি আগের দিন মুম্বইয়ে আমন্ত্রণ জানানো হচ্ছে। ৭ তারিখ রাতে মু্ম্বই থেকে চণ্ডীগড় ফেরার কোনও বিমান নেই। সেক্ষেত্রে দিল্লি পর্যন্ত গিয়ে রাতে গাড়িতে চণ্ডীগড় যেতে হবে। যার নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতেই পারে। আর পরের দিন গেলে পৌঁছতে অনেকটাই দেরি হবে। সুতরাং কোনওভাবেই বিষয়টা সম্ভব নয়। অত্যন্ত দায়িত্বজ্ঞানহীনের মতোই কাজ করেছে আইপিএল-এর দায়িত্বে থাকা আধিকারিকদের দল।” বিসিসিআইয়ের কার্যকরী সভাপতি সি কে খান্না বলেন, “বিষয়টি আমাদের কানে এসেছে। সমস্যা সমাধান করতে অধিনায়কদের হয়তো একদিন আগেই ডেকে নিয়ে একটি ভিডিও শুট করা হবে মুম্বইয়ে। যা উদ্বোধনী অনুষ্ঠানেও দেখানো হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে