BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিশ্বকাপে সেঞ্চুরি হাঁকিয়ে নজির হরমনপ্রীতের, প্রশংসায় পঞ্চমুখ রোহিত

Published by: Sulaya Singha |    Posted: November 10, 2018 9:02 am|    Updated: November 10, 2018 9:14 am

Rohit Sahrma praises Harmanpreet Kaur

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরুর আগে হরমনপ্রীত কৌরের দলকে শুভেচ্ছা জানিয়েছিলেন ভারতীয় ক্রিকেটের হিটম্যান রোহিত শর্মা। সেজন্যই কি না কে জানে, ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক নিউজিল্যান্ডের বিরুদ্ধে রোহিতোচিত ব্যাটিংই করলেন। প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে সেঞ্চুরি হাঁকিয়ে নজির গড়লেন হরমনপ্রীত।

[আগামী বছর আইপিএল হবে এই মাসে! কিন্তু কেন?]

৭টি চার, ৮টি ছয় দিয়ে সাজানো অধিনায়কের ৫১ বলে ১০৩ রানের চোখ ধাঁধানো ইনিংসের সৌজন্যে বিশ্বকাপের শুরুতেই এল বড় রানের (৩৪ রানে) জয়। টি-টোয়েন্টিতে প্রথম কোনও ভারতীয় মহিলা ক্রিকেটার হিসেবে সেঞ্চুরি তো বটেই, মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপেও এটি প্রথম সেঞ্চুরি। সব মিলিয়ে মাত্র তৃতীয়। হরমনপ্রীত এবং জেমাইমা কিউয়িদের বিরুদ্ধে যে দাপুটে ব্যাটিং করলেন, তাতে মুগ্ধ রোহিতও। ইতিমধ্যেই যিনি নেতা হিসেবে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে দলকে টি-টোয়েন্টি সিরিজ জিতিয়েছেন। শুক্রবার নিউজিল্যান্ডকে হারানোর পরেই মহিলা দলের প্রশংসা করে টুইট করেন রোহিত। লেখেন, ‘জেমাইমা রডরিগেজের মিডল অর্ডারে ভিত গড়ার পরে কৌরের অবিশ্বাস্য অ্যাটাকিং ব্যাটিংয়ে ভারতের সহজ জয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু। অভিনন্দন আমাদের জাতীয় মহিলা ক্রিকেট দলকে।’

গত বছরই ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে ১৭১ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন হরমনপ্রীত। সেই স্মৃতি এখনও ক্রিকেটপ্রেমীদের মন থেকে ম্লান হয়নি। যার পর থেকে তাঁকে মেয়েদের শেহওয়াগ বলা শুরু। সেই এক ব্যাটিং নীতি, বল দেখো আর মারো। টি-টোয়েন্টি বিশ্বকাপেও হরমনপ্রীতকে সেই একই মেজাজে দেখা গেল শুক্রবার। আবার আরেকটি দুর্দান্ত ইনিংস খেলে নিজের জাত চেনালেন হরমনপ্রীত। এদিন আবার ওভার বাউন্ডারি হাঁকানোর নিরিখে নিজেরই পুরনো রেকর্ড ভাঙেন তিনি। একটি টি-টোয়েন্টি ম্যাচে সর্বোচ্চ আটটি ছক্কা মারার মালকিন এখন ভারতীয় তারকাই। গত বছর শ্রীলঙ্কার বিরুদ্ধে পাঁচটি ওভার বাউন্ডারি হাঁকিয়েছিলেন তিনি। 

তবে হরমনের সঙ্গে যেভাবে সঙ্গ দিলেন জেমাইমা, তাও প্রশংসা কুড়োচ্ছে ক্রিকেট মহলে। ক্যারিবিয়ান পিচে জেমাইমা (৪৫ বলে ৫৯) ও কৌরের চতুর্থ উইকেটে ১৩৪ রানের পার্টনারশিপের দাপটে ভারত ২০ ওভারে ১৯৪ রান তোলে ভারত (৫ উইকেটে)। জবাবে ১৬০/৯-য় শেষ নিউজিল্যান্ডের ইনিংস। লেগস্পিনার পুনম যাদব ও অফস্পিনার দয়ালন হেমলতা দু’জনই তিনটে করে উইকেট নেন। রোহিতের তাই আশা, ব্যাটে-বলে চলতি বিশ্বকাপে নজর কাড়বেন ভারতীয়রাই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে