১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ঘরের মাঠে সুপারহিট ‘রো-হিটম্যান’, গড়লেন অনবদ্য রেকর্ড

Published by: Tanumoy Ghosal |    Posted: October 29, 2018 5:28 pm|    Updated: October 29, 2018 5:28 pm

Rohit Sharma scripts new record against West Indies

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টিম ইন্ডিয়ার সুপারম্যান যদি বিরাট কোহলি হন তাহলে হিটম্যানকেও কম কিছু বলা যায় না। গত দেড় বছরে ধারাবাহিকতার বিচারে কোহলির পরই রয়েছেন রোহিত। ২০১৭ সাল শুরু হওয়ার পর থেকে বিরাট কোহলি করেছেন ১২টি শতরান, ঠিক পিছনেই আছেন টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক। তাঁর দখলে ১১টি শতরান। মজার কথা হল রোহিতের সেঞ্চুরিগুলি বেশিরভাগই হয় বড় বড়। অর্থাৎ শুধু সেঞ্চুরি করেই ক্ষান্ত দেন না হিটম্যান। তিনি বিশ্বাস করেন লম্বা ইনিংসে।

[ধাওয়ানের উইকেট নিয়ে ‘বাবাজি কা ঠুল্লু’! ভাইরাল নার্সের সেলিব্রেশন]

সোমবার নিজের ওয়ানডে কেরিয়ারের ২১তম শতরানটি করে ফেললেন রোহিত। সেই সঙ্গে গড়ে ফেললেন একাধিক গুরুত্বপূর্ণ রেকর্ড। ২১ তম শতরানে পৌঁছাতে মাত্র ১৮৬ টি ইনিংস নিলেন রোহিত। যা রীতিমতো রেকর্ড। দ্রুতগতিতে ২১ তম সেঞ্চুরির মালিকদের তালিকায় শচীন-সৌরভের মতো কিংবদন্তীদের পিছনে ফেলে দিলেন রোহিত। ২১ তম শতরানে পৌঁছাতে শচীন নিয়েছিলেন ২০০ টি ইনিং। অন্যদিকে সৌরভ নিয়েছিলেন ২১১ টি ইনিংস। ভারতীয়দের মধ্যে রোহিতের উপরে রয়েছেন মাত্র একজন। তিনি আরও কেউ নন, খোদ অধিনায়ক বিরাট। ২১টি শতরান করতে কোহলি নিয়েছিলেন মাত্র ১৩৮ টি ইনিংসে। আন্তর্জাতিক নিরিখে রোহিত এই তালিকায় রয়েছেন চার নম্বরে। তাঁর উপরে রয়েছেন হাসিম আমলা (১১৬ ইনিংস), বিরাট কোহলি (১৩৮) এবং এবি ডিভিলিয়ার্স (১৮৬)। ১৬২ রানের ইনিংসে রোহিত সবচেয়ে বেশি ১৫০ রানের ইনিংসের তালিকায় শচীনের থেকে দূরত্ব আরও কিছুটা বাড়িয়ে নিলেন। এর আগে তাঁর ১৫০ রানের চেয়ে বড় ইনিংসের সংখ্যা ছিল ৬টি। এদিন তা বেড়ে হল ৭। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন শচীন তেণ্ডুলকর। তাঁর দখলে রয়েছে ৫টি ১৫০ বা তার বেশি রানের ইনিংস। বিরাট কোহলি এই তালিকায় অনেকটাই পিছিয়ে।

[সেঞ্চুরির হ্যাটট্রিকের পরই কোহলিকে নয়া চ্যালেঞ্জ ছুঁড়লেন শোয়েব আখতার]

রোহিতের পাশাপাশি এদিন নজর কাড়লেন আম্বাতি রায়ুডুও। কেরিয়ারের তৃতীয় শতরানের ইনিংসটি খেলে ফেললেন তিনি। রায়ুডু, রোহিতের ব্যাটে ভর করেই চতুর্থ ওয়ানডে-তে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে বিশাল রানের লক্ষ্যমাত্রা রাখল ভারত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে