২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘আমার অধিনায়কত্বের দর্শন আলাদা’, ঘুরিয়ে কোহলিকে কটাক্ষ রোহিতের

Published by: Subhajit Mandal |    Posted: November 3, 2018 2:36 pm|    Updated: November 3, 2018 4:59 pm

Rohit Sharma takes dig at Virat Kohli

আলাপন সাহা: গত এশিয়া কাপ থেকেই রোহিত শর্মা বারবার পরোক্ষে বুঝিয়ে আসছিলেন, বিরাট কোহলির চেয়ে তাঁর অধিনায়কত্ব দর্শন কতটা আলাদা। পরোক্ষে বোঝাচ্ছিলেন, কোহলি যেমন ম্যাচের পর ম্যাচ টিম পালটান, তিনি পালটান না। বরং টিম অপরিবর্তিত রেখে সতীর্থদের ভরসা দেওয়াই তাঁর অধিনায়কত্বের ধর্ম। শুক্রবারও ইডেনের অনুষ্ঠানে এসে আবারও তা শুনিয়ে গেলেন ভারতীয় ক্রিকেটের ‘হিটম্যান’। “আমি বেশিরভাগ ক্রিকেট খেলেছি মাহি ভাইয়ের (মহেন্দ্র সিং ধোনি) নেতৃত্বে। মাহি ভাই বলত, তরুণ প্লেয়ারকে কীভাবে ভরসা দিতে হবে। আমি যখন জুনিয়র ছিলাম, আমাকেও ভরসা জুগিয়েছে মাহি ভাই। আসলে টিমে আপনি নতুন হলে অধিনায়কের ভরসাটা খুব প্রয়োজন হয়,” বলে দেন রোহিত। সঙ্গে যোগ করেন, “দাদাও (সৌরভ গঙ্গোপাধ্যায়) একই জিনিস করত শুনেছি। যুবরাজের থেকে প্রচুর শুনেছি দাদার ক্যাপ্টেন্সিতে খেলার গল্প। আসলে অধিনায়ক হিসেবে দেখতে হয়, জুনিয়র ক্রিকেটার যেন টিম থেকে বাদ পড়া নিয়ে না ভাবে। কারণ তাতে খেলায় প্রভাব পড়ে। ভাল ক্যাপ্টেন তাই করে।”

[ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সিরিজ সেরা হয়ে সৌরভকে ছুঁলেন বিরাট]

দুই প্রাক্তন অধিনায়কের এই প্রশংসা এবং তাঁদের সঙ্গে নিজের দর্শনকে মিলিয়ে দেওয়া, এটা কি কোনওভাবে বর্তমানকে কটাক্ষ করা নয়? ইডেনে হিরো কাপের স্মৃতিচারণার অনুষ্ঠানে এসে এই প্রশ্নটাই হয়তো তুলে দিয়ে গেলেন রোহিত। এর আগে গত সেপ্টেম্বর মাসে আচমকাই সোশ্যাল মিডিয়ায় কোহলিকে আনফলো করেছিলেন ভারতীয় দলের হিটম্যান। তখনই অনেকের মনে প্রশ্ন জেগেছিল, খেলার মাঠে ভারতের সেরা দুই ব্যাটসম্যনের রসায়ন যতটা ভাল বলে মনে হয় মাঠের বাইরে কি আদৌ তা ততটা মসৃণ? শুক্রবারের ইডেনে সেই প্রশ্নটা হয়তো আরও একবার মাথাচাড়া দিয়ে উঠল।

[মাহির ইচ্ছাতেই দলে ঋষভ, ধোনি বিতর্কে মুখ খুললেন কোহলি]

অনেকে মনে করছেন, হঠাৎ করে প্রাক্তনদের প্রশংসা এবং বিরাটের সঙ্গে নিজের অধিনায়কত্বের পার্থক্য বুঝিয়ে দিয়ে রোহিত শর্মা হয়তো নির্বাচকদের বার্তা দিতে চাইছেন। কারণ, বিরাটের অনুপস্থিতিতে ভারতীয় দলের অধিনায়ক হিসেবে দুর্দান্ত সফল রোহিত। তাছাড়া আইপিএলেও অধিনায়কত্বের বিচারে বিরাটের থেকে অনেকটাই এগিয়ে রোহিত। আর সম্প্রতি বিদেশ সফরগুলিতে কোহলির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন বিশেষজ্ঞরাও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে