BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

চোটের জন্য ছিটকে গেলেন প্রতিদ্বন্দ্বী, ইন্দোনেশিয়া মাস্টার্সের চ্যাম্পিয়ন সাইনা

Published by: Subhajit Mandal |    Posted: January 27, 2019 4:53 pm|    Updated: January 27, 2019 4:58 pm

Saina Nehwal wins Indonesia Masters

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইন্দোনেশিয়া মাস্টার্সের চ্যাম্পিয়ন হলেন সাইনা নেহওয়াল। ফাইনালে তাঁর প্রতিদ্বন্দ্বী ছিলেন তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন স্পেনের ক্যারোলিনা মারিন। কিন্তু এদিন চোটের জন্য খেলার মাঝেই মাঠ ছাড়তে হয় তাঁকে। ফাইনালের প্রথম গেমে ১০-৪ পয়েন্টে ব্যবধানে এগিয়ে থাকা অবস্থায় চোটের কারণে আর খেলা চালাতে পারেননি তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন। তিনি সরে যাওয়ায় প্রায় ২ বছর পর BWF খেতাব জিতলেন ভারতীয় শাটলার।

[চিনা প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে ইন্দোনেশিয়া মাস্টার্সের ফাইনালে সাইনা]

বিয়ের পর ব্যাডমিন্টন সার্কিটে নেমেই দুর্দান্ত ছন্দে হায়দরাবাদি তারকা। গোটা টুর্নামেন্ট দাপিয়ে খেলেছেন তিনি। তবে, ফাইনালে শুরু থেকেই ব্যাকফুটে পড়ে গিয়েছিলেন সাইনা। ম্যাচের প্রথম গেমে তিন বারের বিশ্ব চ্যাম্পিয়ন মারিনের কাছে ৪-১০ এ পিছিয়ে ছিলেন হায়দরাবাদি তারকা। সেই সময়ই পায়ের চোটের জন্য খেলা ছাড়ার সিদ্ধান্ত নেন মারিন। খেলা চলাকালীনই গোড়ালি ঘুরে যায় তাঁর। ব্যথা নিয়ে কিছুক্ষণ খেলা চালালেও  বেশিক্ষণ তাঁর পক্ষে খেলা চালানো সম্ভব হয়নি। তাই, ম্যাচ শেষ না করেই মাঠ ছাড়েন তিনি। ফলে পিছিয়ে থেকেও চ্যাম্পিয়নের খেতাব জিতে নেন সাইনা। যদিও, ম্যাচ শেষে মারিনের চোট লাগা অত্যন্ত দুর্ভাগ্যজনক বলে জানিয়েছেন সাইনা।

[সাইনা-কাশ্যপকে বিয়ের শুভেচ্ছা জানাতে গিয়ে এ কী করলেন শচীন!]

এর আগে দেশের সাধারণতন্ত্র দিবসে টুর্নামেন্টের সেমিফাইনালে চিনের হি বিঞ্জিয়াওকে হারিয়ে ফাইনালে ওঠেন ২৮ বছরের ভারতীয় ব্যাডমিন্টন তারকা। ষষ্ঠ বাছাই হি-কে ১৮-২১, ২১-১২, ২১-১৮ গেমে হারান তিনি। সদ্য চোট সারিয়ে খেলায় ফিরেছেন সাইনা। তারপরই এই খেতাব জয় নিঃসন্দেহে তাঁর বড় প্রাপ্তি। এর আগে ২০১৭-য় শেষ মালয়েশিয়ায় BWF খেতাব জিতেছিলেন তিনি। ২০১৮-য় কমনওয়েলথ গেমসে সোনা জিতেছিলেন সাইনা এবং এশিয়ান গেমসে ব্রোঞ্জ জেতেন তিনি।

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে