BREAKING NEWS

২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিতর্কের মুখে পড়ে অবশেষে ক্ষমা চাইল সৌদি ফুটবল সংস্থা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 10, 2017 12:43 pm|    Updated: June 10, 2017 12:43 pm

Saudi Arabian Football Federation apologises over team not observing silence honouring London attack victims

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কের মুখে পড়ে সুর নরম সৌদি আরব ফুটবল সংস্থার। নিজেদের কৃতকর্মের জন্য ক্ষমা চাইলেন তাঁরা। শুক্রবার একটি বিবৃতি দিয়ে একথা জানিয়েছে সৌদি ফুটবল সংস্থা।

[প্রথম বাঙালি অভিনেতা হিসাবে সর্বোচ্চ ফরাসি সম্মানে ভূষিত সৌমিত্র]

এর আগে বৃহস্পতিবার অ্যাডিলেডে অস্ট্রেলিয়া বনাম সৌদি আরবের ফুটবল বিশ্বকাপের কোয়ালিফায়ার ম্যাচে এক মিনিট নীরবতা পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। লন্ডন হামলায় মৃতদের উদ্দেশে শ্রদ্ধা জানাতে নেওয়া হয়েছিল এই সিদ্ধান্ত। কিন্তু নীরবতা পালনের সময়ের ঘটে অদ্ভুত ঘটনাটি। খেলা শুরুর আগে এক মিনিট নীরবতা পালনের কথা ঘোষণা করা হলে গোটা অস্ট্রেলিয়ান ফুটবল দল সেন্টার সার্কেলের কাছে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়িয়ে যায়। প্রাথমিকভাবে রাজি হলেও নীরবতা পালনের সময় সবাইকে অবাক করে তাতে অংশগ্রহণ করতে অস্বীকার করে দেয় সৌদি আরবের খেলোয়াড়রা। তাঁরা জানান, এটা তাঁদের সংস্কৃতি বিরুদ্ধ। তাই নীরবতা পালনে অংশ নেবেন না তাঁরা। এরপরেই সৌদি খেলোয়াড়রা নিজেদের মতো ওয়ার্ম আপ করতে থাকে। এমনকী রিজার্ভ বেঞ্চের ছবিটাও ছিল একইরকম। শুধু তাই নয়, স্টেডিয়ামে উপস্থিত সৌদি আরবের দর্শকরাও চুপ ছিলেন না।

[এবার বোরখায় নিষেধাজ্ঞা চাপাল এই দেশ]

এরপরেই গোটা ফুটবল বিশ্বে ওঠে সমালোচনার ঝড়। সৌদি ফুটবলারদের স্পোর্টসম্যান স্পিরিট নিয়েও উঠতে শুরু করে প্রশ্ন। কী করে সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইকে সংস্কৃতির দোহাই দিয়ে দূরে সরিয়ে রাখলেন তাঁরা? এমন সব প্রশ্নও দেখা দেয়। শেষপর্যন্ত অবশ্য চাপের মুখে নতিস্বীকার করতে বাধ্য হল সৌদি আরবের ফুটবল ফেডারেশন। বিবৃতিতে বলা হয়, ‘লন্ডনে জঙ্গি হামলায় মৃতদের অসম্মান করার কোনও উদ্দেশ্যই ফুটবলারদের ছিল না। এমনকী তাঁদের পরিবারের লোকজন কিংবা বন্ধু-বান্ধবদেরও এই আচরণের মাধ্যমে দুঃখ দিতে চাননি তাঁরা। সৌদি আরবের ফুটবল ফেডারেশন সব ধরনের জঙ্গি আক্রমণ ও চরমপন্থী মনোভাবের বিরোধিতা করে।’ এর পাশাপাশি লন্ডন হামলায় মৃতদের পরিবার, লন্ডনের সাধারণ মানুষ ও ব্রিটেন সরকারের প্রতি সমবেদনা জানায় তাঁরা।

[কাশ্মীরে সন্ত্রাসের টাকা আসছে কোথা থেকে, গিলানির জামাইকে জেরা গোয়েন্দাদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে