Advertisement
Advertisement

লন্ডন হামলার জন্য নীরবতা পালনে নারাজ সৌদি ফুটবলাররা

এটা নাকি সংস্কৃতি বিরুদ্ধ!

Saudi Arabia's football team SNUBS a minute's silence ahead of World Cup qualifier against Australia
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:June 8, 2017 5:31 pm
  • Updated:June 8, 2017 5:31 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্ত্রাসবাদ এখন গোটা বিশ্বের কাছেই মাথাব্যথার কারণ। চ্যাম্পিয়ন্স ট্রফি শুরুর আগেই লন্ডন ব্রিজে হামলার ঘটনা ত্রস্ত করে তুলেছিল সবাইকে। তিন জঙ্গির ওই হামলার প্রাণ হারিয়েছিলেন আটজন নিরীহ মানুষ। আহত হয়েছিলেন আরও অনেকেই। আর এই ঘটনার কথা মাথায় রেখেই বৃহস্পতিবার অ্যাডিলেডে অস্ট্রেলিয়া বনাম সৌদি আরবের ফুটবল বিশ্বকাপ কোয়ালিফায়ারের ম্যাচে এক মিনিট নীরবতা পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

[টুইটারে ট্রোলড হলেন সলমন খান, জানেন কেন?]

কিন্তু নীরবতা পালনের সময়ের দেখা যায় অদ্ভুত এক ঘটনা। খেলা শুরুর আগে এক মিনিট নীরবতা পালনের কথা ঘোষণা করা হলে গোটা অস্ট্রেলিয়া দল সেন্টার সার্কেলের কাছে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়িয়ে যায়। কিন্তু উপস্থিত খেলোয়াড় এবং দর্শকদের অবাক করে তাতে অংশগ্রহণ করতে অস্বীকার করেন সৌদি আরবের খেলোয়াড়রা। তাঁরা নাকি জানান, এটা তাঁদের সংস্কৃতি বিরুদ্ধ। কয়েকজন দাঁড়ালেও বাকিরা নিজেদের মতো ওয়ার্ম আপ করতে থাকে। এমনকী রিজার্ভ বেঞ্চের ছবিটাও ছিল একইরকম। শুধু তাই নয়, স্টেডিয়ামে উপস্থিত সৌদি আরবের দর্শকরাও চুপ করে ছিলেন না।

Advertisement

saudi2_web

Advertisement

গোটা ঘটনায় রীতিমতো অবাক ফুটবল বিশ্ব। সৌদি আরবের ফুটবলারদের স্পোর্টসম্যান স্পিরিট নিয়েও উঠছে প্রশ্ন। কী করে সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইকে সংস্কৃতির দোহাই দিয়ে দূরে সরিয়ে রাখলেন তাঁরা? এই নিয়ে ইতিমধ্যে শুরু হয়েছে সমালোচনা। সোশ্যাল মিডিয়াতেও উঠেছে সমালোচনার ঝড়। কেউ কেউ দাবি তুলেছেন, ফিফার তরফ থেকে যেন এই কাণ্ডের জন্য সৌদি আরবকে প্রয়োজনীয় বার্তা দেওয়া হয়। এখন দেখার এই ঘটনা কতটা তোলপাড় তোলে ফুটবল বিশ্বে।

[ফরাসি ওপেন জিতে প্রথমবার গ্র্যান্ড স্লাম খেতাব বোপন্নার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ