BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সেঞ্চুরির হ্যাটট্রিকের পরই কোহলিকে নয়া চ্যালেঞ্জ ছুঁড়লেন শোয়েব আখতার

Published by: Subhajit Mandal |    Posted: October 28, 2018 6:30 pm|    Updated: October 28, 2018 6:30 pm

Shoaib Akhtar Sets Virat Kohli A New Target

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একের পর এক রেকর্ড ভেঙে চলেছেন বিরাট কোহলি। চলতি ওয়েস্ট ইন্ডিজ সফরেই একগুচ্ছ রেকর্ড গড়ে ফেলেছেন টিম ইন্ডিয়ার রান-মেশিন। চলতি সিরিজেই দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ১০ হাজার রান পূর্ণ করে ফেলেছেন বিরাট। করেছেন টানা তিনটি সেঞ্চুরি। টানা তিনটি ওয়ানডে-তে সেঞ্চুরি, যা আজ পর্যন্ত কোনও ভারতীয় ব্যাটসম্যান করতে পারেননি। কিন্তু এসব রেকর্ডের মধ্যেই বিরাটকে নয়া চ্যালেঞ্জ ছুঁড়লেন পাকিস্তানের কিংবদন্তি পেসার শোয়েব আখতার। বলা ভাল বিরাটের জন্য নয়া লক্ষ্যমাত্রা ছুঁড়লেন তিনি।

[বিরাটের ইতিহাস গড়ার দিন লজ্জার হার টিম ইন্ডিয়ার]

এমনিতে বিরাট কোহলির ব্যাটিংয়ের প্রশংসাই শোনা যায় আখতারের মুখে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের পরও তাই ব্যতিক্রম হল না। বিরাটের প্রশংসাই করলেন আখতার। বললেন,” বিরাট কোহলি অন্য ঘরানার। পরপর তিনটে সেঞ্চুরি, প্রথম ভারতীয় হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেন তিনি। কী আসাধারণ রান মেশিন তুমি বিরাট।” এই প্রশংসার মধ্যেই অবশ্য টিম ইন্ডিয়ার অধিনায়ককে নতুন লক্ষ্যমাত্রা দিয়ে দিলেন রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস। বললেন, “কেরিয়ারে ১২০ টা সেঞ্চুরি করতে হবে তোমাকে। তোমার জন্য এই লক্ষ্যমাত্রা রাখছি আমি…।”

[কেরিয়ারে প্রথমবার জাতীয় দল থেকে বাদ পড়লেন ধোনি!]

আপাতত ওয়ানডে-তে ৩৮ টি এবং টেস্টে ২৪ টি সেঞ্চুরি করে সর্বকালের সবচেয়ে বেশি সেঞ্চুরির মালিকদের তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন বিরাট। মোট ৬২ টি সেঞ্চুরি রয়েছে তাঁর ঝুলিতে। তালিকায় তাঁর উপরে রয়েছেন, শচীন তেণ্ডুলকর, রিকি পন্টিং এবং কুমার সঙ্গকারা। এরপরই রয়েছেন বিরাট। এই তালিকায় একমাত্র শচীনেরই সেঞ্চুরি সংখ্যা ১০০। পন্টিংয়ের মোট আন্তর্জাতিক শতরানের সংখ্যা ৭১। সঙ্গকারার শতরানের সংখ্যা ৬৩। এই সিরিজেই হয়তো তাঁকে ছুঁয়ে ফেলতে পারেন বিরাট। কিন্তু তা বলে, ১২০ টা! অনেকে বলছেন, যে গতিতে এগোচ্ছেন কিং কোহলি তাতে কোনওকিছুই অসম্ভব নয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে