৫ আশ্বিন  ১৪২৫  শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮  |  পুজোর বাকি আর ২৪ দিন

মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও রাশিয়ায় মহারণ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের আগে নজিরবিহীন ঘটনা স্পেন শিবিরে। মেগা ওপেনিংয়ের মাত্র ২৪ ঘণ্টা আগে চাকরি খোয়ালেন স্পেনের কোচ জুলিয়ান লোপেতেগুই। তাঁকে সরিয়ে দেওয়ার কথা ঘোষণা করলেন স্প্যানিশ ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট লুই রুবিয়ালেস। আকস্মিক স্প্যানিশ ফুটবল ফেডারেশনের এই সিদ্ধান্তে হতচকিত ফুটবলাররা।

[বিশ্বকাপের আগে এভাবেই ভ্যালেন্টাইনস ডে কাটালেন নেইমার]

মঙ্গলবারই রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে নাম ঘোষিত হয়েছিল জুলিয়ান লোপেতেগুইয়ের। স্প্যানিশ শিবির ছেড়ে একদিনের জন্য তিনি উড়ে গিয়েছিলেন মাদ্রিদে। মাদ্রিদের সঙ্গে চুক্তি করার পর ফিরে আসেন স্পেন শিবিরে।  কোনও খবর না দিয়ে হঠাৎ কোচের মাদ্রিদে উড়ে যাওয়াকে ভালোভাবে নেয়নি ফেডারেশন। তাছাড়া রিয়াল মাদ্রিদকেও অনুরোধ করা হয়েছিল বিশ্বকাপের আগে কোচের নাম ঘোষণা না করতে। কিন্তু কোনও পক্ষই ফেডারেশনের কথা শোনেনি। ফলে বাধ্য হয়েই কোচকে অব্যাহতি দিতে হল, এমনটাই জানিয়েছেন লুই রুবিয়ালেস।

[ফুটবল বিশ্বকাপে সুযোগ পেয়েও খেলেনি ভারত, জানেন কেন?]

কোচকে অব্যাহতি দেওয়ার কথা ঘোষণা করতে গিয়ে স্প্যানিস ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট বলেন, রিয়াল মাদ্রিদ হঠাৎ কোচ হিসেবে লোপেতেগুইয়ের নাম ঘোষণা করায় আমরা দুঃখিত এবং ক্ষুব্ধ।  লোপেতেগুইয়ের সঙ্গে চুক্তি ভাঙতে আমরা বাধ্য হলাম। জুলিয়ান দলের জন্য খুব ভালোভাবে কাজ করছিলেন, কিন্তু তাঁর সঠিক পদ্ধতি অবলম্বন করা উচিৎ ছিল। তিনি মাত্র ৫ মিনিটের নোটিসে মাদ্রিদে উড়ে গিয়েছিলেন, তাতে ফেডারেশন খুব অসন্তুষ্ট।

[বিশ্বকাপের আগে মহাবিতর্কে সালাহ, কী করলেন ‘মিশরীয় মেসি’?]

যদিও, স্প্যানিশ শিবির সুত্রের খবর, মাঠে নামার মাত্র ৪৮ ঘণ্টা আগে কোচকে সরিয়ে দেওয়ার এই সিদ্ধান্তে খুশি নন ফুটবলাররা। ব়্যামোস, পিকের মত অভিজ্ঞ ফুটবলাররা ফেডারেশনকে সিদ্ধান্ত বদলের জন্য অনুরোধও করেছেন। কিন্তু তাতেও কাজ হয়নি। ইতিমধ্যেই নতুন কোচের নাম ঘোষণা করা হয়েছে। কোচ হচ্ছেন  ফার্নান্দো হিয়েরো। প্রেসিডেন্ট আশাবাদী, নতুন কোচের সঙ্গে মানিয়ে নেবে দল। তবে, তিনি স্বীকার করে নিয়েছেন অকস্মাৎ এই সিদ্ধান্তে দলের ক্ষতি হতে পারে।

[বিশ্বকাপে প্রথম ম্যাচে অনিশ্চিত সালাহ! চিন্তায় সমর্থকরা]

আগামী শুক্রবার পর্তুগালের বিরুদ্ধে অভিযান শুরু করছে ২০১০-এর চ্যাম্পিয়নরা। ম্যাচের মাত্র ৪৮ ঘণ্টা আগে কোচ বদলের সিদ্ধান্তে নিঃসন্দেহে স্পেন শিবির ধাক্কা খাবে বলে মত বিশেষজ্ঞদের। তবে, ফেডারেশনের আশা, বিশ্বকাপে ভাল ফল করার জন্য যা করার তাই করবে ফুটবলাররা।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং