BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

প্রথম প্যারালিম্পিয়ান হিসেবে খেলরত্নে সম্মানিত হতে চলেছেন দেবেন্দ্র

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 22, 2017 1:58 pm|    Updated: August 22, 2017 1:58 pm

Sports Ministry announces Khel Ratna, Dronacharya, Arjuna and Dhyan Chand awards for 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জল্পনা ও বিতর্কের অবসান ঘটিয়ে এ বছর অর্জুন, দ্রোণাচার্য ও ধ্যানচাঁদ পুরস্কারে সম্মানিত হতে চলা তারকাদের নাম ঘোষণা করল ক্রীড়ামন্ত্রক। জানিয়ে দেওয়া হল ভারতীয় হকি দলের প্রাক্তন অধিনায়ক সর্দার সিং এবং প্যারালিম্পিকে সোনাজয়ী অ্যাথলিট দেবেন্দ্র ঝাঝরিয়াকে রাজীব গান্ধী খেলরত্ন সম্মানে ভূষিত করা হচ্ছে।

[সোশ্যাল মিডিয়ায় মিতালির শরীর নিয়ে ‘বাঁকা’ মন্তব্য, কড়া জবাব ক্যাপ্টেনের]

দেশের প্রথম জ্যাভলিন থ্রোয়ার হিসেবে রিও প্যারালিম্পিকে জোড়া সোনা জিতেছিলেন দেবেন্দ্র। তার জন্যই ক্রীড়া জগতের সর্বোচ্চ সম্মান দেওয়া হচ্ছে তাঁকে। প্রথম প্যারালিম্পিয়ান হিসেবে খেলরত্ন পেতে চলেছেন তিনি। বিচারক সি কে ঠাক্কারের নির্বাচনী কমিটির প্রথম পছন্দ ছিল দেবেন্দ্রই। পরে এই সম্মানের জন্য বেছে নেওয়া হয় ৩১ বছরের মিডফিল্ডার সর্দার সিংকেও। এশিয়ান গেমস ও কমনওয়েলথ গেমসে জোড়া পদকজয়ী সর্দার এর আগে পদ্মশ্রী সম্মান পেয়েছিলেন। সিদ্ধান্ত নেওয়া হয় দু’জনের হাতেই এবার খেলরত্ন পুরস্কার তুলে দেওয়া হবে। পাশাপাশি অর্থ পুরস্কারও পাবেন তাঁরা।

[ঝুলন গোস্বামীকে বিশেষ সম্মান ফ্যানাটিক স্পোর্টস মিউজিয়ামের]

খেলরত্নের পাশাপাশি দ্রোণাচার্য পুরস্কার পেতে চলা সাত কোচ ও অর্জুন হতে চলা ১৭ জন ক্রীড়াবিদের তালিকাও প্রকাশ করেছে ক্রীড়ামন্ত্রক। অর্জুন পুরস্কার প্রাপকদের তালিকায় রয়েছেন টিম ইন্ডিয়ার চেতেশ্বর পূজারা, ভারতীয় ক্রিকেট দলের টি-টোয়েন্টি অধিনায়ক হরমনপ্রীত কৌর, প্যারা-অ্যাথলিট মারিয়াপ্পন, বরুণ সিং ভাটি, হকি তারকা এসভি সুনীল-সহ অন্যান্যরা। আজীবন স্বীকৃতির জন্য ধ্যানচাঁদ পুরস্কারে সম্মানিত করা হচ্ছে কিংবদন্তি অ্যাথলিট ভুপেন্দ্র সিং, ফুটবল তারকা সৈয়দ শাহিদ হাকিম এবং হকি সুমারাই টেটেকে। ২৯ আগস্ট ক্রীড়া দিবসে রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের হাত থেকে পুরস্কার নেবেন তাঁরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে