২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

উঠল নিষেধাজ্ঞা, ডার্বিতে খেলতে পারবেন মোহনবাগানের সুখদেব

Published by: Sulaya Singha |    Posted: November 27, 2018 3:59 pm|    Updated: November 27, 2018 3:59 pm

Sukhdev to play for Mohun Bagan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে মোহনবাগানে ফিরল স্বস্তি। সুখদেবকে খেলানোর ছাড়পত্র পেয়ে গেল ক্লাব। তবে আসন্ন চেন্নাই এফসি ম্যাচে তিনি খেলতে পারছেন না। ১৬ ডিসেম্বর ডার্বিতে তিনি খেলতে পারবেন।

ছাড়পত্র এসে গেলেও ফেডারেশনের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, তাঁর খেলার উপর যে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল, তা তুলে নেওয়া হল। আসলে, ফেডারেশন তাঁর খেলার উপর যে সময় নিষেধাজ্ঞা জারি করেছিল, তা অতিক্রান্ত হবে ডার্বি ম্যাচের আগে। ফলে, তিনি ১৬ ডিসেম্বর থেকে মোহনবাগানের জার্সি পরে মাঠে নামতে পারবেন। যদিও সাসপেনশনের মাঝে নিয়মিত প্র‌্যাকটিস করে গিয়েছেন মোহনবাগানে। সুতরাং তাঁর ফিটনেস লেভেল নিয়ে কোনও সমস্যা থাকার কথা নয়। স্বভাবতই সুখদেবের খেলার উপর থেকে নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় যথারীতি মোহনবাগান শিবির উচ্ছ্বসিত। নাম প্রকাশে অনিচ্ছুক ক্লাবের এক কর্তা জানিয়ে দিলেন, “সুখদেব খেলবে এটা ধরেই নেওয়া যায়। গত ম্যাচে চার্চিলের কাছে ৩ গোল খাওয়ায় দলের মনোবল একদম তলানিতে গিয়ে ঠেকেছে। তাই, চেন্নাই ম্যাচটা আমাদের কাছে খুব গুরুত্বপূর্ণ। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ওদের পারফরম্যান্স ছিল অসাধারণ। লিগ টেবিলের শীর্ষে থাকা দলকে যদি আমরা হারাতে পারি, তাহলে আবার পুরনো জায়গায় ফিরে আসবে মোহনবাগান। সেদিক দিয়ে বলতে পারা যায়, খেলতে নামার আগে সুখদেবের ছাড়পত্র পেয়ে যাওয়াটা দলের মনোবল সামান্য হলেও বাড়িয়ে দিয়ে গেল। তবে দুঃখ একটাই, চেন্নাই ম্যাচের আগে ওঁকে পেলে আমাদের সুবিধা হত।”

[দলে নেই তবু নেটে আছেন, অনুশীলনে স্মিথ-ওয়ার্নারকে কাজে লাগাচ্ছে অজিরা]

মোহনবাগানের মতোই ইস্টবেঙ্গলও পরপর দু’টি ম্যাচ হেরে গভীর সংকটে পড়ে গিয়েছে। বিশেষ করে আইজলের কাছে ৩-২ গোলে হেরে যাওয়ার ঘটনা কেউ মন থেকে মেনে নিতে পারছেন না। তাই পরের ম্যাচে নামার আগে কিছু বিষয় পর্যালোচনা করে দেখা হচ্ছে। যেমন, দু’টি ম্যাচ পরপর হারার কারণ কী? রক্ষণে কেন তালমিল থাকছে না? কেন দলের প্ল্যান এ ব্যর্থ হলে প্ল্যান বি প্রয়োগ করা যাচ্ছে না? দু’ই বিদেশি ফুটবলার কাশিম ও আমনা এই মুহূর্তে কোন জায়গায় দাঁড়িয়ে? বিশেষ করে আমনার চোট কতটা গুরুতর? এখন দেখার এমন কঠিন পরিস্থিতির মধ্যে থেকে ইস্টবেঙ্গল বেরিয়ে আসার পথ পায় কি না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে