১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আয়ারল্যান্ডকে উড়িয়ে আজলান শাহ কাপে পঞ্চম স্থানে শেষ করল ভারত

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 10, 2018 6:18 pm|    Updated: March 10, 2018 6:18 pm

Sultan Azlan Shah Cup 2018: India beats Ireland finishes at 5th spot

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর্জেন্টিনা, অস্ট্রেলিয়া, আয়ারল্যান্ডের কাছে হার। ইংল্যান্ডের সঙ্গে কোনওক্রমে ড্র। ফলে চলতি সুলতান আজলান শাহ কাপে পদক জয়ের আশা শেষ হয়ে গিয়েছিল মেন ইন ব্লুয়ের। তবে শনিবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে ঘুরে দাঁড়িয়ে পঞ্চম স্থানে টুর্নামেন্ট শেষ করল ভারতীয় হকি দল

শুক্রবার আয়ারল্যান্ডের কাছেই ২-৩ গোলে পরাস্ত হয়েছিলেন সর্দার সিংরা। শনিবার মালয়েশিয়ায় পঞ্চম ও ষষ্ঠ স্থান দখলের লড়াইয়ে মধুর প্রতিশোধ নিলেন তাঁরা। ৪-১ গোলে আইরিশদের উড়িয়ে দিলেন মারিনের ছেলেরা। সম্মানরক্ষার লড়াইয়ে নেমে এদিন শুরু থেকেই আইরিশদের বিরুদ্ধে আক্রমণ শানায় ভারত। ফলে গোলমুখ খুলতে বেশি সময় লাগেনি। বিপক্ষের ডিফেন্সকে রীতিমতো চাপে ফেলে জোড়া গোল করেন বরুণ কুমার। পেনাল্টি কর্নারকে কাজে লাগিয়েই দুটি গোল করেন তিনি। এছাড়া একটি করে গোল শিলানন্দ লাকরা ও গুরজন্ত সিংয়ের। চার গোল হজম করার পর শেষ কোয়ার্টারে আয়ারল্যান্ডের হয়ে একটি মাত্র গোল শোধ করতে পারেন জুলিয়েন ডেল। তাছাড়া এদিন চোটের কারণে দুই তারকা খেলোয়াড়ই বাদ পড়েছিলেন আয়ারল্যান্ড দল থেকে। সে সুযোগই কাজে লাগায় ভারত।

[দিন শেষ হতে চলেছে খালিদের, মনোরঞ্জনেই আস্থা লাল-হলুদের]

এর আগে টুর্নামেন্টে আর্জেন্টিনা, অস্ট্রেলিয়া ও আয়ারল্যান্ডের কাছে হেরেছিল ভারত। হোম ফেভরিট মালয়েশিয়ার বিরুদ্ধে জিতলেও পদক জয়ের আশা আর ছিল না। পঞ্চম স্থানে শেষ করায় ছেলেদের পারফরম্যান্সে বিশেষ খুশি নন কোচ মারিনে। কারণ সামনেই কমনওয়েলথ গেমস, এশিয়ান গেমস এবং হকি বিশ্বকাপের মতো কঠিন প্রতিযোগিতা। তার আগে এই টুর্নামেন্টকেই প্রস্তুতি মঞ্চ হিসেবে দেখছিলেন কোচ। কিন্তু মালয়েশিয়ায় প্রস্তুতি খুব একটা মনঃপুত হল না। খালি হাতেই ফিরতে হচ্ছে ভারতকে।

[আরও বিপাকে শামি, প্রশ্নচিহ্নের মুখে আইপিএল ভবিষ্যৎ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে