BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বোর্ডকেই প্রশাসক বাছাইয়ের দায়িত্ব দিল সুপ্রিম কোর্ট

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 24, 2017 7:16 pm|    Updated: January 24, 2017 7:16 pm

Supreme Court asks BCCI and Centre to suggest names for interim committee

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবারই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের আকাশ থেকে সমস্ত কালো মেঘ সরে যাবে। এমনটাই আশা করা হয়েছিল। কিন্তু এদিনও বোর্ড প্রশাসনের দায়িত্বে কাউকে নিযুক্ত করল না সুপ্রিম কোর্ট। ফলে বিসিসিআই-এর মসনদে কে আসিন হবেন, তার উত্তর এদিনও মিলল না।

(কাশ্মীরে গুলির লড়াই, খতম তিন জঙ্গি)

বোর্ড নির্বাচনের আগে অন্তর্বর্তীকালীন একটি কমিটি গঠন করার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। যাঁরা বোর্ডের দায়িত্বভার সামলাবেন। সেই কমিটিতে কাদের রাখা হবে, আদালতকে তার সুপারিশ দেবে খোদ বিসিসিআই এবং কেন্দ্রের প্রতিনিধি অ্যাটর্নি জেনারেল মুকুল রোহতগি। আগামী ২৭ জানুয়ারি একটি গোপন খামে সেইসব নামের তালিকা সর্বোচ্চ আদালতে জমা দিতে হবে। এই মামলায় আদালতের পরবর্তী শুনানি ৩০ জানুয়ারি।

(এবার রজনীকান্ত, শাহরুখদের বিদেশি উপার্জনে নজর কেন্দ্রর)

আদালতের নির্দেশ অমান্য করায় গত ২ জানুয়ারি বিসিসিআই-এর সভাপতি এবং সচিব পদ থেকে বহিষ্কার করা হয়েছিল অনুরাগ ঠাকুর এবং অজয় শিরকেকে। তাঁদের পর বোর্ডের দায়িত্বভার কার হাতে তুলে দেওয়া হবে, তা নিয়ে শুরু হয় জল্পনা। দুই সদস্যের প্যানেলকে বোর্ডের উত্তরসূরি বাছার দায়িত্ব দিয়েছিল সুপ্রিম কোর্ট। সেই মর্মে ৯ জনের একটি তালিকা জমা দিয়েছিলেন গোপাল সুব্রহ্মণম এবং অনিল দিবান। তবে সেই তালিকায় সন্তষ্ট ছিল না আদালত। এদিন শীর্ষ আদালত আরও একবার স্পষ্ট করে জানিয়ে দেয়, প্রশাসকের তালিকায় যেন সত্তরোর্ধ্ব কোনও ব্যক্তির নাম না থাকে। তাহলে অনুরাগ, অজয়দের জায়গায় বোর্ডে কে আসতে চলেছেন? সেই প্রশ্নের উত্তর জানতে অন্তত ৩০ জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করতেই হবে।

(ব্যাটিং নয়, বিরাটের এই বিষয়টি নজর কেড়েছে আক্রম-শোয়েবদের)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে