Advertisement
Advertisement
T20 World Cup 2024

বাটলারের ব্যাটে তছনছ আমেরিকা, ১০ উইকেটে জিতে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড

মাত্র ২.৫ ওভারে ১০ রান দিয়ে ৪ উইকেট তুলে নিলেন ক্রিস জর্ডন।

T20 World Cup 2024: England Beat America to reach Semi-Final
Published by: Kishore Ghosh
  • Posted:June 23, 2024 10:37 pm
  • Updated:June 25, 2024 4:25 pm

আমেরিকা: ১১৫/১০-১৮.৫ ওভার (নীতীশ ৩০, অ্যান্ডারসন ২৯, হরমিত ২১, ক্রিস জর্ডন ১০/৪)
ইংল্যান্ড: ১১৭/০-৯.৪ ওভার (বাটলার ৮৩, সল্ট ২৫)

১০ উইকেটে জয়ী ইংল্যান্ড।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানকে হারিয়ে চমক দিলেও জস বাটলারদের ইংল্যান্ডের (England) সামনে চলল না জারিজুরি। টি২০ বিশ্বকাপের (T20 World Cup 2024) সুপার এইটের লড়াইয়ে আমেরিকাকে (America) হেলায় হারাল ইংল্যান্ড। প্রথমে ব্যাট করে ১১৫ রান করেছিল আমেরিকা। একটিও উইকেট না হারিয়ে ৯ ওভার ৪ বলেই সেই রান তুলে ফেলল ইংল্যান্ডের ব্যাটাররা। অধিনায়ক জস বাটলার একাই করলেন ৩৮ বলে ৮৩ রান। সংযত ২৫ রানের ইনিংসে তাঁকে সঙ্গ দিলেন ফিলিপ সল্ট। বোলিংয়ে দাপট দেখালেন ক্রিস জর্ডন। মাত্র ২.৫ ওভারে ১০ রান দিয়ে ৪ উইকেট তুলে নিলেন জর্ডন। এদিন হ্যাটট্রিকও করেন তিনি। সব মিলিয়ে দুরন্ত পারফরম্যান্সে জোরে সেমিফাইনালে নিজেদের জায়গা পাকা করে ফেলল ইংল্যান্ড।

Advertisement

টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক বাটলার। প্রথম ওভারেই আন্দ্রিস গৌসের উইকেট হারায় আমেরিকা। যদিও স্টিভেন টেলর ও নীতীশ কুমার জুটি পরিস্থিতি সামাল দেয়। আদিল রশিদেক ঘুর্নির সামনে বারবার অস্বস্তিতে পড়ছিল আমেরিকার ব্যাটাররা। বল করতে এসে চমকে দেন ক্রিস জর্ডনও। মাত্র ২.৫ ওভারে ১০ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি। পর পর কোরি অ্যান্ডারসন, আলি খান এবং সৌরভ নেত্রাভলকরকে আউট করে করেন জর্ডন। আদিল, ক্রিসদের দাপটে শেষ পর্যন্ত ১১৫ রানে অল আউট হয়ে যায় আমেরিকা।

 

[আরও পড়ুন: সূর্যকে ‘সেরার’ পুরস্কার, পন্থকে নতুন নাম! বাংলাদেশ বধের পর ভারতের সাজঘরে স্যার ভিভ রিচার্ডস]

১১৬ রান তাড়া করতে নেমে বেশি সময় নেয়নি ইংল্যান্ড। কারণ বিশ্বকাপ সেমিফাইনালে পৌঁছনোর তাড়া ছিল বাটলারদের। চলতি বিশ্বকাপে প্রথমবার নিজের সামর্থ অনুযায়ী খেললেন অধিনায়ক জস বাটলার। তাতেই তছনছ হয়ে গেল আমেরিকা। পাওয়ার প্লে-র ৬ ওভারে ইংল্যান্ড করে ৬০ রান। পরের ৫৭ রান করতে মাত্র ২২ বল নেয় তারা। ৩৮ বলে ৮৩ রান করে অপরাজিত থাকেন বাটলার। ২১ বলে ২৫ রান করে অপরাজিত থাকলেন সল্ট। সব মিলিয়ে হেলায় জিতলেন তাঁরা।

 

[আরও পড়ুন: লজ্জার ম্যাচেও বিরল রেকর্ড, আফগানদের বিরুদ্ধে নজির গড়লেন প্যাট কামিন্স]

উল্লেখ্য, আমেরিকাকে হারিয়ে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপে শীর্ষে উঠে গেল ইংল্যান্ড। তাদের নেট রানরেট ১.৯৯২। গ্রুপের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ়ের খেলায় যে দল জিতবে তারাও শেষ চারে উঠে যাবে। অন্যদিকে সুপার ৮-এ তিন ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিল আয়োজক দেশ আমেরিকা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ