BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাহানে ফিরতেই চাঙ্গা দল, উজ্জ্বল ভারতের জয়ের আশা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 26, 2018 3:30 pm|    Updated: January 27, 2018 2:52 am

An Images

ভারত: ১৮৭ ও ২৪৭
দক্ষিণ আফ্রিকা: ১৯৪ ও ১৭/১

তৃতীয় দিনের খেলা শেষে ভারত এগিয়ে ২২৩ রানে

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দলে রাহানে কই, রাহানে কই? সেই কেপটাউন টেস্ট থেকে এই রবই উঠেছিল। অবশেষে জোহনেসবার্গে খুঁজে পাওয়া গেল সেই রাহানেকে। যিনি ক্যাপ্টেন কোহলি ও টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তের ‘শিকার’ হয়ে বেঞ্চেই বসেছিলেন। দ্বিতীয় টেস্টে ভুবি ও রাহানেকে না খেলানোর ফল হাতেনাতে পেয়েছিলেন বিরাট কোহলি। ভাগ্য ভাল যে, সব শেষ হয়ে যাওয়ার আগেই সিদ্ধান্ত পালটে ফেলেছেন। আর তাই তৃতীয় টেস্টে এখনও পর্যন্ত বেশ ভালভাবেই ভেসে রইল টিম ইন্ডিয়া।

[ভুবি-বুমরাহর দুর্দান্ত বোলিং জমিয়ে দিল শেষ টেস্ট]

বিরাট ভালই জানেন, দলের এমন পরিস্থিতিতে শুধু অধিনায়ক হিসেবে পারফরম্যান্স কাটাছেঁড়া করলেই চলবে না, নিজেকেও কিছু করে দেখাতে হবে। আর তাই সেঞ্চুরিয়নের পর এদিনও শক্ত হাতে ব্যাট ধরেই ক্রিজে ছিলেন। তাঁর ৪১ রানের সৌজন্যে স্কোরবোর্ডও যেমন চাঙ্গা হল, তেমনই ব্যক্তিগতভাবেও মহেন্দ্র সিং ধোনিকে পিছনে ফেলে দিলেন কোহলি। কীভাবে? নেতা হিসেবে টেস্টে রানের নিরিখে ধোনিকে ছাপিয়ে গেলেন তিনি। ৬০টি টেস্টে মাহির সংগ্রহ ছিল ৩৪৫৪ রান। সেই রানকেই এদিন ছাপিয়ে গেলেন বিরাট। তিনি এখন ৩৪৫৬ রানের মালিক। তবে যে রাহানেকে দলে নেওয়া নিয়ে এতো টানাপোড়েন, আলোচনা-বিতর্ক চলছিল, দ্বিতীয় ইনিংসে তিনিই দলের সর্বোচ্চ স্কোরার। ৪৮ রানে মর্কেলের বলে ক্যাচ আউট হন। আর এভাবেই দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংসকে চ্যালেঞ্জ জানিয়ে গেলেন। জোহনেসবার্গে তৃতীয় দিনে ম্যাচ দেখতে দেখতে প্রাক্তনদেরও মনে হচ্ছিল, হ্যাঁ, বিশ্বের সেরা দুই টেস্ট দলের খেলাই হচ্ছে বটে।

[যুব বিশ্বকাপে অপ্রতিরোধ্য ভারত, বাংলাদেশকে উড়িয়ে শেষ চারে পৃথ্বীরা]

তবে ভারতকে হোয়াইটওয়াশ হওয়া থেকে বাঁচানোর দায়িত্ব এখন ভুবি-বুমরাহদের কাঁধেই। প্রথম ইনিংসে ভারতীয় পেস ঝড়ে দুশোর গণ্ডিও পেরতে পারেনি প্রোটিয়াবাহিনী। সেই দৃশ্যেরই পুনরাবৃত্তি ঘটলে বিদেশের মাটিতে অন্তত সম্মানটা রক্ষা হবে টিম ইন্ডিয়ার। বিরাটের নেতৃত্ব ও চার পেসারের কামালেই দুই টেস্ট হারের গ্লানি মুছতে পারে। ওয়ানডে ও টি-টোয়েন্টির আগে এটাই চাঙ্গা হওয়ার শেষ সুযোগ বিরাটবাহিনীর কাছে।

পিচ নিয়ে কী বলছেন রাহানে? দেখুন ভিডিও: 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement