BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ভুবি-বুমরাহর দুর্দান্ত বোলিং জমিয়ে দিল শেষ টেস্ট

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 25, 2018 3:30 pm|    Updated: January 25, 2018 3:33 pm

An Images

ভারত: ১৮৭ ও ৪৯/১
দক্ষিণ আফ্রিকা: ১৯৪

দ্বিতীয় দিনের শেষে ভারত এগিয়ে ৪২ রানে

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের মাটিতে ব্যাট হাতে ঝড় তোলে ভারতীয় টপ-অর্ডার। তা সে বিপক্ষ যেই হোক না কেন। কুছ পরোয়া নহি! আর সেই সৌজন্যে বোলারদের কাজ অনেকটাই সহজ হয়ে যায়। কিন্তু বিদেশের মাটিতে ছবিটা এক্কেবারে উলটো। কেপটাউন হোক কিংবা জোহনেসবার্গ, ভরসা সেই বোলাররাই।

[ইস্টবেঙ্গলে প্লাজার বদলি মোহনবাগানের ছাঁটাই ক্রোমা!]

বিরাট কোহলি কি বুঝতে পারছেন, দ্বিতীয় টেস্টে ভুবনেশ্বরকে বসিয়ে দেওয়ার সিদ্ধান্তটা দলের কতটা ক্ষতি করেছি? এমন প্রশ্ন তুলতে শুরু করে দিয়েছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। প্রথম টেস্টে আটটি উইকেটের মালিক শেষ টেস্টেও নিজের জাত চেনালেন। শুরুতেই দুই ওপেনারকে তুলে নিয়ে প্রোটিয়া ব্যাটিং অর্ডারের ভিত নাড়িয়ে দেওয়ার কাজটা সেরে ফেলেছিলেন ভুবি। তারপর এবি ডিভিলিয়ার্সের গুরুত্বপূর্ণ উইকেট নিয়েও স্বস্তি দেন অনেকটা। আর বাকি কাজটা করলেন আরেক পেসার বুমরাহ। দক্ষিণ আফ্রিকাতেই টেস্টে অভিষেক হয়েছে তাঁর। কিন্তু কে বলবে, পাঁচদিনের ক্রিকেটে অনভিজ্ঞ তিনি। আমলা যখন একপ্রকার খেলায় ছন্দ ফিরিয়ে এনেছিলেন, তখনই তাঁকে প্যাভিলিয়নে ফিরিয়ে জোর ধাক্কা দেন বুমরাহই। পাঁচটি উইকেট ঝুলিতে ভরে ভারতকে টেস্ট লড়াইয়ের অক্সিজেন দিলেন তিনি।

[ফের আইজল সমর্থকদের তাণ্ডব, মাঠেই আটকে মোহনবাগান টিম ও রেফারিরা]

এই টেস্টে হারলেই হোয়াইটওয়াশ। আর টেস্ট সিরিজে হারলে ওয়ানডে ও টি-টোয়েন্টির আগে ভারতীয় শিবিরের আত্মবিশ্বাসটাই যে ভেঙে যাবে, তা ভালই জানেন বিরাট কোহলি। তাই এই টেস্ট বাঁচানোর লক্ষ্যে নেমে বোলারদের সৌজন্যে অন্তত প্রথম ইনিংসে সফল টিম ইন্ডিয়া। এবার ব্যাটিং অর্ডার ধরে রাখতে পারলেই বাজিমাত। এদিন নাইট ওয়াচম্যান হিসেবে শুরুতেই পার্থিব প্যাটেলকে পাঠিয়ে দিয়েছিলেন ক্যাপ্টেন কোহলি। যদিও ১৬ রানেই ফেরেন তিনি। এই ফাটকা খেলার তৃতীয় দিন কাজে লাগে কিনা, এখন সেটাই দেখার। তবে প্রথম ইনিংসের পুনরাবৃত্তি ঘটলে ভারতের জয়ের সম্ভাবনা অনেকটাই উজ্জ্বল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement