Advertisement
Advertisement

Breaking News

Team India

হোটেলের জিম পরিকাঠামোয় অসন্তুষ্ট কোহলিরা, শরীরচর্চা করতে ছুটলেন অন্যত্র

নিউ ইয়র্কে নানাধারনের প্রতিকূলতার সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করছে টিম ইন্ডিয়া।

Team India is not happy with the Gym facility of New York hotel
Published by: Krishanu Mazumder
  • Posted:June 12, 2024 11:15 am
  • Updated:June 12, 2024 2:51 pm

দেবাশিস সেন:টি-টোয়েন্টি বিশ্বকাপে দুদ্দাড়িয়ে শুরু করেছে রোহিত শর্মার ভারতীয় দল। প্রথম ম্যাচে আইরিশদের উড়িয়ে দেওয়ার পরে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকেও মাটি ধরিয়েছে ভারতীয় দল। ম্যাচ জিতলে যে কোনও দলের সাজঘর ফুরফুরে হয়। খোলা হাওয়া ঢোকে। ভারতীয় দলের সাজঘরে কিন্তু অসন্তোষের বাতাবরণ। তার পিছনে অবশ্য অন্য কারণ রয়েছে। টিম হোটেলের জিমের পরিকাঠামো ভালো নয়, এটাই অসন্তোষের মূল কারণ। এই আবহেই  বুধবার বিশ্বকাপে মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে নামছে টিম ইন্ডিয়া।  
খবরের ভিতরের খবর বলছে, নিউ ইয়র্কের যে হোটেলে ভারতীয় দল উঠেছে তার জিমের পরিকাঠামো এবং ব্যবস্থা নিয়ে একেবারেই সন্তুষ্ট নন বিরাট কোহলি এবং আরও কয়েকজন ক্রিকেটার। নিউ ইয়র্কে পা রাখা ইস্তক ট্রেনিংয়ের ব্যবস্থাপনা নিয়ে সন্তুষ্ট নন ভারতীয় ক্রিকেটাররা। লং আইল্যান্ডে রোহিতরা যে হোটেলে উঠেছেন, সেই হোটেলের জিমন্যাসিয়ামের ত্রুটি রয়েছে। পরিকাঠামোও ভালো নয় বলেই সূত্রের খবর।
ক্রিকেটাররা গার্ডেন সিটি হোটেল থেকে ৭-৮ মিনিটের দূরত্বে অবস্থিত স্থানীয় এলএ ফিটনেস সেন্টারের সদস্যপদ নিয়েছেন বলে জানা গিয়েছে।  

এই হোটেলেই উঠেছে ভারতীয় দল। টিম হোটেলের জিম পরিকাঠামো ভালো নয় বলে অভিযোগ বিরাটদের।

[আরও পড়ুন: প্রয়াত মোহনবাগানের প্রাক্তন কোচ টিকে চাত্তুনি]

টিম ইন্ডিয়ার বোলিং কোচ পরস মাম্বরে অবশ্য হোটেলের জিমন্যাসিয়ামের অব্যবস্থা সম্পর্কে বিশেষ কিছু বলতে চাননি। তিনি বিষয়টি এড়িয়ে গিয়েছেন। পরস বরং মানিয়ে নেওয়ার ক্ষমতার উপরে জোর দিয়েছেন। অভিযোগের রাস্তায় না হেঁটে যা সুযোগ সুবিধা রয়েছে, তার সঙ্গেই মানিয়ে নেওয়ার কথা বলেছেন মাম্বরে। মাম্বরের উত্তর ইঙ্গিত দিচ্ছে, প্রতিকূল পরিস্থিতিতে এই ভারতীয় দলের মানিয়ে নেওয়ার ক্ষমতা তাদের মাঠে ও মাঠের বাইরে অপ্রতিরোধ্য করে তুলছে ধীরে ধীরে। এই চ্যালেঞ্জিং পরিস্থিতি, প্রতিকূলতা ভারতীয় দলের থেকেও সেরাটা বের করে নেবে বলেই মনে করা হচ্ছে।  

Advertisement
এই জিমে ঘাম ঝরাতে গিয়েছে টিম ইন্ডিয়া।

তবে শুধুমাত্র জিম নিয়ে অসন্তোষ নয়, ট্রেনিংয়ের সুযোগ সুবিধাও সন্তোষজনক নয়। মাঠ এবং পিচ নিয়ে শুরু থেকেই খুশি ছিল না টিম ইন্ডিয়া। আইসিসির ইভেন্টগুলোয় যে ভেন্যুতে খেলা হয়, সেই ভেন্যুতেই অনুশীলনের সুযোগ সুবিধা পান ক্রিকেটাররা। কিন্তু এবারই অন্যরকম ব্যবস্থা করা হয়েছে। নাসাউ ক্রিকেট স্টেডিয়াম থেকে ২০ মিনিট দূরত্বের ক্যান্টিয়াগ পার্কে অনুশীলন করছে ভারতীয় দল।  এখানকার উইকেট ও আউটফিল্ড দারুণ কিছু নয়। ক্যান্টিয়াগ পার্কের পরিকাঠামো নিয়ে দিনকয়েক আগেই অসন্তোষ প্রকাশ করেছিলেন ভারতের কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)।  ক্যান্টিয়াগ পার্কে অনুশীলন করার পরই দ্রাবিড়ের উপলব্ধি পরিকাঠামো গড়পরতা। পিচ থেকে শুরু করে অন্যান্য ব্যবস্থা সব কিছুই মেক শিফট, সাদামাটা। টুর্নামেন্ট শুরু হয়ে গিয়েছে। যত দিন এগোচ্ছে, ধীরে ধীরে অসন্তোষ বাড়ছে। তবে ফোকাস হারাচ্ছেন না ভারতীয় ক্রিকেটাররা। তাদের পাখির চোখ এখন মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ম্যাচ। 

Advertisement

[আরও পড়ুন: টানটান লড়াই বেঙ্গল প্রো টি-২০র প্রথম ম্যাচে, জয় পেল শিলিগুড়ি স্ট্রাইকার্স

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ